Trending News

Train Ticket – ট্রেনের টিকিট কাটা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলো রেল, সকল নিত্যযাত্রীরা জেনে নিন।

সকল ভারতীয় নাগরিক রেলে যাত্রা করতে পছন্দ করেন এবং এর জন্য Train Ticket বা ট্রেনের টিকিটের প্রয়োজন পরে। খুবই কম খরচে এবং সকলের সাধ্যের মধ্যে নিজেদের সঠিক গন্তব্যে পৌঁছনোর জন্য এই মাধ্যমে গরিব থেকে মধ্যবিত্ত সকল নাগরিকদের খুবই প্রিয়। লোকাল ট্রেন থেকে শুরু করে দূরপাল্লার ট্রেনে প্রতিদিন কয়েক কোটি মানুষেরা যাওয়া আসা করেন। কিন্তু এই টিকিট কাটা (Train Ticket Booking) নিয়ে এক জরুরি তথ্য সকল নাগরিকদের উদেশ্যে জানালো ভারতীয় রেল (Indian Railway).

Indian Railway Take Good Decision For Train Ticket.

এখন আর আগেকার দিনের মতো লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে হয় না, এর বদলে অনেকেই অনলাইনের মাধ্যমে (Online Train Ticket Booking) কাটা শুরু করেছেন। কিন্তু এখনো অনেক মানুষ সঠিক পদ্ধতি না জানার জন্য লাইনে দাড়িয়েই টিকিট কাটেন। কিন্তু অনেক সময় দেখা যায় টিকিট হারিয়ে যাওয়ার ফলে অনেকেই নিজেদের যাত্রা করা থেকে ব্যহত হন।

এই টিকিট হারিয়ে গেলে এখন থেকে আর কাউকে কোন ধরণের চিন্তা করতে হবে না (Confirm Train Ticket). এই জন্য আপনাদের সামান্য কিছু টাকা খরচ করতে হবে এবং টিকিট কাটার জায়গায় বা টিকিট পরীক্ষকদের জানিয়ে দেওয়া হলে আপনার আর কোন চিন্তা নেই। কারণ সকল কামরার গায়ে কনফার্ম টিকিট এর চার্ট দেওয়া হয়ে থাকে। আপনাকে শুধুমাত্র ডুপ্লিকেট টিকিট বের করে নিতে হবে।

স্লিপার ক্লাসের জন্য ৫০ ও সেকেন্ড ক্লাসের জন্য ১০০ টাকা দিতে হবে। এটি কিছু ক্ষেত্রে পরিবর্তিত হতে পারেন, এছাড়াও ছেড়া টিকিট (IRCTC Train Ticket Booking) দেখালে আপনাকে টিকিটের মূল্যের ২৫% জমা করতে হবে। কিন্তু ওয়েটিং লিস্টে থাকা যাত্রীদের জন্য এই ধরণের কোন ব্যবস্থা নেই বলে জানানো হয়েছে। কিন্তু যদি আপনারা নিজেদের আসল টিকিট খুঁজে প্যান তাহলে আপনাদের এই ডুপ্লিকেট টিকিটের দাম ফেরত দিয়ে দেওয়া হবে।

Aadhaar Card Update – সকল আধার কার্ড গ্রাহকদের 16 ই জুনের মধ্যে করতে হবে এই আপডেট নইলে কার্ড বাতিল।

Train Ticket নিয়ে এই সিদ্ধান্তের ফলে যাত্রীদের সুবিধা হবে বলে মনে করছেন অনেক বিশেষজ্ঞরা। অনেক সময় এই সামান্য কারণের জন্য অনেকের নিজের গন্তব্যে পৌঁছোতে দেরি হত বা জেতেই পারতেন না। এর ফলে অনেক সময় পৌঁছোতে পারতেন না। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।

Share Market News – বিনিয়োগকারীদের জন্য সুখবর সেনসেক্স লাখের গন্ডি ছুঁয়ে ফেলবে, সুখবর দিলেন ব্রোকারেজ ফার্মের প্রধান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button