সরকারি কর্মচারী

Primary TET 2016 – প্রায় 15 হাজার ভুয়ো শিক্ষক চিহ্নিত, প্রাইমারী টেট এর পুরো প্যানেল বাতিলের সম্ভাবনা জোরদার হচ্ছে।

পশ্চিমবঙ্গের Primary TET 2016 উত্তীর্ণদের মধ্যে যারা চাকরি পেয়েছেন তাদের পুরো প্যানেল বাতিলের দাবি চরমে উঠছে। যার জেরে মহা টেনশনে ৪৩ হাজার শিক্ষক শিক্ষিকা। এবার সকল সরকারি কর্মীদের মনে প্রশ্ন উঠছে যে, এবার কি আমাদের রাজ্যে বিপুল সংখ্যক সরকারি কর্মচারীদের চাকরি যেতে চলেছে?

মূলত রাজ্যের প্রায় ৪৩ হাজার প্রাথমিক শিক্ষকদের চাকরি নিয়ে দুশ্চিন্তা বৃদ্ধি পেতে চলেছে। ২০১৬ – ২০১৭ সালে এই সকলকে চাকরিতে নিয়োগ করা হয়েছিল। এবার সেই নিয়োগের স্বচ্ছতা নিয়েই কলকাতা হাইকোর্টে প্রশ্ন উঠতে চলেছে। প্রাথমিক শিক্ষকদের নিয়োগের পরীক্ষা তথা টেট নিয়ে আর দুর্নীতি ও স্বজন পোষণের অভিযোগ শেষ হচ্ছে না। বিশেষত Primary TET 2016 নিয়ে আরও কিছু তথ্য সামনে আসছে ক্রমাগত। এই পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ নিয়েই বেশি জল ঘোলা হচ্ছে। যদি সত্যিই এরকম হয়, তাহলে হয়তো স্বাধীনতার পর পশ্চিমবঙ্গে এই ধরণের ঘটনা প্রথমবারের জন্য ঘটতে চলেছে।

Primary TET 2016 তে চাকরি পাওয়া শিক্ষকদের ভবিষ্যৎ কি হতে চলেছে?

সম্প্রতি কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, আমাদের কাছে যেই সকল প্রমাণপত্র আছে সেই অনুসারে আমরা ২০১৬ – ২০১৭ সালের সকল ৪৩ হাজার Primary TET 2016 দের নিয়োগ বাতিল করে দেওয়া সম্ভব। কিন্তু এই বিপুল সংখ্যক কর্মীদের মধ্যে ১ জন হলেও সঠিক উপায়ে চাকরি পাওয়া শিক্ষক অবশ্যই আছেন। আর আদালত কোন নির্দোষ কে শাস্তি দিতে চায় না। কিন্তু এই নিয়োগের অনিয়মের অভিযোগ উঠছে সেটার দিক থেকেও মুখ ফিরিয়ে নেওয়া যায় না।

Primary TET 2016 নিয়োগ করা শিক্ষকদের অতিরিক্ত প্যানেল প্রকাশ করা হল না কেন এই নিয়েই মূল মামলা করা হয়েছে। এই মামলা নিয়েই বিচারপতির মূল বক্তব্য – এই মামলা নিয়েই চলতি এপ্রিল মাসে টানা কয়েক দিন শুনানি হতে চলেছে। এই শুনানির পরেই আদালত নিজেদের সিদ্ধান্ত ঘোষণা করতে পারে বলে মনে করা হচ্ছে। এছাড়াও বিচারপতির আরও বক্তব্য – আমি এবং যোগ্য প্রার্থীরা দুর্নীতির মহা সমুদ্রে হাবুডুবু খাচ্ছি, কিন্তু আশা করছি খুব শীঘ্রই আমরা সমুদ্রের পার খুঁজে পাব!!!

Primary TET 2016 এর নিয়োগে দুর্নীতি হয়েছে, সেটা কিভাবে প্রমাণ করা যাবে?

WBBPE Primary TET – প্রাথমিক টেট উত্তীর্ণদের সুখবর। ইন্টারভিউ ও কত দিনের মধ্যে নিয়োগপত্র দেবে জেনে নিন।

৪ ঠা এপ্রিল থেকে ৬ ই এপ্রিল এই Primary TET 2016 মামলার শুনানি হতে চলেছে। কিন্তু কিভাবে এই যোগ্য প্রার্থীদের চিহ্নিত করা হবে এই নিয়ে প্রশ্ন সকলের। কারণ এই পরীক্ষার OMR সিট নষ্ট করে দেওয়া হয়েছে। এই কথা শুনে বিচারপতির মন্তব্য – অন্য কিছু পদ্ধতি নিয়ে ভাবতে হবে, আদালত কিছুতেই কোন ন্যায্য ব্যাক্তিদের চাকরি থেকে বার করে দিতে পারে না। কিছু সূত্র মারফৎ পাওয়া খবর অনুসারে সত্যি কারের ভুয়ো শিক্ষকদের তালিকা খুব শীঘ্রই সকলের সামনে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

Primary TET 2016 এই শুনানি নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

WB Education Department – পড়ুয়াদের জন্য সামার প্রোজেক্ট ডিজাইন শিক্ষা দফতরের , কত দিনের মধ্যে অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button