পড়াশোনা

WBBSE Madhyamik Result 2023 – প্রকাশিত হলো মাধ্যমিকের রেজাল্ট, কত শতাংশ পাশ? সবার আগে দেখে নিন।

এই মুহূর্তের সবচেয়ে বড় আপডেট মাধ্যমিক ফলপ্রকাশ বা WBBSE Madhyamik Result 2023 নিয়ে। আর কিছুক্ষণের মধ্যেই প্রকাশিত হতে চলেছে শিক্ষার্থী জীবনের প্রথম সবচেয়ে কঠিন পরীক্ষা মাধ্যমিকের ফল। রেজাল্ট প্রকাশিত হলেও দুপুর ১২টা থেকে অনলাইনে রেজাল্ট দেখতে পাবেন। তবে একসাথে অনেকেই রেজাল্ট দেখার কারণে সার্ভারের সমস্যা দেখা দিতে পারে। তাই এক ক্লিকে রেজাল্ট দেখার পদ্ধতি জেনে নিন।

WBBSE Madhyamik Result Big Update Every Student Will Passed Out?

২৩ শে ফেব্রুয়ারি থেকে ৪ ঠা মার্চ পর্যন্ত চলেছে ছাত্র জীবনের সবচেয়ে কঠিন পরীক্ষা মাধ্যমিক। এবার এর পরীক্ষার রেজাল্ট আউট নিয়ে পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই চর্চা চলছিল। পরীক্ষার তিন মাসের মধ্যে ফল প্রকাশ করার নিয়ম আছে এবং সেই নিয়ম অনুসারে এই মে মাসের মধ্যে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করেছে। সবকিছু ঠিক থাকলে ১৬ ই মে এর আশেপাশে রেজাল্ট বের হওয়ার সম্ভাবনা ছিল কিন্তু এই দিন পিছিয়ে ১৯ শে মে করা হয়েছে (WBBSE Madhyamik Result 2023).

এছাড়াও আপনারা West Bengal WBBSE Madhyamik Result 2023 এর ফলপ্রকাশ কিভাবে দেখবেন সেই সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়ে দেওয়া হয়েছে WBBSE – West Bengal Board Of Secondary Education এর তরফে। www.wbresults.nic.in ও www.wbbse.wb.gov.in এই দুই ওয়েবসাইটে আপনারা নিজেদের নাম ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে নিজেদের ফল সম্পর্কে জেনে নিতে পারবেন।

কিন্তু এখন সকলের মনে একটাই প্রশ্ন উঠছে যে এবারে কি সত্যি সত্যি সবাই পাশ? কিন্তু এই নিয়ে মধ্যশিক্ষা পর্ষদের তরফে এই নিয়ে কোন প্রকারের মন্তব্য কড়া হয়নি। কিন্তু কিছু দিন আগেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন ইংরেজি মিডিয়ামের পড়ুয়ারা ভুরি ভুরি নাম্বার পায় কিন্তু আমাদের বাংলা মিডিয়ামের পড়ুয়ারা কম নম্বর পাবে কেন? তাই সকলে মনে করছেন যে এবারে সকলকে গ্রেস নম্বর দিয়ে পাশ করিয়ে দেওয়া হবে (WBBSE Madhyamik Result 2023).

রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন।

সকল মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য PB Tech News এর সকল সদস্যদের তরফ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইল। আপনারা ভবিষ্যতে অনেক উন্নতি করুন এই কামনার সঙ্গে আজকের এই আলোচনা সমাপ্ত করছি। ধন্যবাদ।

মাধ্যমিক পাশের পর এই 5 টি বিষয় নিয়ে পড়লে চাকরি পাওয়া অতি সহজ।

Related Articles

8 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button