সরকারি কর্মচারী

DA Hike News – বকেয়া ডিএ বৃদ্ধি নিয়ে বড় খবর, এই সিদ্ধান্তের অপেক্ষায় ছিলেন সকলে।

বিগত কয়েক বছর ধরে বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধি (DA Hike News) নিয়ে অনেক ধরণের খবর আমাদের চারিপাশে ভেসে বেড়াচ্ছে। এছাড়াও পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা অনেক দিন ধরে DA (Dearness Allowance) বাড়ানো নিয়ে বারবার আন্দোলন করছেন। এবার পশ্চিমবঙ্গে এই আন্দোলন হয়তো এখনই থামবে না। কিন্তু নরেন্দ্র মোদি কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের জন্য বড় ঘোষণা করতে চলেছেন। জানা যাচ্ছে, খুব শীঘ্রই সরকারি কর্মীদের বেতন এক ধাক্কায় বেশ কিছুটা বাড়তে চলেছে।

DA Hike News For Central Government Employees.

মূলত দ্রব্যেমূল্যে বৃদ্ধির কারণে বিগত কয়েক মাস ধরে DA নিয়ে আন্দোলন করছে কেন্দ্রীয় সরকারের কর্মচারীরা। উল্লেখ্য, বর্তমানে ভারত সরকারের কর্মীরা ৪২ শতাংশ DA পেয়ে থাকেন। এতে 47.58 লক্ষ কর্মচারী এবং প্রায় 69 লক্ষ পেনশনভোগী উপকৃত হবেন। আর এই সকল হিসেব 7th Pay Commission বা সপ্তম বেতন কমিশনের হিসাবে হয়ে থাকে।

প্রাপ্ত খবর অনুসারে, কয়েক দিনের মধ্যে কর্মচারীদের প্রাপ্ত DA এর পরিমাণ 4 শতাংশ বাড়াতে (DA Hike News) চলেছে কেন্দ্রীয় সরকার (Government Of India) অর্থাৎ এবার থেকে প্রতি মাসে 46 শতাংশ DA পাবেন তারা। ইতি মধ্যেই 7th Pay Commission দ্বারা কেন্দ্রীয় সরকারের কর্মীদের বেতন বাড়ানোর জন্য সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এখন শুধু সরকারের হস্তক্ষেপের অপেক্ষা।

ইতি মধ্যেই খবর মিলছে, সেপ্টেম্বর মাসেই আসতে চলেছে ডিএ বৃদ্ধির (DA Hike News) সুখবর। আর ডিএ বৃদ্ধি পেলে একলাফে বেতন বৃদ্ধি পাবে কর্মীদের। উৎসবের মরশুমে পকেট ভরতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। কত বাড়বে? বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা এই মহার্ঘভাতা বৃদ্ধির (DA Hike News) অপেক্ষায় দিন গুনছেন।

Swasthya Sathi (স্বাস্থ্যসাথী কার্ড)

কারণ বছরে দুবার মহার্ঘ ভাতা বৃদ্ধি (DA Hike News) পেয়ে থাকে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। প্রথমবার জানুয়ারিতে এই ভাতা বৃদ্ধি পায়। জানুয়ারিতে মহার্ঘভাতা ৩৮ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে হয় ৪২ শতাংশ। এই বর্ধিত মহার্ঘভাতা জুলাই থেকে কার্যকরী হয়েছে। আর এবার সেপ্টেম্বরেই দ্বিতীয় দফায় বাড়তে চলেছে মহার্ঘভাতা।

Lottery – লটারির টিকিটে এই নম্বর গুলির মধ্যে একটি থাকলে, আপনার পুরস্কার পাওয়া নিশ্চিত।

সূত্রের খবর, এবার মহার্ঘ ভাতা বেড়ে হতে চলেছে ৪৫ শতাংশ। আপাতত খবর মিলছে, জুলাইয়ের সংশোধনীতে আরও তিন শতাংশ ডিএ বাড়াবে মোদি সরকার। একবার বছরের শুরুতে জানুয়ারি মাসে। আর অপরবার জুলাই মাসে। অত এব বর্ধিত ডিএ এর হার হবে ৪৫ শতাংশ। কিন্তু এখনো সঠিক তারিখ সম্পর্কে কিছু জানা যায়নি, তবে সেপ্টেম্বরেই এই ঘোষণা হওয়ার সম্ভাবনা বেশি।

Safest Bank List in India – ভারতের 6টি নিরাপদ ব্যাংকের তালিকা প্রকাশ। এই ব্যাংকে টাকা রাখলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button