Interesting-WhatsApp-tricks-now-open-WhatsApp-in-two-different-mobile-with-same-number

বর্তমানে প্রায় সকলের মোবাইলেই হোয়াটসঅ্যাপ রয়েছে। জনপ্রিয় এই চ্যাটিং অ্যাপটি ভারতবর্ষের প্রায় ৪৮ কোটি নাগরিক ব্যবহার করে থাকেন। এতো বিপুল চাহিদার দরুণ হোয়াটসঅ্যাপ সংক্রান্ত বিভিন্ন কৌশল বাজারে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। এইসব ট্রিকগুলোর মধ্যেই অন্যতম আকর্ষণীয় একটি ট্রিক হলো একই মোবাইল নম্বর দিয়ে দুটো মোবাইলে হোয়াটসঅ্যাপ খোলা। শুনতে অবিশ্বাস্য মনে হলেও সত্যিকারেই এই কাজটি করা যায়। কখনও প্রয়োজন হলে আপনি এই কাজটি করে রাখলে দুটো ডিভাইসে একই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। আজকের প্রতিবেদনে এই গোপন হোয়াটসঅ্যাপ ট্রিকটি (WhatsApp Tricks) সম্পর্কে আলোচনা করবো।

কীভাবে একই মোবাইল নম্বর দিয়ে দুটো মোবাইলে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন?

১. এর জন্য প্রথমে আপনার যে মোবাইলে নির্দিষ্ট নম্বরটিতে হোয়াটসঅ্যাপ খোলা নেই সেই মোবাইলে গুগল প্লে স্টোরে গিয়ে WA Pro – Offline Chat, Status নামের অ্যাপটি ইনস্টল করে নেবেন।

২. অ্যাপটি খুলে Whatscan অপশনটিতে ক্লিক করবেন। তাহলে একটি QR কোড দেখা যাবে।

৩. এবার যে মোবাইলে আপনার হোয়াটসঅ্যাপ খোলা রয়েছে সেটিতে হোয়াটস্যাপ খুলে Settings এ যাবেন।

৪. হোয়াটসঅ্যাপ Settings -এ গিয়ে প্রোফাইলের পাশে ছোটো QR কোড বিশিষ্ট আইকনে ক্লিক করে SCAN CODE এ যাবেন এবং অপর মোবাইলের WA Pro অ্যাপের QR কোডটি স্ক্যান করে Link Device অপশনে ক্লিক করবেন।

জন্ম সার্টিফিকেটের জন্য আবেদন করবেন কিকরে? জেনে নিন পদ্ধতি

৫. তাহলে যে মোবাইলে WA Pro অ্যাপটি খুলে আছেন সেটিতে অটোমেটিক আপনার হোয়াটসঅ্যাপ খুলে যাবে এবং সেই মোবাইল নম্বরটির সমস্ত হোয়াটসঅ্যাপ চ্যাট আপনি দেখতে পাবেন।

৬. এবার যদি কোনো একটি মোবাইলে হোয়াটসঅ্যাপ কারোর সাথে কোনোরকম Chat করেন তাহলে অপর মোবাইলে সেই Chat অটোমেটিক চলে যাবে।

৭. এভাবে একই মোবাইল নম্বর দিয়ে দুটি ডিভাইসে হোয়াটসঅ্যাপ চালাতে পারবেন।

অ্যাপ – লিংক

আপনি যদি অন্য কারোর হোয়াটসঅ্যাপ যেমন – নিজের সন্তানের হোয়াটসঅ্যাপ বা নিজের সঙ্গী বা কোনো বন্ধুর হোয়াটসঅ্যাপ নজর রাখতে চান তাহলে এই ট্রিকটি ব্যবহার করতে পারেন।

এইরকম আরও নানান মজাদার হোয়াটসঅ্যাপ সংক্রান্ত ট্রিক সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে