Trending News

LPG Gas Price – মধ্যবিত্তদের জন্য সুখবর, কমছে রান্নার গ্যাসের দাম, নতুন মূল্য কত?

মধ্যবিত্ত নাগরিকদের চিন্তার এক অন্যতম কারণ হল LPG Gas Price অর্থাৎ রান্নার গ্যাসের দাম। কিন্তু আগামী কিছু মাসের মধ্যে কমতে পারে রান্নার গ্যাসের দাম এমনই আশার কথা শোনা যাচ্ছে কেন্দ্রীয় সরকারের তরফে। সম্প্রতি মে মাসের ১ তারিখ অনুসারে কলকাতা সহ সমগ্র পশ্চিমবঙ্গে এই গ্যাসের দাম ১,১৩৯ টাকা। যা এখনো পর্যন্ত সর্বচ্চো বলে মনে করছেন অনেকে। এই টাকার ফলে নাভিশ্বাস সকল মধ্যবিত্ত নাগরিকদের। বিশ্ব বাজারে তেল সহ প্রাকৃতিক গ্যাসের দাম কম হলেও কেন্দ্রীয় সরকারের শুল্কের ফলে স্বস্তি পাচ্ছে না আমজনতা।

LPG Gas Price Will Reduce Very Soon.

কেন্দ্রীয় সরকারের অধিনস্থ পেট্রোলিয়াম মন্ত্রকের তরফে এক সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে, যার ফলে প্রায় অনেকটাই কমতে চলেছে রান্নার গ্যাসের দাম। LPG Gas Price নিয়ে সিদ্ধান্ত অনুসারে আমাদের দেশে উৎপন্ন হওয়া প্রাকৃতিক গ্যাসের দাম অনুসারে এখন থেকে আমাদের দেশে রান্নার গ্যাসের দাম নির্ধারণ করা হবে। এর ফলে আন্তর্জাতিক বাজারে দামের হেরফের হলে দেশের মার্কেটে কোন প্রভাব পরবে না বলে জানানো হয়েছে।

দেশের সকল ব্যবহারের মধ্যে ১০% আমাদের দেশের সরকারী কোম্পানি গুলো ONGC – Oil And Natural Gas Corporation ও IOC – Indian Oil Corporation এর তরফে গ্যাস উৎপাদন করা হয়। কিন্তু আমাদের দেশে এই উৎপাদনের খরচা আন্তর্জাতিক বাজারের তুলনায় অনেক কম। সেই কারণের জন্য LPG Gas Price এর দাম দেশে উৎপাদিত পণ্যের হিসাবে করা হলে অনেক কম টাকা দিতে হবে সকলকে।

এর আগে আন্তর্জাতিক বাজারের হিসাবে দেশের দাম নির্ধারণ করা হত, কিন্তু এখন থেকে এই দাম দেশের অন্তরের উৎপাদন হিসাবেই করা হবে বলে মনে করা হচ্ছে। এই সিদ্ধান্ত ১০০% কার্যকর হলে LPG Gas Price অনেক তাই কমে যাবে বলে জানিয়েছেন অনেক বিশেষজ্ঞরা। আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমানো কেন্দ্রীয় সরকারের থাকেনা, কিন্তু দেশে ঠিক কতো উৎপাদন হচ্ছে এবং এর ফলে কি দাম নির্ধারণ করা যায়, সেই সম্পর্কে সিদ্ধান্ত সরকার নিতে পারবে।

কিন্তু ঠিক কবে থেকে LPG Gas Price কমতে পারে সেই নিয়ে কোন আলোচনা করা হয়নি। কিন্তু সকলের মোট অনুসারে এই বছরের শেষের দিকে বা আগামী ২০২৪ সালের শুরুর দিকে এই নিয়ম কার্যকর হতে পারে। এর ফলে স্বস্তির নিশ্বাস ফেলবে সকল আমজনতা। অনেক রাজনৈতিক বিশেষজ্ঞদের মত অনুসারে আগামী বছরে সমগ্র দেশে অনুষ্ঠিত হতে চলেছে লোকসভা ভোট।

Punjab National Bank – সকল গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করা হল ব্যাংকের তরফে, বিস্তারিত দেখুন।

আর এই ভোটের কথা মাথায় রেখে দেশে LPG Gas Price এর সঙ্গে সকল প্রকারের জ্বালানির খরচ কমাতে চলেছে সরকার। কিন্তু এই নিয়ে সরকারের তরফে কোন আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। এবার দেখার অপেক্ষা যে কতো শীঘ্র এই সিদ্ধান্ত সকলের কাজে লাগে।

Dearness Allowance – পশ্চিমবঙ্গের ডিএ নিয়ে কি ভাবছে সরকার, নতুন কথা শোনালেন রাজ্যের মন্ত্রী।

Related Articles

2 Comments

  1. PB tech news, is really good and worth reading, I always enjoy reading this newspaper, but I noticed your paper publish very less international news, very less business news, educational news, less sports news,more and more local news you publish. So improve your news and enrich quality of news,

    Thank you and appreciate your news magazine

  2. PB tech news, is really good and worth reading, I always enjoy reading this newspaper, but I noticed your paper publish very less international news, very less business news, educational news, less sports news,more and more local news you publish. So improve your news and enrich quality of news,

    Thank you and appreciate your news magazine

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button