চাকরির খবর

স্টেট ব্যাঙ্কে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ, আবেদন করুন এই ভাবে

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার তরফ থেকে অনেক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদগুলির জন্য আবেদন ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। স্টেট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। নীচে স্টেট ব্যাংকের এই নতুন নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনা করা হলো।

পদের নাম ও শূন্যপদের সংখ্যা:-
(ক) ম্যানেজার (ক্রেডিট অ্যানালিসিস্ট) – ৫৫ টি
(খ) ম্যানেজার (প্রজেক্টস – ডিজিটাল পেমেন্টস) – ৫ টি
(গ) ম্যানেজার (প্রোডাক্টস – ডিজিটাল পেমেন্টস/কার্ডস) – ২ টি
(ঘ) ম্যানেজার (প্রোডাক্টস – ডিজিটাল প্লাটফর্ম) – ২ টি
(ঙ) সার্কেল অ্যাডভাইজার – ১ টি

বয়সসীমা :-
(১) ম্যানেজার (ক্রেডিট অ্যানালিসিস্ট) পদের জন্য আবেদনকারীর বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে।
(২) ম্যানেজার (প্রজেক্টস – ডিজিটাল পেমেন্টস), ম্যানেজার (প্রোডাক্টস – ডিজিটাল পেমেন্টস/কার্ডস), ম্যানেজার (প্রোডাক্টস – ডিজিটাল প্লাটফর্ম) এই পদগুলির জন্য ইচ্ছুক প্রার্থীদের বয়স ২৮ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে।
(৩) সার্কেল অ্যাডভাইজার পদের জন্য আবেদনকারীর বয়স ৬২ বছরের বেশী হওয়া চলবে না।

শিক্ষাগত যোগ্যতা:-
(১) ম্যানেজার (ক্রেডিট অ্যানালিসিস্ট) পদের জন্য আবেদকারীকে যে কোনো বিভাগে স্নাতক পাশ হতে হবে এবং তার সাথে MBA (Finance) / PGDBA / PGDBM
/ MMS (Finance) / CA / CFA / ICWA এই ডিগ্রীগুলোর মধ্যে যে কোনো একটি থাকতে হবে।

(২) ম্যানেজার (প্রজেক্টস – ডিজিটাল পেমেন্টস), ম্যানেজার (প্রোডাক্টস – ডিজিটাল পেমেন্টস/কার্ডস), ম্যানেজার (প্রোডাক্টস – ডিজিটাল প্লাটফর্ম) এই পদগুলোতে আবেদন করতে চাইলে ইচ্ছুক প্রার্থীদের যে কোনো বিষয়ে B.Tech / B.E এবং MBA / PGDM / সমতুল্য কোনো কোর্স করা থাকতে হবে।

(৩) সার্কেল অ্যাডভাইজার পদে আবেদন করতে চাইলে উক্ত ব্যক্তির বাধ্যতামূলক কোনো শিক্ষাগত যোগ্যতার কথা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা নেই।

মাধ্যমিক নাম্বারের ওপর ভিত্তি করে ভারতীয় রেলে ২৫০০ পদে কর্মী নিয়োগ, জেনে নিন বিস্তারিত

কাজের অভিজ্ঞতা:- উপরোক্ত প্রতিটি পদে আবেদনের জন্য নির্দিষ্ট ধরণের কাজের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে।

(১) ম্যানেজার (ক্রেডিট অ্যানালিসিস্ট) পদে আবেদন করার জন্য আগ্রহী ব্যক্তিকে কর্পোরেট / পাবলিক সেক্টর / SME প্রভৃতিতে নূন্যতম ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

(২) ম্যানেজার (প্রজেক্টস – ডিজিটাল পেমেন্টস), ম্যানেজার (প্রোডাক্টস – ডিজিটাল পেমেন্টস/কার্ডস), ম্যানেজার (প্রোডাক্টস – ডিজিটাল প্লাটফর্ম) এই পদগুলিতে আবেদন করতে চাইলে ইচ্ছুক ব্যক্তিদের সেই বিষয়ে নূন্যতম ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

(৩) সার্কেল অ্যাডভাইজার পদের জন্য উক্ত ব্যক্তিকে কেন্দ্রীয় সশস্ত্র বাহিনীর ইন্সপেক্টর জেনারেল (IG) পদে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় নথিপত্র:-
(১) আবেদনকারীর পাসপোর্ট সাইজ ছবি ও স্বাক্ষর
(২) পরিচয়ের প্রমাণপত্র (ID Proof)
(৩) জন্মের প্রমাণপত্র
(৪) শিক্ষাগত যোগ্যতার মার্কশীট / সার্টিফিকেট
(৫) কর্ম অভিজ্ঞতার প্রমান
(৬) জাতিগত শংসাপত্র (যদি থাকে)
(৭) আবেদনকারীর Resume

আবেদন পদ্ধতি:- উপরে উল্লেখিত পদগুলোর জন্য প্রত্যেককে অনলাইনে আবেদন করতে হবে। প্রথমে https://bank.sbi/careers বা https://www.sbi.co.in/careers লিংকে গিয়ে অনলাইনে নিজের আবেদনপত্রটি ভালো করে ফিল আপ করবেন এবং তার সাথে উপরোক্ত প্রয়োজনীয় ডকুমেন্টসগুলো আপলোড করে দিয়ে আপনার আবেদনপত্রটি সাবমিট করে দেবেন।

আবেদনের সময়সীমা:- স্টেট ব্যাংকের পদগুলোর জন্য আবেদন ইতিমধ্যেই গত ২২শে নভেম্বর,২০২২ তারিখ থেকে শুরু হয়ে গিয়েছে। আবেদনের শেষ তারিখ ১২ই ডিসেম্বর,২০২২ ।

নির্বাচন পদ্ধতি:- উপরোক্ত পদগুলোর জন্য অনলাইনে আবেদন করার পরে নিয়োগ কর্তৃপক্ষের তরফ থেকে প্রথমে যোগ্য আবেদনকারীদের বাছাই করা হবে এবং তারপরে তাদেরকে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। ইন্টারভিউতে উত্তীর্ণ প্রার্থীদের উক্ত পদগুলোর জন্য নিয়োগ করা হবে।

স্টেট ব্যাংকের এই পদগুলোতে আবেদন করার পূর্বে নীচে দেওয়া লিংকগুলোতে ক্লিক করে নিয়োগ সংক্রান্ত নোটিফিকেশনগুলো ভালো করে পড়ে নিন।

ম্যানেজার (ক্রেডিট অ্যানালিসিস্ট) নিয়োগ নোটিফিকেশন লিংক:- Link

ম্যানেজার (প্রজেক্টস – ডিজিটাল পেমেন্টস, প্রোডাক্টস – ডিজিটাল পেমেন্টস/কার্ডস, প্রোডাক্টস – ডিজিটাল প্লাটফর্ম) পদগুলোর নোটিফিকেশন লিংক:- Link

সার্কেল অ্যাডভাইজার নোটিফিকেশন লিংক:- Link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button