সরকারি কর্মচারী

EPFO Pension Increase – সরকারি কর্মীদের পেনশন বৃদ্ধি নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত নিল সরকার।

সকল সরকারি কর্মীদের শেষ জীবনের সঞ্চয় পেনশন, এবারে EPFO Pension Increase অর্থাৎ কর্মীদের পেনশন বৃদ্ধি করা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলো কেন্দ্রীয় সরকার। এর আগেও কেন্দ্রীয় সরকারের তরফে সকল কর্মচারীদের পেনশন বৃদ্ধি করা হয়েছিল। মুলত ভারতের সকল PF (Provident Fund) এর সুবিধার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করছেন অনেকে। এই পেনশন EPFO (Employees Provident Fund Organisation) এর তরফে পরিচালিত করা হয়।

EPFO Pension Increase Breaking News For All Employees In India.

৪ ঠা মার্চ ১৯৫২ সালে ভারতের রাজধানী নিউ দিল্লীতে এই EPFO এর স্থাপনা করা হয়। এক সরকারি পরিসংখ্যান অনুসারে কয়েক কোটি মানুষ নিজেদের ভবিষ্যতের জন্য তহবিল এই সংস্থায় রেখেছেন। এবারে এই সংস্থার তরফে দেশের সকল কর্মীদের জন্য EPFO Pension Increase বা ভবিষ্যতে নিজেদের পেনশন বৃদ্ধি করতে পারেন সেই সুযোগ নিয়ে আসা হয়েছে। সরকারি কর্মীরা চাইলে তবেই তাদের পেনশন বৃদ্ধি হবে।

শুধুমাত্র সরকারি কর্মচারীরা নন সকল বেসরকারি কর্মচারীরাও নিজেদের বেতনের থেকে কিছু অংশ টাকা এই EPFO বা কর্মচারী ভবিষ্যৎ নিধি প্রকল্পে টাকা জমা করতে পারেন (EPFO Pension Increase). কিন্তু অবসর জীবনে পেনশন পাওয়ার জন্য সকল কর্মচারীদের নিজেদের বেতন থেকে একটা অংশ টাকা জমা রাখতে হয়। এবারে ইপিএফও এর তরফে সকল কর্মচারীদের জন্য এই মূল্যবৃদ্ধির বাজারে বেশি পেনশন পাওয়ার সুবিধা নিয়ে এসেছে।

এই দ্রব্যমূল্যের বাজারে EPFO Pension Increase নিয়ে এক খুশির খবর শুনতে পাওয়া যাচ্ছে। এখন যে কোন সরকারি কাজ ও ভালো মানের বেসরকারি কাজেও ভালো অঙ্কের টাকা অনেকেই রোজগার করছেন। কিন্তু ৬০ বছর বয়সের পরে তাদের রোজগার অনেকটাই কমে যায়। কিন্তু এখন অনেকেই চাইছেন যাতে তারা অবসরের পরেও ভালো অঙ্কের পেনশন পান।

কিন্তু ২০১৪ সালের ১ লা সেপ্টেম্বরের আগে যেই সকল কর্মীরা EPFO তে নিজেদের নাম নথিভুক্ত করেনি তারা এই EPFO Pension Increase এ আবেদন করার জন্য সুযোগ পাবেন। ৩ রা মে পর্যন্ত সরকারের তরফে সকলকে এই আবেদন করার জন্য সময় দেওয়া হয়েছিল। কিন্তু অনেকে সঠিক তথ্য না জানার জন্য এই আবেদন করে উঠতে পারেননি।

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণা সকলকে মানতেই হবে।

এই কারণের জন্য ২৬ শে জুন পর্যন্ত সকলকে সময় দেওয়া হয়েছে (EPFO Pension Increase). এই অতিরিক্ত বা বেশি পরিমাণে পেনশন পাওয়া নিয়ে সকল সরকারি ও বেসরকারি কর্মীরা আবেদন করতে পারবেন। এছাড়াও এখনো পর্যন্ত প্রায় ১৫ লক্ষের কাছাকাছি কর্মীরা এই বিকল্প পদ্ধতি বেঁছে নিয়েছে। এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানার জন্য আপনারা নিজেদের নিকটবর্তী কোন EPFO এর অফিসে গিয়ে এই সম্পর্কে জানতে পারেন।

Income Tax – আয়কর জমা দেওয়ার নিয়ম সম্পর্কে জরুরি ঘোষণা করলেন নির্মলা সিতারমন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button