সরকারি কর্মচারী

EPFO Big Update – প্রভিডেন্ট ফান্ডে অ্যাকাউণ্ট আছে? এই বিশেষ সুবিধা সম্পর্কে জেনে নিন।

মাসের শুরুতে বেতন পাওয়ার আগে পি এফ (PF) কেটে নেওয়া হয়, EPFO এর তরফে এই নিয়মেরই পরিবর্তন করা হয়েছে। খুব শীঘ্রই সরকারের তরফে সকল কর্মচারীদের উদ্দেশ্যে এই নতুন পদ্ধতি শুরু করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। বেশ কিছু দিন আগে সরকারের তরফে এই সুদ নিয়ে কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়েছিল কর্মীদের উদ্দেশ্যে, এর জন্য সকল কর্মীরা এককালীন ভালো পরিমাণ টাকা পেতে চলেছেন। এই নিয়ে আজকে আমরা আলোচনা করতে চলেছি।

EPFO Big Update For All Employees In India.

কেন্দ্রীয় সরকারের তরফে সকল প্রভিডেন্ট ফান্ড গ্রাহকদের জন্য ৮.১৫ শতাংশ সুদ ঘোষণা করা হয়েছে, এর আগে এই সুদের পরিমাণ ৮.১ শতাংশ ছিল। যা অনেক কম বলে জানিয়েছিলেন অনেকে (EPFO). এত কম সুদ পাওয়ার জন্য নিজেদের ভবিষ্যৎ নিয়ে চিন্তায় পরে গেছিলেন অনেকেই, কিন্তু এই সুদ বৃদ্ধির ফলে অনেকেই স্বস্তি বোধ করছেন বলে মনে করা হচ্ছে। কিন্তু একটা খবর সকলের সামনে আসছে যে সকল কর্মীরা নাকি ৫০ হাজার টাকা পাবেন!!

কিন্তু EPFO এর পি এফ এর মাধ্যমে সত্যি কি এই টাকা পাবে? এই নিয়ে অনেক আর্থিক বিশেষজ্ঞদের তরফে জানানো হয়েছে, কোন অ্যাকাউণ্ট হোল্ডারের কাছে ৫ লক্ষ টাকা থাকলে তাকে ৪২ হাজার সুদ ও কারোর কাছে ৬ লক্ষ টাকা থাকলে তাকে ৫০ হাজার দেওয়া হতে পারে। কিন্তু এখন সকলের মনে একটাই প্রশ্ন উঠছে যে তাহলে কবে আমরা এই টাকা পাব?

EPFO (Employees Provident Fund Organization) এর তরফে সকলকে জানানো হয়েছে আগামী ১৫ ই জুনের মধ্যে সকলের অ্যাকাউণ্টে এই টাকা দেওয়া হবে এবং সরকারের তরফেও এই কথা বলা হয়েছে। শুধুমাত্র সরকারি কর্মীরাই নন সকল বেসরকারি ক্ষেত্রের কর্মীরাও এর সুযোগ পাবেন বলে জানা যাচ্ছে। এক সরকারি পরিসংখ্যান অনুসারে বর্তমানে আমাদের দেশে।

Mamata Banerjee – পশ্চিমবঙ্গে 1 লক্ষ 25 হাজার পদে চাকরি নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

২৩ কোটির কাছাকাছি মানুষের EPFO তে অ্যাকাউণ্ট আছে, এই সকল মানুষেরা এর সুবিধা পাবে এবং এই খবর শুনে সকলেই খুব খুশি হয়েছেন। অনেক রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন ২০২৪ এর লোকসভা ভোটের ফলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কিত্তু সরকার এটা মানতে নারাজ। এই নিয়ে আপনাদের মত জানাবেন, ধন্যবাদ।

পোস্ট অফিসের এই 5 টি স্কিমে বিনিয়োগ করুন, একটিতে পান ডবল রিটার্ন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button