Know-the-details-of-Trade-License-Apply-today-with-this-post

দু’বছর ব্যাপী লকডাউনের কারণে এবং ইউক্রেন-রাশিয়া এর যুদ্ধের কারণে ভারতের যুব সমাজ ব্যবসার দিকে ঝুঁকেছে। আইনত অথবা বৈধভাবে সরকারি অনুমতি সহকারে ব্যবসা শুরু করতে গেলে অবশ্যই প্রয়োজন হবে ট্রেড লাইসেন্স (Trade License Apply) । আর আপনি কি জানেন এখন থেকে আপনি আপনার নতুন ব্যবসার জন্য ঘরে বসে ট্রেড লাইসেন্স পেতে পারেন? যদি না জেনে থাকেন তবে এই খবরটি আপনার জন্য।

ঘরে বসেই আপনি কিভাবে ট্রেড লাইসেন্সের জন্য আবেদন করতে পারবেন?

১. এর জন্য প্রথমেই আপনার ফোনের ব্রাউজারে গিয়ে ডেক্সটপ মোড অন করে ট্রেড লাইসেন্সের অফিসিয়াল ওয়েবসাইট https://wbprdgpms.in/ এ যেতে হবে।
২. এরপর নীচে আপনি যে অপশনগুলো রয়েছে তার মধ্যে থেকে Trade N.O.C. New অপশনে ক্লিক করুন।
৩. উপরোক্ত অপশনে ক্লিক করলেই আপনার সামনে আবেদনের জন্য প্রয়োজনীয় ফর্মটি আসবে। ওই ফর্মটিতে আপনি আপনার নাম, ঠিকানা, আপনার ব্যবসায় কতজন সহযোগী রয়েছে, আপনার ব্যবসার ধরণ সহ অন্যান্য তথ্য পূরণ করতে হবে।

আপনার আধার কার্ডটি আসল তো? চেক করে নিন মিনিটের মধ্যে

৪. এরপর আপনার ব্যবসার ধরণের ওপর নির্ভর করে টাকার পরিমাণ সিলেক্ট করতে হবে।
৫. তারপর প্রয়োজনীয় নথিগুলি আপলোড করে Terms and Conditions এ টিক করে সাবমিট অপশনে ক্লিক করতে হবে।
৬. এরপর আপনাদের সামনে আবেদন সফল হওয়ার একটি নোটিফিকেশন আসবে এবং আপনাকে একটি রেফারেন্স আইডি প্রদান করা হবে। এই আইডিটি অবশ্যই কপি করে রাখবেন। পরবর্তীতে আপনার ট্রেড লাইসেন্সের স্ট্যাটাস চেক করার কাজে এটি প্রয়োজন হবে।
৭. সবশেষে আপনি যে টাকার পরিমাণ নির্বাচন সেটি অনলাইনের মাধ্যমে পেমেন্ট করতে হবে। সফলভাবে টাকাটা পেমেন্ট করা হলেই আপনার আবেদনের প্রক্রিয়াটি সম্পূর্ণভাবে সম্পন্ন হবে।

অফিসিয়াল ওয়েবসাই – LINK

এই রকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে