চাকরির খবর

Government Job Alert – এবার আর সরকারি চাকরি খুঁজতে হবেনা, এই সরকারি পোর্টালে রেজিস্টার করলে, এমনিতেই চাকরির খোঁজ মিলবে।

সরকারি চাকরির খবর বা Government Job Alert নিয়ে কেন্দ্রীয় সরকারের তরফে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল দেশবাসীর উদ্দেশ্যে। মূলত যেই আমাদের দেশের যুব সমাজ যারা এখন চাকরির সন্ধানে রয়েছেন তারা এই সিদ্ধান্তের ফলে দারুণ ভাবে উপকৃত হতে চলেছেন। বর্তমানের সময়ে চাকরি পাওয়া কঠিন কাজ গুলির মধ্যে একটি। অনেক সময় যোগ্যতা থাকা সত্ত্বেও সঠিক সন্ধান না পাওয়ার জন্য অনেকেই দিশেহারা হয়ে পরেন। এছাড়াও এখনও পর্যন্ত দেশের সকল জনসংখ্যার অর্ধেকের বেশি মানুষ এখনো পর্যন্ত গ্রামে বাস করে। আর এই সকল মানুষেরই অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

National Government Services Portal Give You Government Job Alert.

কিন্তু এই সকল সমস্যা দূর করার জন্যই কেন্দ্রীয় সরকারের তরফে একটি অনলাইন ওয়েবসাইট বা পোর্টাল চালু করা হয়েছে (Government Job Alert). এই সাইটের মাধ্যমে সকল জনগণ সরকারি প্রকল্প থেকে শুরু করে সরকারি চাকরির সকল তথ্য জানতে পারবে। এছাড়াও এক কথায় বলতে গেলে আরও অনেক সরকারি সুবিধা আপনারা পেতে পারবেন।

কিন্তু এই Government Job Alert পাওয়ার জন্য আপনাকে এই পোর্টালে নিজের আধার কার্ড ও প্যান কার্ড এর সকল তথ্য দিয়ে লিঙ্ক করে নিতে হবে। এই পোর্টালে পেট্রোলিয়াম মন্ত্রকের ১০০ এর বেশি, অর্থমন্ত্রকের ১২২, জন কল্যাণ মন্ত্রকের ৬০ ও বিদেশ মন্ত্রকের ৪০ এর কাছাকাছি পরিষেবা আপনারা এখানে পেতে পারেন এবং সরকারি আরও মন্ত্রালয়ের বিভিন্ন প্রকল্পের সুবিধা আপনারা পাবেন এর মাধ্যমে।

www.services.india.gov.in এইটি হল নতুন Government Job Alert পোর্টাল। এই ওয়েবসাইটে গিয়ে আপনারা অল ক্যাটেগরি অপশনে ক্লিক করবেন এর পরে আপনি যেই প্রকল্প বা চাকরির খবর বা সুবিধা নিতে চাইছেন, সেই অপশনে আপনারা ক্লিক করে সকল তথ্য সম্পর্কে জেনে নিতে পারবেন এবং নিজেদের পছন্দের মতো চাকরি বেছে নিতে পারবেন।

Cooking Oil Price – সর্ষের তেল সহ সকল ভোজ্য তেলের দাম মধ্যবিত্তের নাগালে, নতুন দাম সম্পর্কে জানুন।

কিন্তু যে কোন চাকরিতে (Government Job Alert) আবেদন করার আগে একটা কথা মাথায় রাখবেন কেউ যদি চাকরি দেওয়ার নামে আপনার থেকে টাকা ছায়্ সেই সকল কাজ এড়িয়ে চলুন বা সতর্ক থাকুন। কিন্তু অজান্তেই এমন কোন সমস্যার সম্মুখীন হলে নিকটবর্তী পুলিশ থানায় যোগাযোগ করতে পারেন। সরকারের তরফে এই নতুন সিদ্ধান্ত নিয়ে আপনার মত নিচে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।

পশ্চিমবঙ্গ সরকারের অধীনে 5 ধরণের পদে চাকরিতে কর্মী নিয়োগ করা হবে, কিভাবে আবেদন করবেন দেখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button