টেকনোলজি

Jio 5G: জিওর তরফে দেওয়া বিনামূল্যের 5G ডেটা, কিভাবে আপনার ফোনে অ্যাক্টিভেট করবেন জেনে নিন

ইতিমধ্যেই ভারতের চারটি বিখ্যাত শহরে রিলায়েন্স জিওর 5 জি কানেকশনের বিটা ট্রায়াল কার্যকরী করা হয়েছে। জিওর তরফে জানানো হয়েছে, যতো তাড়াতাড়ি সম্ভব দেশের অন্যান্য শহর গুলিতেও 5 জি কানেকশনের পরিষেবা কার্যকরী করা হবে। অন্যদিকে এয়ারটেলের পক্ষ থেকেও অতি শীঘ্রই 5‍G ইন্টারনেট পরিষেবা কার্যকরী করা হবে বলেই জানা গিয়েছে। তবে গ্রাহকদের বিনামূল্যে 5G কানেকশনের সুবিধা দেওয়ায় অন্যান্য কোম্পানিগুলিকে প্রতিযোগিতায় পিছনে ফেলে অনেকটাই এগিয়ে রয়েছে রিলায়েন্স জিও।

আর তাতে সমগ্র দেশের জিওর গ্রাহকদের মধ্যে বারংবার প্রশ্ন উঠছে যে কারা বিনামূল্যে 5G ইন্টারনেট কানেকশন এর সুবিধা পাবে এবং কিভাবে পাবে? ফলত আজ আমরা এই পোস্টে আপনাদের সুবিধার্থে কিভাবে আপনারা বিনামূল্যে 5G কানেকশনের সুবিধা পাবেন, কিভাবে তা অ্যাক্টিভেট করবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করতে চলেছি (Jio 5G)।

চলুন জেনে নেওয়া যাক কারা রিলায়েন্স জিওর 5G কানেকশনের সুবিধা পেতে চলেছেন?
রিলায়েন্স জিওর তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে যে, যেসমস্ত গ্রাহকদের 5G ফোন রয়েছে কেবলমাত্র তারাই বিনামূল্যে 5G কানেকশনের সুবিধা পাবেন। তবে জিওর 5G কানেকশনের সুবিধা সম্পূর্ণ বিনামূল্যে পেতে গেলে আপনাকে কলকাতা, দিল্লি, মুম্বাই অথবা বারাণসী এই চারটি শহরের মধ্যে যেকোনো একটির বাসিন্দা হতে হবে। এর পাশাপাশি যে সমস্ত গ্রাহকদের সিমে ২৩৯ টাকার বেশি মূল্যের 4G রিচার্জ প্ল্যান অ্যাক্টিভেট রয়েছে তারাই বিনামূল্যে জিও 5G এর সুবিধা পাবেন।

কিভাবে আপনারা জিও 5G ডেটা অ্যাক্টিভেট করবেন?
বিভিন্ন রিপোর্টে প্রকাশিত তথ্য অনুসারে জানা গিয়েছে যে, এই চার শহরে বসবাসকারী রিলায়েন্স জিওর কিছু নির্দিষ্ট গ্রাহকরা MyJio অ্যাপের মারফত welcome offer পাবেন যার মাধ্যমে গ্রাহকরা জিও 5G অ্যাক্টিভেট করতে পারবেন। আপনারও যদি ফাইভ জি ফোন থেকে থাকে এবং আপনিও যদি কলকাতা, দিল্লি, মুম্বাই কিংবা বারাণসীর মধ্যে যেকোনো একটি শহরের বাসিন্দা হয়ে থাকেন তবে আপনাকেও আপনার ফোনে my jio অ্যাপ ইন্সটল করতে হবে এবং আপনি অফারটি পেয়েছেন কিনা তা চেক করতে হবে।

অন্যান্য টেলিকম কোম্পানিগুলোকে টেক্কা দিতে দুটি নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করলো BSNL

অথবা আগে থেকেই আপনার ফোনে my jio অ্যাপ ইন্সটল করা থাকলে আপনাকে চেক করতে হবে আপনাকে জিওর তরফে এই ওয়েলকাম অফারটি পাঠানো হয়েছে কিনা। আপনি জিওর নতুন গ্রাহক হন কিংবা পুরনো এই অ্যাপের মাধ্যমে আপনাকে অফারটি পাঠানো হলে তবেই আপনি বিনামূল্যে 5G ইন্টারনেট কানেকশনের সুবিধা পাবেন। তবে এর জন্য আপনাকে আলাদা করে কোনরকম রিচার্জ করতে হবে না। আপনার ফোনে ২৬৯ টাকার অধিক মূল্যের রিচার্জ প্ল্যান এক্টিভেট থাকলেই আপনি জিও 5G এর সুবিধা পাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, রিলায়েন্স জিওর পক্ষ থেকে প্রকাশিত রিপোর্ট অনুসারে জানা গিয়েছে যে, ৫ ই অক্টোবর থেকে দেশের চারটি শহরে জিওর 5G কানেকশনের বিটা ট্রায়াল কার্যকরী করা হয়েছে। আপনার ফোনে জিও 5G কার্যকরী হলে 1 Gbps পর্যন্ত নেট স্পিড পাওয়া যাবে।

কবে থেকে সমগ্র দেশে জিও 5G কার্যকরী করা হবে?
জিওর পক্ষ থেকে প্রকাশিত তথ্য অনুসারে জানা গিয়েছে যে, আগামী ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যে সমগ্র বিশ্বে জিও 5G কার্যকরী করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button