টাকা পয়সা

Punjab National Bank – সকল গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করা হল ব্যাংকের তরফে, বিস্তারিত দেখুন।

১৯ শে মে ১৮৯৪ সালে Punjab National Bank এর স্থাপনা করা হয়েছিল এবং বর্তমানে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের তরফে তাদের ১২৯ তম প্রতিষ্ঠা দিবস পালন করা হচ্ছে। এক পরিসংখ্যান অনুসারে ১৮ কোটির বেশি গ্রাহক সংখ্যা আছে এই ব্যাংকের এবং এর ফলে দেশের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল পিএনবি। এই ১২৯ তম জন্মদিন উপলক্ষ্যে নিজেদের গ্রাহকদের জন্য অনেক গুলো নতুন পরিষেবা নিয়ে হাজির হয়েছে। এই সকল নতুন পরিষেবা সম্পর্কে সকলকে জানানো হয়েছে।

Punjab National Bank Customers Get More Benefit From May.

দেশের রাজধানী নিউ দিল্লীতে Punjab National Bank এর সদর দফতরে সকল গ্রাহকদের জন্য বিশেষ কিছু পরিষেবা প্রদানের ঘোষণা করা হয়েছে। গ্রাহকদের জন্য দুইটি নতুন টোল ফ্রি নম্বর জারি করা হয়েছে। প্রতিদিন আমাদের দেশে ব্যাংকিং এর কিছু না কিছু নিয়মের পরিবর্তন করা হচ্ছে। আর এই সকল পরিবর্তন সম্পর্কে জানার জন্য সকলে ব্যাংকের টোল ফ্রি নম্বরে ফোন করে থাকেন। আর এই নতুন দুইটি নম্বর প্রকাশ করার ফলে সুবিধা হবে গ্রাহকদের।

এই টোল ফ্রি নম্বর গুলি ২৪ ঘণ্টা ৭ দিন খোলা থাকবে বলে জানানো হয়েছে Punjab National Bank এর CEO এর তরফে। আর এটি একটি গুরুত্বপূর্ণ নির্দেশিকা বলে মনে করছেন অনেকে, কারণ বর্তমানের যুগে টাকা আমাদের দৈনন্দিন জীবনের এক গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। আর টাকা তুলতে কোন সমস্যা হলে সকলে এই নম্বরে ফোন করে তথ্য জানতে পারবেন।

এর মাধ্যমে Punjab National Bank গ্রাহকেরা ডেবিট কার্ড ইস্যু, ব্লক করা, ব্যালেন্স চেক, চেক বইয়ের জন্য আবেদন করার মতো সকল কাজ করতে পারবেন। এছাড়াও হিন্দি, ইংরেজি সমেত দেশের সকল রাজ্যের স্থানীয় ভাষায় আপনারা কথা বলতে পারবেন। ডিজিটাল ব্যাংকিং অ্যাপ PNB ONE এর মাধ্যমেও আপনারা মার্কেটিং, QR কোড জেনারেট করার মতো সকল কাজ করতে পারবেন আরও সহজ পদ্ধতিতে।

এই ডিজিটাল ব্যাংকিং এর মাধ্যমে দেশের সকল নাগরিকদের আরও কাছাকাছি পৌঁছান সম্ভব হবে বলে মনে করা হচ্ছে। কারণ বর্তমানে ব্যাংকিং সেক্টরে খুব কড়া প্রতিযোগিতা হচ্ছে, এই প্রতিযোগিতায় Punjab National Bank কিছুটা হলেও পিছিয়ে গিয়েছে বলে মনে করছেন অনেকে। আর এই সকল পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে চলার ফলে ভবিষ্যতে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহকের সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে মনে করছে অনেকে।

How To Win Lottery – লটারি জেতার সহজ উপায়। এইভাবে 3 বার লটারির টিকিট কেটে দেখুন, পুরস্কার নিশ্চিত।

এই বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য আপনাদের নিকটবর্তী Punjab National Bank এর শাখায় গিয়ে যোগাযোগ করুন। এই নিয়ে আপনাদের কোন মতামত থাকলে নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Dearness Allowance – পশ্চিমবঙ্গের ডিএ নিয়ে কি ভাবছে সরকার, নতুন কথা শোনালেন রাজ্যের মন্ত্রী।

Related Articles

2 Comments

  1. I did not get any interest from my PNB FD for April 2023 yet. Please let me know the reason. 05.05.2023

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button