চাকরির খবর

WB Primary TET – প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করলো পর্ষদ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে (WB Primary TET) গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করলো WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। যেই সকল উত্তীর্ণরা স্নাতকোত্তর ও B.Ed (Bachelor Of Education) ৫০% নম্বর পেয়েছেন সেই সকল পরীক্ষার্থীরা ২০২২ এর উত্তীর্ণদের সঙ্গে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন। কিন্তু এই সুযোগ পাওয়ার জন্য সকল উত্তীর্ণদের কলকাতা হাইকোর্ট ও পর্ষদের তরফে জারি করা কিছু বিশেষ নিয়ম মানতে হবে বলে জানানো হয়েছে।

WB Primary TET Recruitment Latest Update:

১১ ই মে ২০২৩ আচার্য প্রফুল্ল চন্দ্র ভবন থেকে এই WB Primary TET এর নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করার জন্য সকলকে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই মর্মে আবেদন জানাতে হবে। এই সকল প্রক্রিয়া কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে করা হচ্ছে। সকল স্নাতকোত্তর ও B,Ed উত্তীর্ণদের আগামী ১১ ই মে থেকে ১৬ ই মে পর্যন্ত পর্ষদের অফিসয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই আবেদন করতে হবে। www.wbbpe.org ও www.wbprimaryeducation.org এই দুই ওয়েবসাইটের মধ্যে যে কোনো একটিতে আপনারা আবেদন করতে পারবেন।

কিন্তু এই পরিপ্রেক্ষিতে সকলের মনেই একটা প্রশ্ন উঠছে যে তাহলে কি ২০২২ সালের নিয়োগ (WB Primary TET) প্রক্রিয়া খুব শীঘ্রই শুরু হতে চলেছে? ২৯ শে সেপ্টেম্বর ২০২২ সালে এই মর্মে যেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল সেটি অপরিবর্তিত থাকবে। কিন্তু সকল আবেদনকারীদের ১১ ই মে ২০২৩ এর বিজ্ঞপ্তি দেখে এই আবেদন করতে বলা হয়েছে। যেই সকল পরীক্ষার্থীরা এই শর্তের যোগ্য তারা সময় শেষ হওয়ার আগে এই আবেদন করে ফেলুন।

এখন বর্তমানে ২০২২ এর WB Primary TET পরীক্ষার আগে যেই সকল পরীক্ষা হয়েছিল সেই সকল পরীক্ষার্থীদের ইন্টারভিউ নেওয়া হচ্ছে। কিন্তু ২০২২ সালের উত্তীর্ণদের ঠিক কবে থেকে ইন্টারভিউ নেওয়া হবে সেই সম্পর্কে কিছু জানানো হয়নি। কিন্তু এখন ২০১৪ সালের TET পরীক্ষার্থীদের অভিযোগ ছিল যে, প্রশ্ন পত্রে প্রায় ১১ টি প্রশ্ন ভুল আছে এবং এই বিষয় নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল অনেক আগে। এই সকল প্রশ্ন সত্যি ভুল ছাপানো হয়েছে কিনা এই নিয়ে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে দায়িত্ব দেওয়া হয়। এরপরে বিশ্বভারতীর তরফে WB Primary TET এর পরীক্ষায় ৬ টি প্রশ্ন ভুল আছে বলে জানানো হয়।

Swasthya Sathi Scheme – স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে কড়া নির্দেশ মমতার। উপকৃত হবেন 2.5 কোটি মানুষ।

এই সকল তথ্য বিচার করে কলকাতা হাইকোর্টের তরফে ২০১৪ সালের সকল পরীক্ষার্থীদের ৬ নম্বর করে বৃদ্ধি করার ঘোষণা করে (WB Primary TET). কিন্তু এর ফলে এখনো পর্যন্ত হওয়া সকল নিয়োগ প্রভাবিত হবে বলে আশঙ্কা করা হয়েছে খোদ কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির তরফে। এই বিষয় নিয়ে আগামী ১৫ তারিখে আবার শুনানির দিন ধার্য করা হয়েছে। এবার দেখার অপেক্ষা ভবিষ্যতে সকলের নম্বর বৃদ্ধি হয় কিনা।

পশ্চিমবঙ্গ সরকারের অধীনে 5 ধরণের পদে চাকরিতে কর্মী নিয়োগ করা হবে, কিভাবে আবেদন করবেন দেখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button