চাকরির খবর

Salary Increment – কর্মচারীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত ঘোষণা করলো রাজ্য সরকার, কতো টাকা বেশি পাবেন দেখুন।

বকেয়া ডিএ নিয়ে কর্মচারীদের সঙ্গে সরকারের সংঘাত চরমে এরই মধ্যে Salary Increment অর্থাৎ বেতন বৃদ্ধির ঘোষণা করা হল রাজ্যে সরকারের তরফে। রাজ্যের সকল অফিসে যেই সকল কর্মচারীরা চুক্তি ভিত্তিক কাজের সঙ্গে নিযুক্ত তাদের বেতন বৃদ্ধির ঘোষণা করা হল। রাজ্যের সকল ডেটা এন্ট্রি অপারেটর দের বেতন বৃদ্ধি করার আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্যের অর্থ মন্ত্রকের তরফে। এই বিজ্ঞপ্তিতে সাফ জানানো হয়েছে শুধুমাত্র চুক্তিভিত্তিক কর্মচারীদের অর্থাৎ রাজ্যের সকল সরকারি অফিসে যারা ডেটা এন্ট্রির কাজ করেন তাদেরই বেতন বৃদ্ধি করা হল।

Salary Increment নিয়ে রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ।

বর্তমানে কয়েক হাজার চুক্তি ভিত্তিক কর্মীরা কাজ করছেন রাজ্যের বিভিন্ন সরকারি দফতরে। এতদিন কাজের শুরুতেই সকলে ১৩ হাজার ৪০০ টাকা করে বেতন পেতেন (Salary Increment). কিন্তু এখন থেকে নতুন করে কাজে যোগ দিলে প্রথম মাস থেকেই ১৬ হাজার টাকা করে বেতন পাবেন সকলে এবং এবার থেকে কতো বছর কাজ করছেন টার ওপরে নির্ভর করে সকলের বেতন বৃদ্ধি করতে হবে।

Salary Increment নিয়ে আরও জানানো হয়েছে – এখন থেকে প্রথম বছরে কাজে যোগ দিলে ৬০০ টাকা করে বেতন বৃদ্ধি করা হবে এবং ৫ বছর কাজ করা সম্পন্ন করার পর বেতন ২০ হাজার টাকা হলে প্রতি বছর অন্তর ৭০০ টাকা করে বেতন বৃদ্ধি করা হবে। এরপর থেকে ১ হাজার টাকা করে বেতন বৃদ্ধি করা হবে বলে জানানো হয়েছে।

জেনে রাখা ভালো যে – ২০১৩ সালে রাজ্য সরকারের উদ্যোগে বিজ্ঞপ্তি প্রকাশ করে চুক্তিভিত্তিক কর্মীদের চাকরিতে নিয়োগ করার ঘোষণা করা হয়েছিল (Salary Increment). আর এই বিজ্ঞপ্তি অনুসারেই এই বেতন বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে সরকারের তরফে। রাজ্য সরকারের সিদ্ধান্তে বেজায় খুশি সকল ডেটা এন্ট্রি অপারেটররা।

Ration Card Rules – সকল নাগরিকদের জন্য জরুরি বার্তা, খুব শীঘ্রই রেশন কার্ডের নিয়মে পরিবর্তন আনছে সরকার।

রাজ্য সরকারের এই Salary Increment এর সিদ্ধান্তের ফলে রাজ্যের বাকি সকল চুক্তি ভিত্তিক কর্মচারীরাও নিজেদের বেতন বৃদ্ধির দাবি তুলেছেন। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

অবশেষে পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ নিয়ে নবান্নের সিদ্ধান্ত, কবে পাবেন DA, বিভ্রান্ত না হয়ে সঠিকটা জেনে নিন।

Related Articles

One Comment

  1. Jastice Aveejit Ganguly is the god of my children. We want he is the great man in present all the scams . I also salute to jastice Aveejit Ganguli.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button