চাকরির খবর

Calcutta High Court – আগামী দুই মাসের মধ্যে চাকরিতে নিয়োগ করতে হবে, কড়া নির্দেশ দিলো হাইকোর্ট।

প্রাথমিক শিক্ষা পর্ষদকে কড়া ভাষায় আগামী দুই মাসের মধ্যে নিয়োগের নির্দেশ দিয়েছে Calcutta High Court বা কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এক মামলার শুনানি চলাকালীন WBBPE (West Bengal Board Of Primary Education) অর্থাৎ পর্ষদকে অবিলম্বে ৭১ জন চাকরিপ্রার্থীদের চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন পর্ষদের তরফে এই সকল যোগ্য চাকরিপ্রার্থীদের চাকরি না দিয়ে চূড়ান্ত অনিয়ম করা হয়েছে এই কারণের জন্য এই সকল প্রার্থীদের আগামী ২ মাসের মধ্যে চাকরিতে নিয়োগ করতে হবে।

Calcutta High Court Say On Primary Teacher Recruitment.

২০১০ সালে হাওড়া জেলার জন্য প্রাথমিকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় পর্ষদের তরফে কিন্তু এই নিয়োগে বিস্তর অনিয়ম ঘটেছে বলে এই সম্পূর্ণ নিয়োগ বাতিল করা হয় রাজ্য সরকারের তরফে। কিন্তু এই নিয়ে আদালতে মামলা দায়ের করা হয় (Calcutta High Court Cause List). আর এই মামলার শুনানিতে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের তরফে এই ১২০০ পরীক্ষার্থীদের পুনরায় পরীক্ষা নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এই নির্দেশ অনুসারে ২০১৪ সালে এই সকল পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয় এবং অ্যাপটিটিউড টেস্টও নেওয়া হয় এবং পাশ করার পর এই সকল পরীক্ষার্থীরা অভিযোগ জানান যে তাদের বাদ দিয়ে সকল অযোগ্য প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হচ্ছে (Calcutta High Court Case Status) এই অভিযোগেই এই মামলা করা হয়। এই কারণ হিসাবে হাওড়া প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে ভুল আবেদন করা, কম নাম্বার পাওয়া এই সকল কারণ দেখানো হয়।

এই মর্মেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির তরফে নির্দেশ দিয়ে এই সকল প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার জন্য বলা হয় (Order Of Calcutta High Court). এই সকল প্রার্থীদের ওপরে অন্যায় করা হয়েছে বলেও জানানো হয়। এবারে দেখার অপেক্ষা যে পর্ষদের তরফে এই নিয়োগ প্রক্রিয়া নিয়ে কি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এবং কবে এই নিয়োগ সম্পন্ন করা হয়।

বিগত কিছু দিন আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি Abhijit Gangopadhyay বা অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর তরফে প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি চলাকালীন এক ঐতিহাসিক সিদ্ধান্ত ঘোষণা করা হয় এবং বিস্তর দুর্নীতি হয়েছে এই অভিযোগে ৩৬ হাজার শিক্ষকদের নিয়োগ সম্পূর্ণরূপে বাতিল করে দেওয়া হয়।

Madhyamik Result 2023 – মাধ্যমিকে পাশের হার কত? মাধ্যমিক ফলপ্রকাশের 1 দিন আগে বিরাট ঘোষণা।

তিনি আরও নির্দেশ দেন যেই সকল শিক্ষকদের নিয়োগ বাতিল করা হয়েছে, সেই সকল শিক্ষকরা আগামী ৪ মাস পর্যন্ত চাকরি করতে পারবেন এবং এই সময়কালের মধ্যেই রাজ্য সরকার ও WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদকে এই সকল শূন্যপদে নিয়োগ সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

মাধ্যমিক পাশের পর এই 5 টি বিষয় নিয়ে পড়লে চাকরি পাওয়া অতি সহজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button