চাকরির খবর

Anganwadi Recruitment – ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ 2024. যোগ্যতা নিয়োগ ও আবেদন পদ্ধতি

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য এসে গেল নতুন চাকরির খবর (ICDS Anganwadi Recruitment 2024). দীর্ঘদিন ধরে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় চাকরি প্রার্থীরা যে নিয়োগের জন্য অপেক্ষা করছিলেন অবশেষে স্বপ্নপূরণ হতে চলেছে তাদের। রাজ্য সরকারের তরফ থেকে শীঘ্রই অঙ্গনওয়াড়ি সুপারভাইজার (Anganwadi Supervisor) পদে কর্মী নিয়োগ করা হতে চলেছে। বর্তমানে রাজ্যে চাকরিপ্রার্থীর সংখ্যা অসংখ্য (Integrated Child Development Service).

West Bengal ICDS Anganwadi Recruitment 2024.

এদের মধ্যে কারোর হয়তো শিক্ষাগত যোগ্যতা অনেকটাই বেশি আবার কারোর হয়তো ন্যূনতম শিক্ষাগত যোগ্যতাই রয়েছে। তবে, এই চাকরিপ্রার্থীদের মধ্যে অনেকেই রয়েছেন যারা দীর্ঘদিন ধরে একটি সরকারি চাকরির চেষ্টা করছেন। অনেকে আবার ন্যূনতম শিক্ষাগত যোগ্যতাতেও সরকারি চাকরির চেষ্টা করছেন। কিন্তু দীর্ঘদিন চেষ্টা করার পরেও তারা কোনো সরকারি চাকরি পরীক্ষায় এখনও সফল হতে পারেননি। তাই চলতি মাসেই Anganwadi Recruitment বা অঙ্গনওয়াড়ি পদে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পেতে পারে বলে মনে করা হচ্ছে।

পশ্চিমবঙ্গে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ 2024

এর পাশাপাশি রাজ্যে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক মামলার কারণে চাকরিপ্রার্থীদের ভবিষ্যৎ এখন অনেকটাই অন্ধকারে চলে গিয়েছে। কিন্তু, সেই জায়গায় অনেকটাই আশার আলো এনে দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। নির্বাচনী আবহাওয়ার মাঝেই রাজ্যে নতুন করে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের (ICDS Anganwadi Recruitment) কথা জানতে পাওয়া যাচ্ছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে আবেদন করতে পারবে বলেও জানা গিয়েছে।

ICDS অঙ্গনওয়াড়ি সুপারভাইজার পদে নিয়োগ

পশ্চিমবঙ্গের প্রত্যেক জেলাতেই এই Anganwadi Recruitment বা অঙ্গনওয়াড়ি পদে চাকরির বিজ্ঞপ্তি আজ ভোটের রেজাল্ট প্রকাশের পর কিছু দিনের মধ্যে প্রকাশ করা হতে পারে। আর এবারের এই নিয়োগে মুলত সুপারভাইজার (ICDS Supervisor Recruitment 2024) পদে কর্মী নিয়োগ করা হতে চলেছে। এই সম্পর্কে আরও কিছু তথ্য সম্পর্কে জানিয়ে দেওয়া হল।

West Bengal Anganwadi Recruitment Age & Qualification

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে কর্মী নিয়োগ করা হবে। অঙ্গনওয়াড়ি সুপারভাইজার বা ICDS Scheme পদে কর্মী নিয়োগ করা হবে। এই চাকরির পদে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪২ বছরের মধ্যে হতে হবে। সংশ্লিষ্ট চাকরির পদে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে স্নাতক পাস (Graduation) হতে হবে।

Teacher Recruitment (শিক্ষক নিয়োগ)

Anganwadi Recruitment 2024 West Bengal Online Apply

সংশ্লিষ্ট চাকরির পদে আবেদন করতে হলে প্রার্থীদের অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করা যাবে এর নির্দিষ্ট অফিশিয়াল ওয়েবসাইটে। এখনো যেহেতু এই কাজের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি সেই কারণের জন্য আপনাদের এই সম্পর্কে জানতে আরও কিছু দিন অপেক্ষা করতে হবে। তারপরেই এই সম্পর্কে আরও কিছু তথ্য আপনারা জেনে নিতে পারবেন।

ফের চাকরি বাতিলের নির্দেশ দিলো হাইকোর্ট, কতজনের বাতিল হল?

Anganwadi Recruitment 2024 Last Date

ভোট ও নির্বাচন গণনা শেষ হলেই জুনের দ্বিতীয় সপ্তাহ থেকে সংশ্লিষ্ট চাকরির পদে কর্মী নিয়োগ শুরু হবে। তবে আবেদন প্রক্রিয়া কবে শেষ হবে সেই বিষয়ে এখনো কিছু জানানো হয়নি বিজ্ঞপ্তিতে। শীঘ্রই শুরু হতে চলেছে অঙ্গনওয়াড়ির আইসিডিএস (Anganwadi ICDS) পদে কর্মী নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া। তাই দেরি না করে আবেদন প্রক্রিয়া শুরু হলেই কিছু ব্যক্তিদের এই পদের কাজের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা উচিত।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button