সরকারি প্রকল্প

Lakshmir Bhandar Payment – এই কয়েকটি ব্যাংকে অ্যাকাউণ্ট থাকলে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা আর পাবেন না।

এই মুহূর্তের Breaking News লক্ষ্মীর ভাণ্ডার বা Lakshmir Bhandar প্রকল্পের টাকা পাওয়া নিয়ে উঠে আসছে। জুন মাসের আগে সকল মহিলার এই সম্পর্কে জেনে নেওয়া উচিত। দেশের সকল সরকারি ও বেসরকারি যে কোন ব্যাংকে আপনার অ্যাকাউণ্ট থাকলেই আপনারা এই টাকা পাবেন বলে আগেই জানানো হয়েছিল কিন্তু এখন সরকারের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, যেই সকল মহিলাদের অ্যাকাউণ্ট এই ধরণের ব্যাংক অ্যাকাউণ্টে রয়েছে তারা আগামী মাস থেকে আর লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পাবেন না।

Lakshmir Bhandar Payment New Update By Government.

পশ্চিমবঙ্গ সরকারের সকল প্রকল্প গুলির মধ্যে অন্যতম হল Lakshmir Bhandar। ২০২১ সালের বিধানসভা ভোটের পরে রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে রাজ্যের সকল ২৫ – ৬০ বছর বয়সি মহিলাদের জন্য এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সূচনা করা হয়। এই প্রকল্পের অন্তর্গত সকল মহিলাদের মাসিক আর্থিক সাহায্য প্রদানের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল এবং বর্তমানে এক পরিসংখ্যান অনুসারে রাজ্যের প্রায় ২ কোটির কাছাকাছি মহিলারা এই সুবিধা পাচ্ছেন।

এই প্রকল্পের মূল লক্ষ্য ছিল রাজ্যের সকল মহিলাদের আর্থিক দিক থেকে স্বাধীনতা প্রদান এবং এই সিদ্ধান্তের ফলে মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তা কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। রাজ্য সরকারের তরফে সকল নাগরিকদের কল্যাণ সাধনের জন্য নানান রকমের সরকারি প্রকল্প নিয়ে আসা হয়েছে। Lakshmir Bhandar প্রকল্পটির মাধ্যমে নারীদের বর্তমানের সমাজের উত্থানের সুযোগ করে দেওয়া হয়েছে।

এই প্রকল্পের অন্তর্গত জেনারেল মহিলারা ৫০০ টাকা ও তফসিলি জনজাতির মহিলারা ১০০০ টাকা করে মাসিক পেয়ে থাকে। এপ্রিল মাসে দুয়ারে সরকার চলাকালীন প্রায় নতুন করে লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar New Apply) প্রকল্পে প্রায় ১২ লক্ষের কাছাকাছি মহিলারা আবেদন করেছিলেন। কিন্তু এই বিপুল সংখ্যক মহিলারা আবেদনের ফলে জালিয়াতির সংখ্যাও আরও বৃদ্ধি পেয়েছে। আর এই অনিয়ম রোখার উদ্দেশ্যে এই নিয়ম করা হচ্ছে।

Lakshmir Bhandar New Rule সম্পর্কে জেনে নিনঃ-
১) সকল মহিলাদের নিজেদের নামে সিঙ্গেল অ্যাকাউণ্ট বানাতে হবে।
২) যেই সকল মহিলারা এতদিন ধরে জয়েন্ট অ্যাকাউণ্টে টাকা পেতেন তারা আর টাকা পাবেন না (Lakshmir Bhandar Payment).

Train Ticket – ট্রেনের টিকিট কাটা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলো রেল, সকল নিত্যযাত্রীরা জেনে নিন।

৩) যেই সকল মহিলারা আধার কার্ডের সঙ্গে ব্যাংক অ্যাকাউণ্ট লিঙ্ক করাননি তারা আর টাকা পাবেন না।
৪) ভুল বা পুরনো IFSC কোড দেওয়া হলেও টাকা পাওয়া যাবে না।
৫) যাদের এই সকল তথ্য ভুল দেওয়া আছে বা হয়েছে তাদের পুনরায় নতুন করে আবেদন করতে হবে।
৬) এই সকল নিয়ম যারা মেনেছেন তাদের টাকা পেতে কোন সমস্যা হবে না (Lakshmir Bhandar).

Gold Price Drop – সপ্তাহের শুরুতেই কমলো সোনার দাম, কলকাতায় প্রতি গ্রাম সোনা ও রুপোতে কত খরচ করতে হবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button