three-free-gas-cylinders

মূল্যবৃদ্ধির এই বাজারে রান্নার গ্যাসের দাম ইতিমধ্যেই আকাশছোঁয়া হয়ে গিয়েছে। প্রতিমাসেই গ্যাসের দাম বাড়ায় সাধারণ মানুষের নাজেহাল অবস্থা হয়েছে। তবে এরই মধ্যে চলে এল একটি সুখবর। আমাদের দেশের একটি রাজ্য সরকার তাদের নাগরিকদের এবছর তিনটি ফ্রি রান্নার গ্যাসের সিলিন্ডার দেবে। তবে এর জন্য থাকতে হবে নির্দিষ্ট একটি রেশন কার্ড।

প্রসঙ্গত, উত্তরাখন্ড রাজ্য সরকার তাদের রাজ্যের নাগরিকদের এবছর বিনামূল্যে তিনটি এলপিজি গ্যাসের সিলিন্ডার দেওয়ার কথা ঘোষণা করেছে। তবে যাদের কাছে অন্ত্যোদয় রেশন কার্ড আছে শুধুমাত্র তাঁরাই এই সুবিধা পাবেন। রাজ্যের নাগরিকদের এই পরিষেবা দিতে উত্তরাখন্ডের রাজ্য সরকারের আরও অতিরিক্ত ৫৫ কোটি টাকা খরচ হবে বলে জানা গিয়েছে। এ বিষয়ে উত্তরাখন্ডের মুখ্যসচিব সুখবীর সিং সন্ধু জানিয়েছেন, সরকারের এই সিদ্ধান্তের ফলে উত্তরাখন্ডের প্রায় ১ লক্ষ ৮৪ হাজার মানুষ উপকৃত হবেন।

আবেদন করুন LIC HFL বিদ্যায়ন স্কলারশিপে এবং পেয়ে যান সর্বোচ্চ ২০,০০০ টাকা অবধি

কারা বছরে তিনটি বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পাবেন?

১. উত্তরাখন্ডের বাসিন্দা হতে হবে।
২. অন্ত্যোদয় রেশন কার্ড থাকতে হবে।
৩. উক্ত ক্যাটাগরির রেশন কার্ডের সাথে গ্যাস কানেকশন কার্ডটি সংযুক্ত থাকতে হবে।
৪. যদি গ্যাস কানেকশন কার্ডটি অন্ত্যোদয় ক্যাটাগরির রেশন কার্ডের সাথে লিংক করা না থাকে তাহলে এবছর ২০২২ সালের জুলাই মাসের মধ্যে যারা এই কাজটি করেছেন তাঁরাও বিনামূল্যে তিনটি গ্যাস সিলিন্ডার পাবেন।
৫. লিংক করানো না থাকলে এই সুবিধা পাবেন না।

সরকারি প্রকল্প সম্পর্কিত এই রকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে