সরকারি প্রকল্প

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের টাকা বৃদ্ধি নিয়ে গুরুত্বপূর্ণ খবর জানতে পাওয়া যাচ্ছে, কতো টাকা বেশি পাবেন?

এই মুহূর্তের বড় খবর লক্ষ্মীর ভাণ্ডার বা Lakshmir Bhandar প্রকল্প নিয়ে উঠে আসছে। বেশ কিছু দিন ধরে আমাদের চারিপাশে আমরা একটি খবর শুনতে পাচ্ছি যে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের টাকা বৃদ্ধি করা হতে পারে অর্থাৎ ৫০০ ও ১০০০ টাকার বদলে রাজ্যের মহিলারা বেশি টাকা পেতে চলেছেন। এই খবর প্রচার হতেই রাজ্যের সকল লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা পাওয়া মহিলারা খুবই আনন্দিত হচ্ছেন, কিন্তু আদৌ কি এই ভাতার পরিমাণ বাড়ানো নিয়ে সরকারের তরফে কোন সিদ্ধান্ত নেওয়া হয়েছে? আসুন জেনে নেওয়া যাক।

Lakshmir Bhandar Payment Increase Big Update.

পশ্চিমবঙ্গ সরকারের সকল প্রকল্প গুলির মধ্যে অন্যতম হল Lakshmir Bhandar। ২০২১ সালের বিধানসভা ভোটের পরে রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে রাজ্যের সকল ২৫ – ৬০ বছর বয়সি মহিলাদের জন্য এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সূচনা করা হয়। এই প্রকল্পের অন্তর্গত সকল মহিলাদের মাসিক আর্থিক সাহায্য প্রদানের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল।

বর্তমানে এক পরিসংখ্যান অনুসারে রাজ্যের প্রায় ২ কোটির কাছাকাছি মহিলারা এই সুবিধা পাচ্ছেন। এই প্রকল্পের মূল লক্ষ্য ছিল রাজ্যের সকল মহিলাদের আর্থিক দিক থেকে স্বাধীনতা প্রদান এবং এই সিদ্ধান্তের ফলে মুখ্যমন্ত্রীর জনপ্রিয়তা কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে।

কিন্তু লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar Payment) এর টাকা বৃদ্ধির কথা আসলো কোথা থেকে? সম্প্রতি রাজ্যের ভারতীয় জনতা পার্টির সভাপতি জানিয়েছেন, তাদের পার্টির সরকার ক্ষমতায় আসলে লক্ষ্মীর ভাণ্ডারের সাথে নারায়ন ভাণ্ডার প্রকল্প চালু করা হবে ও সকল পুরুষদের ২০০০ টাকা করে দেওয়া হবে। কিন্তু তিনি আরও জানান Lakshmir Bhandar যেমন চলছে তেমনই চলবে।

আর কথার পরেই সকলে মনে করতে থাকেন এবারে তাহলে Lakshmir Bhandar এর টাকা বৃদ্ধি করা হবে। এছাড়াও বিভিন্ন সংবাদ মাধ্যমের তরফে কিছু দিন আগে জানতে পাওয়া যায় যে ২৫০ টাকা বৃদ্ধি করা হচ্ছে এই প্রকল্পে, মানে ৫০০ টাকার জায়গায় ৭৫০ টাকা ও ১০০০ এর ব্দলে ১২৫০ টাকা করে পাওয়া যাবে। কিন্তু এই সকল তথ্যই উড় খবর বলে জানা যাচ্ছে।

How To Win Lottery – লটারি জেতার সহজ উপায়। এইভাবে লটারির টিকিট কেটে দেখুন, পুরস্কার পাওয়া নিশ্চিত।

Lakshmir Bhandar এর টাকা বৃদ্ধি করা নিয়ে নবান্নের তরফে কোন রকম সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু ভবিষ্যতে এই ধরণের কোন সিদ্ধান্ত নেওয়া হবে কিনা এই নিয়েই চিন্তায় সকলে। PB Tech News এর পক্ষ থেকে সকল পাঠকদের এই ধরণের গুজব থেকে সচেতন থাকতে অনুরোধ করা হচ্ছে। এই বিষয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।

ব্যাংকে অ্যাকাউণ্ট আছে? বিনিয়োগ করুন এই 5 টি স্কিমে, জীবনে আর টাকার সমস্যা থাকবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button