সরকারি নথি

Aadhaar Card Update – ফ্রিতে আধার আপডেটের সময়সীমা বৃদ্ধি করলো UIDAI, এরপর জরিমানা গুনতে হবে।

বিনা পয়সায় আধার কার্ড আপডেট (Aadhaar Card Update) করার তারিখ বিগত ১৪ ই জুন শেষ হয়েছে। কেন্দ্রীয় সরকারি অধীনস্থ সংস্থা UIDAI (Unique Identification Authority Of India) জানিয়েছে ১৫ ই মার্চ থেকে নিয়ে ১৪ জুনের মধ্যে সকলকে এই কাজ বিনামূল্যে সেরে ফেলার জন্য বলা হয়েছিল UIDAI GOV এর তরফে। কিন্তু অনেকেই এই কথায় গ্রাহ্যই করেননি, এই কারণের জন্যই ফের এই সময়সীমা বৃদ্ধি করে দেওয়া হয়েছে।

Aadhaar Card Free Update Date Extended By UIDAI.

আধার কার্ড আপডেট (Aadhaar Card Update Online) করার জন্য টাকা গুনতে হবে না এখনই। এছাড়াও অনেকের মনে প্রশ্ন উঠছে যে তাহলে কি এবার প্যান আধার লিঙ্কের (PAN Aadhaar Link) এর মতো জরিমানা দিতে হবে? না সরকারের তরফে কারোর থেকে জরিমানা নেওয়া হবে না বলে আপাতত জানানো হয়েছে। কিন্তু ভবিষ্যতের কথা এখনই বলা যাচ্ছে না!!!

এখন এই আধার কার্ড আপডেট (UIDAI Aadhaar Card Update) করার জন্য আপনাদের 50 টাকা করে খরচ করতে হবে না বলেই জানানো হয়েছে। কিন্তু শুধুমাত্র অনলাইনের মাধ্যমে এই কাজ করলে টাকা লাগবে না, অফলাইনেই গিয়ে এই কাজ করালে আপনাদের টাকা গুনতে হবে। কিন্তু অনেক আর্থিক বিশেষজ্ঞরা জানাচ্ছেন বেশি দেরি না করে সকলের উচিত এখনই এই ৫০ টাকার বিনিময়ে এই কাজ সম্পন্ন করে নেওয়া উচিত।

কিন্তু এই বিনামূল্যে কয়েক কোটি মানুষ এই কাজ (Aadhaar Card Update GOI) সম্পন্ন করে নিয়েছেন। কিন্তু এই নিয়ে GOVERNMENT OF INDIA ও UIDAI এর তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে শুধুমাত্র ১০ বছরের পুরনো আধার কার্ড (Aadhaar Card) হলেই সকলকে এই আপডেট করতে হবে। কিন্তু এখনো পর্যন্ত অনেক মানুষ বুঝেই উঠতে পাড়ছেন না তাদের ঠিক কি আপডেট করতে হবে?

EPFO Pension Increase – সরকারি কর্মীদের পেনশন বৃদ্ধি নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত নিল সরকার।

Aadhaar Card Update নিয়ে UIDAI জানিয়েছে আগামী ১৪ ই সেপ্টেম্বর পর্যন্ত সকলে এই কাজ বিনামূল্যে সম্পন্ন করতে পারবেন। কিন্তু এর পরে অনেকেই মনে করছেন জরিমানা দেওয়া নিশ্চিত হতে পারে প্যান আধার লিঙ্কের মতো। কারণ সরকারের তরফে প্যান আধার লিঙ্কের আগেও সকলকে এই নিয়ে সতর্ক করা হয়েছিল, কিন্তু অনেকেই এই নিয়ে কর্ণপাত করেননি এর ফলে সকলকে জরিমানা গুনতে হচ্ছে।

WB DA Protest – তীব্র আন্দোলনের হুঁশিয়ারি দিলেন সরকারি কর্মীরা, এই নিয়ে সরকারের অবস্থান জানুন।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button