চাকরির খবর

WBBPE TET Scam – 32 হাজার প্রাথমিক শিক্ষকদের ইন্টারভিউ নিয়ে এই মুহূর্তের বড় আপডেট।

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি বা WBBPE TET Scam নিয়ে রাজ্য রাজনীতি এখনো পর্যন্ত সরগরম রয়েছে। কিন্তু এই পরিস্থিতির মধ্যে ৩২ হাজার শিক্ষক বাতিল নিয়ে এক বিশেষ তথ্য সকলের সামনে উঠে আসছে। বিগত কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির তরফে ২০১৪ সালের টেট পরীক্ষার পরে ২০১৬ সালে প্রায় ৪৩ হাজার শিক্ষক নিয়োগ করা হয়েছিল WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে।

WBBPE TET Scam Biggest Update Now.

কিন্তু এই বিপুল নিয়োগের মধ্যে ব্যাপক হারে দুর্নীতি হয়েছে বলে এই অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা করা হয় (WBBPE TET Scam). আর এই মামলা নিয়ে টানা শুনানির পর ৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয় প্রথমে ৩৬ হাজার নির্দেশ দেওয়া হলেও পরে এই নির্দেশকে সংশোধন করে ৩২ হাজারে নিয়ে আসা হয় এবং এই সকল শূন্যপদে আগামী ৩ – ৪ মাসের মধ্যে সরকারকে নিয়োগের নির্দেশ দেওয়া হয়।

আর এই নির্দেশ দেওয়ার পরেই অনেক শিক্ষক মিলে সুপ্রিম কোর্টে গিয়ে মামলা করেন এবং সুপ্রিম কোর্টের তরফে সম্পূর্ণ রায় বাতিল না করে আংশিক রায় বাতিল করা হয়েছে (WBBPE TET Scam). সুপ্রিম কোর্টের তরফেও রাজ্য সরকারকে ও পর্ষদকে নির্দেশ দেওয়া হয়েছে আগামী ৪ মাসের মধ্যে নতুন করে ইন্টারভিউ নেওয়ার জন্য।

কিন্তু এখনো পর্যন্ত পর্ষদ (WBBPE) এর তরফে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এই নিয়ে রিভিউ পিটিশন দাখিল করা হয়েছে এবং আগামী ২৩ শে সেপ্টেম্বর পর্যন্ত হাইকোর্টের তরফে স্থগিতাদেশ দেওয়া হয়েছে। কিন্তু WBBPE TET Scam নিয়ে এক গুরুত্বপূর্ণ তথ্য সকলের সামনে আসতে চলেছে। কারণ কিছু সূত্র মারফৎ পাওয়া খবর অনুসারে এই ৩২ হাজার শিক্ষকদের ইন্টারভিউ পর্ষদের তরফে নেওয়ার তোড়জোড় শুরু করে দেওয়া হয়েছে।

আদালতের নির্দেশ অনুসারে এই বারে সকল শিক্ষক ও শিক্ষিকাদের ইন্টারভিউ নেওয়ার সময় ভিডিও করা হবে এবং সকলের অ্যাপটিটিউড টেস্ট অর্থাৎ শ্রেণীকক্ষে যেই রকমভাবে শিক্ষকেরা ক্লাস নেন সেই রকমভাবে ইন্টার ভিউ দেওয়ার সময়ও সকলকে এই কাজ করে দেখাতে হবে (WBBPE TET Scam). এছাড়াও কাগজে ইন্টার ভিউ এর নম্বর লেখা যাবে না, সরাসরি সার্ভারে এই নম্বর তুলতে হবে।

এই সকল নিয়মের মাধ্যমে ইন্টারভিউ নেওয়া হলে ফের ২০১৬ সালের WBBPE TET Scam এর মতো আর কোন রকমের অপ্রীতিকর ঘটনা ঘটবে না বলে অনেক বিশেষজ্ঞরা মনে করছেন। এবার দেখার অপেক্ষা যে কবে থেকে এই সকল ইন্টারভিউ (Primary Teacher Recruitment Interview) শুরু করা হবে সেই সম্পর্কে কিছু জানানো হয়নি।

1000 Rupees Note – নতুন 1000 টাকার নোট আনা নিয়ে RBI নিজেদের অবস্থান স্পষ্ট করলো।

WBBPE TET Scam এর জন্য এই বিপুল সংখ্যক অর্থাৎ ৩২ হাজার ইন্টারভিউ নেওয়া কি ৩ – ৪ মাসের মধ্যে সম্ভব কিনা সেই নিয়ে চিন্তায় সকলে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য সঙ্গে থাকুন, ধন্যবাদ।

SBI Recruitment – ষ্টেট ব্যাংকে শূন্যপদে প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ, আবেদনের পদ্ধতি সম্পর্কে জেনে নিন।

Related Articles

One Comment

  1. এতোগুলো শিক্ষকদের চাকরি কি “ব্রেক অফ সার্ভিস” বলে কি গণ্য হবে ? আর যাদের উপর রাগ আছে তাদের কি কায়দা করে ফেল করানো হবে। এক বিরোধী দলের নেতাকেও এরমধ্যে রাখা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button