নমস্কার বন্ধুরা, আজ আমরা নিয়ে এসেছি একটি সরকারি চাকরির আপডেট। রাজ্যের পৌরসভায় গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অষ্টম শ্রেণী পাশ যোগ্যতায় যেকোনো ভারতীয় তথা পশ্চিমবঙ্গবাসী মহিলা-পুরুষ উভয়েই এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। কিভাবে আবেদন করতে হবে, আবেদনের শেষ তারিখ কবে, নিয়োগ পদ্ধতি কি এ সমস্ত কিছুই বিস্তারিত আলোচনা করা হলো আজকের এই পোস্টে। বিস্তারিত জেনে নিন।
• আবেদনের শেষ তারিখ:- ৭ ই জুন, ২০২২

নিয়োগ করা হবে দু’রকম পোস্টে, সেগুলি হলো- পি‌ওন ও মজদুর।

পিওন পোস্টের ক্ষেত্রে শূন্যপদের সংখ্যা ২ টি। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে। বয়স হিসেব করতে হবে ১ লা মে, ২০২২ তারিখের পরিপ্রেক্ষিতে। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে অষ্টম শ্রেণি পাশ যোগ্যতা সম্পন্ন হতে হবে। এছাড়াও আবেদনকারীকে শারীরিকভাবে ফিট হতে হবে এবং খেলাধুলায় পারদর্শী হতে হবে। এই পদের জন্য মাসিক বেতন ৪,৯০০-১৬,২০০ টাকা।
মজদুর পোস্টের ক্ষেত্রে শূন্যপদের সংখ্যা ৩ টি। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে। বয়স হিসেব করতে হবে ১ লা মে, ২০২২ তারিখের পরিপ্রেক্ষিতে। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে অষ্টম শ্রেণি পাশ যোগ্যতা সম্পন্ন হতে হবে। এছাড়াও আবেদনকারীকে শারীরিকভাবে ফিট হতে হবে এবং খেলাধুলায় পারদর্শী হতে হবে। এই পদের জন্য মাসিক বেতন ৪,৯০০-১৬,২০০ টাকা।

এই পদগুলির জন্য আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদন করার জন্য অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে কিংবা অফিশিয়াল নোটিফিকেশন এর সঙ্গে থাকা আবেদনপত্রটি ডাউনলোড করে, তা প্রিন্ট আউট করে সেটিকে সঠিকভাবে পূরণ করে তার সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদনপত্র পাঠানোর খামের উপরে যে পদের জন্য আবেদন করা হচ্ছে সেই পদের নাম লিখতে হবে, Application for the post of ……….. এইভাবে।
আবেদনপত্রের সঙ্গে বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ফটোকপি, একটি পোস্টাল স্ট্যাম্প (৫ টাকার) এই নথিপত্র গুলি সংযুক্ত করতে হবে। 

আবেদনপত্র পাঠাতে হবে To the Chairman Kamarhati municipality 1, M.M Feeder Road, P.O- Belghoria, Kolkata- 700056. (Executive officer’s room 1st floor of the main building) এই ঠিকানায়।

প্রথমে আবেদনপত্র জমা দেওয়ার পর সমস্ত আবেদনপত্র ভেরিফাই করে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। তারপর লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এই দুই ধাপের মাধ্যমে সেই প্রার্থীদের মধ্যে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। এই নিয়োগটি করা হবে পশ্চিমবঙ্গের কামারহাটি মিউনিসিপালিটি কর্পোরেশন অফিসে।

• অফিশিয়াল ওয়েবসাইট:- https://kamarhatimunicipality.org

• অফিসিয়াল নোটিফিকেশন:- https://drive.google.com/file/d/1UHb7T0FZM7PL29Skk30Ja7JaJMRtt2vp/view?usp=sharing