সরকারি কর্মচারী

Primary TET 2016 – প্রায় 15 হাজার ভুয়ো শিক্ষক চিহ্নিত, প্রাইমারী টেট এর পুরো প্যানেল বাতিলের সম্ভাবনা জোরদার হচ্ছে।

পশ্চিমবঙ্গের Primary TET 2016 উত্তীর্ণদের মধ্যে যারা চাকরি পেয়েছেন তাদের পুরো প্যানেল বাতিলের দাবি চরমে উঠছে। যার জেরে মহা টেনশনে ৪৩ হাজার শিক্ষক শিক্ষিকা। এবার সকল সরকারি কর্মীদের মনে প্রশ্ন উঠছে যে, এবার কি আমাদের রাজ্যে বিপুল সংখ্যক সরকারি কর্মচারীদের চাকরি যেতে চলেছে?

মূলত রাজ্যের প্রায় ৪৩ হাজার প্রাথমিক শিক্ষকদের চাকরি নিয়ে দুশ্চিন্তা বৃদ্ধি পেতে চলেছে। ২০১৬ – ২০১৭ সালে এই সকলকে চাকরিতে নিয়োগ করা হয়েছিল। এবার সেই নিয়োগের স্বচ্ছতা নিয়েই কলকাতা হাইকোর্টে প্রশ্ন উঠতে চলেছে। প্রাথমিক শিক্ষকদের নিয়োগের পরীক্ষা তথা টেট নিয়ে আর দুর্নীতি ও স্বজন পোষণের অভিযোগ শেষ হচ্ছে না। বিশেষত Primary TET 2016 নিয়ে আরও কিছু তথ্য সামনে আসছে ক্রমাগত। এই পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ নিয়েই বেশি জল ঘোলা হচ্ছে। যদি সত্যিই এরকম হয়, তাহলে হয়তো স্বাধীনতার পর পশ্চিমবঙ্গে এই ধরণের ঘটনা প্রথমবারের জন্য ঘটতে চলেছে।

Primary TET 2016 তে চাকরি পাওয়া শিক্ষকদের ভবিষ্যৎ কি হতে চলেছে?

সম্প্রতি কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, আমাদের কাছে যেই সকল প্রমাণপত্র আছে সেই অনুসারে আমরা ২০১৬ – ২০১৭ সালের সকল ৪৩ হাজার Primary TET 2016 দের নিয়োগ বাতিল করে দেওয়া সম্ভব। কিন্তু এই বিপুল সংখ্যক কর্মীদের মধ্যে ১ জন হলেও সঠিক উপায়ে চাকরি পাওয়া শিক্ষক অবশ্যই আছেন। আর আদালত কোন নির্দোষ কে শাস্তি দিতে চায় না। কিন্তু এই নিয়োগের অনিয়মের অভিযোগ উঠছে সেটার দিক থেকেও মুখ ফিরিয়ে নেওয়া যায় না।

Primary TET 2016 নিয়োগ করা শিক্ষকদের অতিরিক্ত প্যানেল প্রকাশ করা হল না কেন এই নিয়েই মূল মামলা করা হয়েছে। এই মামলা নিয়েই বিচারপতির মূল বক্তব্য – এই মামলা নিয়েই চলতি এপ্রিল মাসে টানা কয়েক দিন শুনানি হতে চলেছে। এই শুনানির পরেই আদালত নিজেদের সিদ্ধান্ত ঘোষণা করতে পারে বলে মনে করা হচ্ছে। এছাড়াও বিচারপতির আরও বক্তব্য – আমি এবং যোগ্য প্রার্থীরা দুর্নীতির মহা সমুদ্রে হাবুডুবু খাচ্ছি, কিন্তু আশা করছি খুব শীঘ্রই আমরা সমুদ্রের পার খুঁজে পাব!!!

Primary TET 2016 এর নিয়োগে দুর্নীতি হয়েছে, সেটা কিভাবে প্রমাণ করা যাবে?

WBBPE Primary TET – প্রাথমিক টেট উত্তীর্ণদের সুখবর। ইন্টারভিউ ও কত দিনের মধ্যে নিয়োগপত্র দেবে জেনে নিন।

৪ ঠা এপ্রিল থেকে ৬ ই এপ্রিল এই Primary TET 2016 মামলার শুনানি হতে চলেছে। কিন্তু কিভাবে এই যোগ্য প্রার্থীদের চিহ্নিত করা হবে এই নিয়ে প্রশ্ন সকলের। কারণ এই পরীক্ষার OMR সিট নষ্ট করে দেওয়া হয়েছে। এই কথা শুনে বিচারপতির মন্তব্য – অন্য কিছু পদ্ধতি নিয়ে ভাবতে হবে, আদালত কিছুতেই কোন ন্যায্য ব্যাক্তিদের চাকরি থেকে বার করে দিতে পারে না। কিছু সূত্র মারফৎ পাওয়া খবর অনুসারে সত্যি কারের ভুয়ো শিক্ষকদের তালিকা খুব শীঘ্রই সকলের সামনে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

Primary TET 2016 এই শুনানি নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

WB Education Department – পড়ুয়াদের জন্য সামার প্রোজেক্ট ডিজাইন শিক্ষা দফতরের , কত দিনের মধ্যে অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে?

Related Articles

21 Comments

  1. পশ্চিমবঙ্গের Primary TET 2016 উত্তীর্ণদের মধ্যে যারা চাকরি পেয়েছেন তাদের পুরো প্যানেল বাতিলের দাবি চরমে উঠছে। যার জেরে মহা টেনশনে ৪৩ হাজার শিক্ষক শিক্ষিকা। আপনার এই পোস্ট খুবই সুন্দর হয়েছে এবং প্রটতেক মানুষের এগুলি জানা দরকার।

  2. Sir jara Chakuri পাইনি
    Je sob chakuri court case order দেয়ার জন্য atkiea
    আছে তাদের order ta kobea diben sir. 2014 tet kotha bolchi আমি

  3. যতজন দুর্নীতি করে চাকরী পেয়েছেন তাদের সকলেরই চাকরী বাতিল হোক , এবং কঠিন শাস্তি ও হোক , কিন্তু প্যানেল এ অনেক নির্দোষ চাকুরীজীবী মানুষ আছে , কিন্তু তাদের যদি কোনো ভাবে কোনো সমস্যার সম্মুখীন হতে হয় , তাহলে ঈশ্বর হেরে যাবে , মানুষের বিচারের কাছে ।

    1. Jara vuo teacher, chupti kore bose ache, tara to asat, cheater, sikhaak er name kalonko. Kathai ache, “jemon anno , temon man”. Tai onader chele meyerao asat hobe. DURNITIPARAON hobe. Samaj aro nongra manushe vore jabe. Ai vuo teacher rao ekdin charam durnitir shikar hobe. Tai anner grass karate nei.

  4. 50% er opor durneeti hole puro Panel batil kore din…. Naay pratisthar janno eta kortei habe….@@@@@

  5. আমরাও দ্বিধাগ্রস্থ, দুর্নীতিবাজদের চাকরি থাকলে মানুষ হতাশ হবে তাই তাঁদের চাকরি বাতিল করতেই হবে আর সঠিক ভাবে যারা চাকরি পেয়েছে তাঁদের চাকরি যেন না যায় কারণ তাতেও মানুষ হতাশ হবে -এখন এই উভয় বিষয় কিভাবে নিস্পত্তি হয় সেটাই দেখার //আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল //

  6. 42.000in.corupted.by.the.different.ways.and.question.lic.to.white.paper.all.panel.is.illegal.irrelevent.lets.see.what.would.be.happen

  7. নির্দোষদের কি ভাবে রক্ষা করা যেতে পারে সে ব্যাপারে শিক্ষাবিদদের পরামর্শ নেওয়া উচিত। আমার মতে academic record মানদন্ড হতে পারে।।

  8. এই রাজ্যে জন্মেছিলাম,
    অনেক ছিল গর্ব।
    আজ এত লজ্জা নিয়ে,
    আর কি করে বাঁচবো।

  9. প্রত‍্যেকের শিক্ষাগত যোগ‍্যতার নম্বর দেখে যারা যোগ‍্য তারা থাকবেন।বাকিদের বাতিল করে দিলেই হয়।

  10. এছাড়া ২০১২ এর টেটের বিচার হওয়া দরকার। কারণ এখানে অযোগ্য প্রার্থীদের সংখ‍্যা আরও বেশী।

  11. এখোনো আনেক চাকরি বাতিল করা বাকি, গ্রাম গ্জে নজর দেন

  12. আর তাদের কী হবে, যারা যোগ্য ছিল কিন্তু এই ভুয়ো শিক্ষকদের জন্য তারা চাকরি পায়নি?

  13. আমি ও আমার স্ত্রী 2014 সালের প্রাইমারি TET QUALIFIED . নিয়োগে অসচ্ছলতার জন্য আমরা উভয়েই প্রাইমারি চাকরি থেকে বঞ্চিত হয়েছি। আমার চাকরি পাওয়ার বয়স আজ পেরিয়ে গেছে । যদি সচ্ছ ভাবে নিয়োগ হত তাহলে হয়তো আমারাও নিয়োগ পেতাম । আমার মতে , মাননীয় বিচারপতি অভিজিৎ বাবুর উচিৎ প্যানেলটি বাতিল করা। কারন যারা সচ্ছভাবে নিয়োগ পেয়েছেন,তারা পুনরায় প্যানেল হলে নিশ্চয়ই আবার নিয়োগ পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button