A-new-number-has-been-brought-to-solve-all-problems-of-State-Bank

আপনাদের অনেকেরই SBI অর্থাৎ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে অ্যাকাউন্ট রয়েছে। সেই ব্যাংক অ্যাকাউন্ট সম্পর্কিত কোনো অভিযোগ কিংবা স্টেট ব্যাংকের নানান পরিষেবার জন্য আপনাদেরকে উক্ত ব্যাংকের শাখায় যেতে হয়। কিন্তু এবার SBI নিয়ে এসেছে নতুন হেল্পলাইন নম্বর, যার মাধ্যমে আপনি ঘরে বসেই ব্যাঙ্কিং সংক্রান্ত নানান পরিষেবার সুবিধা পেয়ে যাবেন। চলুন জেনে নেওয়া যাক এই হেল্পলাইন নম্বর দুটো সম্পর্কে (Helpline Number for SBI)।

• নম্বর দুটো কী কী (Helpline Number for SBI)?
(১) 1800 1234 (টোল ফ্রি)

(২) 1800 2100 (টোল ফ্রি)

• নম্বর দুটোতে ফোন করলে কী কী সুবিধা পাবেন?
(১) এই নম্বর দুটোতে আপনি যেকোনো সময় (24×7) ফোন করতে পারবেন।

(২) আপনার একাউন্ট ব্যালান্স ও শেষ পাঁচটি ট্রানজাকশন সম্পর্কে জানতে পারবেন।

(৩) ATM কার্ড ব্লক ও ডিসপ্যাচ স্ট্যাটাস সম্পর্কে জানতে পারবেন।

(৪) আপনার ব্যাংকের চেক বইয়ের স্ট্যাটাস জানতে পারবেন।

(৫) TDS Details এবং ডিপোজিট ইন্টারেস্ট সার্টিফিকেট ইমেলের মাধ্যমে পেয়ে যাবেন।

(৬) পূর্ববর্তী ATM কার্ড ব্লক করার পরে নতুন ATM কার্ডের জন্য আবেদন করতে পারবেন।

উল্লেখ্য, অনেকসময় বহু প্রতারক ব্যাংকের হেল্পলাইন নম্বর হিসেবে ভুয়ো নম্বর ইন্টারনেটে লিখে রাখেন। ফলে সেই নম্বরে ফোন করে বহু মানুষ এই অসৎ লোকেদের খপ্পরে পড়ে নানানভাবে প্রতারিত হন। তাই যেকোনো ব্যাংকের হেল্পলাইন নম্বরে ফোন করার আগে ব্যাংকটির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সঠিকভাবে যাচাই করে নিয়ে তবেই ফোন করবেন। আমাদের এই প্রতিবেদনে লেখা উপরোক্ত দুটি SBI হেল্পলাইন নম্বর একদম সত্যি কারণ এই নম্বর দুটি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে।

উল্লেখ্য, SBI এর আরও হেল্পলাইন নম্বরগুলো হলো
1800 11 2211 (টোল ফ্রি)
1800 425 3800 (টোল ফ্রি)
080-26599990 (টোল ফ্রি)

নিজে থেকে না করা (Unauthorized) ইলেকট্রনিক লেনদেন সংক্রান্ত অভিযোগ জানানোর জন্য 1800 11 1109, 94491 12211, 080 – 2659 9990 এই নম্বরগুলোতে ফোন করুন।

এছাড়া আপনি যদি কোনো কারণে হেল্পলাইন নম্বরে ফোন করে নিজের সমস্যার কথা জানাতে ব্যর্থ হন তাহলে SBI এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টকে ( @TheOfficialSBI ) ট্যাগ koreTheOfficialSBIYono App এর Help সেকশনে গিয়ে নিজের
অভিযোগ জানাতে পারেন।

এছাড়া SBI এর হেল্পলাইন ইমেল
[email protected]
[email protected]

• SBI এর অফিসিয়াল ওয়েবসাইট – www.sbi.co.in

আশা করি এই প্রতিবেদনটি আপনার উপকারে এসেছে। এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে