Open-this-account-in-the-name-of-your-wife-and-get-44000-rupees-per-month

আপনি কী কম টাকা জমা করে বেশি সুযোগ-সুবিধা পেতে চাইছেন তাহলে এই খবরটি আপনার জন্য (New Scheme)। এই প্রকল্পে স্ত্রীর নামে কম টাকা জমা করেই প্রতি মাসে অনেক টাকা পেয়ে যাবেন। চলুন জেনে নেওয়া যাক এই পলিসি সম্পর্কে।

• NPS (ন্যাশনাল পেনশন স্কিম):- ন্যাশনাল পেনশন স্কিমের অধীনের এই বীমা যোজনাতে নিজের স্ত্রীর নামে অ্যাকাউন্ট খুলে আপনার সুবিধামত টাকা জমা করতে পারবেন। প্রতি মাসে ১,০০০ টাকা থেকে শুরু করে ৫,০০০ টাকা কিংবা আরও বেশি পরিমান টাকা এই বীমাতে জমা করতে পারবেন। বীমা যোজনার অন্তর্ভুক্ত ব্যক্তির বয়স ৬০ বছর হলে তিনি প্রতি মাসে পেনশন পেতে শুরু করবেন। ধরুন আপনার স্ত্রীর বয়স ৩০; এইসময় আপনার স্ত্রীর NPS (National Pension System) অ্যাকাউন্ট খুলে প্রতি মাসে ৫,০০০ টাকা করে জমা করলে তার NPS বীমা যোজনার অ্যাকাউন্টে মোট ১.১২ কোটি পরিমান অর্থরাশি থাকবে। বার্ষিক বিনিয়োগের ১০% রিটার্ন হিসেবে পাওয়া গেলে বীমা যোজনার উপভোক্তা ৪৫ লক্ষ টাকা এককালীন হিসেবে পাবেন এবং প্রতি মাসে পেনশন হিসেবে বহু টাকা পেতে পারেন। তবে নতুন নিয়ম অনুযায়ী বর্তমানে স্ত্রীর ৬৫ বছর বয়স পর্যন্ত এই বীমা যোজনায় টাকা জমা করতে পারবেন, যা যথেষ্ট সুবিধাজনকই বটে।

উল্লেখ্য, যারা সরকারি চাকরি করেন তারা এই প্রকল্পের সুবিধা পাবেন না। সাধারণ মানুষের বার্ধক্য জীবনের কথা ভেবেই এই NPS স্কিম চালু করা হয়েছে। ইতিমধ্যেই লক্ষ লক্ষ মানুষ এই পেনশন প্রকল্পের অন্তর্ভুক্ত হয়েছেন। তাই আপনিও যদি ৬০ বছর বয়স থেকে ভালো পরিমান অর্থরাশি পেনশন হিসেবে পেতে চান তাহলে দেরী না করে আজই আবেদন করুন এই NPS স্কিমে। এবিষয়ে বিস্তারিত জানতে www.npstrust.org.in এই লিংকে ক্লিক করুন।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে