পড়াশোনা

Madhyamik Result 2023 – মাধ্যমিক পরীক্ষার ফলের দিন ঘোষণা, কিভাবে রেজাল্ট দেখবেন দেখুন।

বিগত ৪ ঠা মার্চ শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা, আর এই পরীক্ষার রেজাল্ট (Madhyamik Result 2023) প্রকাশের দিন নিয়ে চর্চা চরমে। করোনা মহামারী কাটিয়ে এই বছরে আবার আগের মতো সমগ্র রাজ্য জুড়ে মাধ্যমিক পরীক্ষা আয়োজন করা হয়েছিল। আর এবারের পরীক্ষায় ৭ লক্ষের বেশি পরীক্ষার্থীরা অংশগ্রহণ করে ছিলেন। শিক্ষার্থী জীবনের প্রথম সবচেয়ে বড় ও কঠিন পরীক্ষা হল এই মাধ্যমিক। পরীক্ষার থেকেও আরও বেশি চিন্তার বিষয় হচ্ছে রেজাল্ট। শুধুমাত্র পরীক্ষার্থীরাই নয় অভিভাবকরাও সমানভাবে চিন্তিত থাকেন এই বিষয় নিয়ে। কিন্তু এই নিয়ে চিন্তার খুব একটা কারণ আছে বলে মনে হয় না।

Madhyamik Result 2023 অনলাইনে বাড়িতে বসে দেখে নিন।

বিগত মার্চ মাসে শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা WBBSE – West Bengal Board Of Secondary Education অর্থাৎ পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গাঙ্গুলির তরফে এই Madhyamik Result 2023 প্রকাশের সম্ভাব্য দিন সম্পর্কে এক বিজ্ঞপ্তির মাধ্যমে সকলকে জানিয়ে দিয়েছেন। এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে আগামী মে মাসের শেষ সপ্তাহে এই ফল প্রকাশ করা হবে অর্থাৎ পরীক্ষা শেষ হওয়ার ২ মাসের মধ্যে ফল প্রকাশ করা হবে বলে মনে করা হচ্ছে।

Madhyamik Result 2023 ঠিক কোন তারিখে বের করা হবে এই নিয়ে কোন ধরণের মন্তব্য করা হয়নি। এবার কবে প্রকাশ হবে সেই ব্যপারে তো জানা গেল এবার জেনে নেওয়া যাক কিভাবে আপনারা এই রেজাল্ট সবার আগে দেখতে পারবেন। হ্যাঁ, স্কুলে গিয়ে তো অবশ্যই দেখা যাবে কিন্তু ওত অপেক্ষা কে করবে? বর্তমানে মোবাইলের যুগে বাড়ি বসেই এই কাজ আপনারা সম্পন্ন করে নিতে পারবেন।

Madhyamik Result 2023 কি করে দেখবেনঃ-
১) অনলাইনের মাধ্যমে আপনি এই কাজ করতে পারেন।
২) www.wbbse.wb.gov.in এই ওয়েবসাইটে যেতে হবে।
৩) এরপর Madhyamik Result 2023 লেখা অপশনে ক্লিক করতে হবে।

৪) নিজের রেজিস্ট্রেশন নম্বর ও জন্মের তারিখ লিখে দিলে আপনার রেজাল্ট আপনাকে দেখিয়ে দেওয়া হবে।
৫) এছাড়াও www.exametc.in, www.m.indiaresults.com, www.results.shiksha, www.schools9.com, www.fastresult.in এই সকল ওয়েবসাইটে গিয়েও আপনারা রেজাল্ট দেখে নিতে পারবেন।

National Education Policy – প্রাথমিক স্কুলে বাচ্চাদের আর দিতে হবে না লিখিত পরীক্ষা, জাতীয় শিক্ষা নীতির নতুন সিদ্ধান্ত।

আপনারা Madhyamik Result 2023 এর দিন এই সকল ওয়েবসাইট গুলি চেক করবেন, কারণ অনেক বেশি ট্রাফিক হওয়ার জন্য কোন একটি ওয়েবসাইটে আপনারা রেজাল্ট দেখতে পারবেন না। এই পরীক্ষার রেজাল্ট যাই হোক না কেন সাফল্য কারোর জন্য থমকে থাকে না। সেই জন্য সকলের উচিত এগিয়ে চলা। সকলের পরীক্ষার্থীকে ভবিষ্যত নিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন রইল PB Tech News এর তরফে।

এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Sikshashree Scheme – শিক্ষাশ্রী প্রকল্পে সকল পড়ুয়াদের দেওয়া হচ্ছে বার্ষিক স্কলারশিপ, কীভাবে আবেদন করবেন দেখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button