ছুটি

WB Summer Vacation – পশ্চিমবঙ্গে এগিয়ে এল গরমের ছুটি, কবে থেকে শুরু হতে চলেছে দেখুন।

কিছুদিন আগে অবহাওয়া দফতরের তরফে কমলা সতর্কতা জারি করা হয়েছিল আর মধ্যে WB Summer Vacation অর্থাৎ পশ্চিমবঙ্গে গরমের ছুটি এগিয়ে নিয়ে আসা হল। রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে শিক্ষা দফতর। কিন্তু বর্তমানে এই নিয়ে শিক্ষা দফতরের তরফে কোন আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। তীব্র তাপপ্রবাহ বাড়তে চলেছে রাজ্যে, তাপমাত্রা প্রায় ৪৫ ডিগ্রি পর্যন্ত পৌঁছোতে পারে বলে মনে করছে আবহাওয়াবিদরা। আর এই পরিস্থিতিতে বাচ্চাদের স্বাস্থ্যের কথা চিন্তা করে রাজ্য সরকারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

WB Summer Vacation এগিয়ে নিয়ে আসা হল।

গরমের জন্য রাজ্যের অনেক জেলায় মর্নিং ক্লাস শুরু করা হয়েছে এবং দুপুর ১১ – ৪ টে পর্যন্ত বিশেষ প্রয়োজন না পরলে বাড়িতেই থাকতে বলা হয়েছে। আগামী ২৪ শে মে রাজ্যে WB Summer Vacation শুরু হওয়ার কথা বলে হয়েছিল কিন্তু প্রায় একমাস এই ছুটি এগিয়ে নিয়ে আসা হল। ২৯ শে এপ্রিল শেষ ক্লাস হতে চলেছে। ইতি মধ্যেই দেশের আরও অনেক রাজ্য যেমন – পাঞ্জাব, ওড়িশা সহ আরও অনেক রাজ্যে এই গরমের ছুটির ঘোষণা করে দেওয়া হয়েছে।

এই ঘোষণার পরে প্রশ্ন উঠছিল যে পশ্চিমবঙ্গে এই ছুটি কবে থাকে শুরু হতে চলেছে? এই সকল কথার অবসান ঘতিয়ে আগামী ২ রা মে থেকে শুরু হতে চলেছে WB Summer Vacation. পড়ুয়াদের সঙ্গে শিক্ষক – শিক্ষিকাদেরও বিদ্যালয়ে আসতে হবে না বলে নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু ঠিক কতদিন পর্যন্ত এই ছুটি দেওয়া হবে সেই নিয়ে কোন খবর পাওয়া যায়নি।

WB Summer Vacation কবে শেষ হবে?

Madhyamik Result 2023 – মাধ্যমিক পরীক্ষার ফলের দিন ঘোষণা, কিভাবে রেজাল্ট দেখবেন দেখুন।

কিন্তু কিছু বিশেষজ্ঞদের মত অনুসারে বিগত বছরের মতো টানা ১ বা ২ মাসের জন্য এই WB Summer Vacation দেওয়া হতে পারে। কিন্তু এটা সঠিক হবে কিনা এখনই সেটা বলা যাচ্ছে না, কারণ সবই আবহাওয়ার ওপর নির্ভর করছে। আবহাওয়া ঠিক হলে বা বৃষ্টি হলে এই ছুটি কমিয়ে দেওয়া হতে পারে। কারণ স্কুল বন্ধ থাকলে এর প্রভাব সরাসরি বাচ্চাদের পড়াশুনার ওপর পরতে চলেছে।

এবার দেখার অপেক্ষা যে WB Summer Vacation নিয়ে শিক্ষা দফতরের তরফে কি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Heat Wave – প্রবল গরমে আগামী 5 দিনের জন্য সমস্ত স্কুল থেকে অঙ্গনওয়ারি কেন্দ্রগুলি বন্ধের নির্দেশ দিলো সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button