চাকরির খবর

Abhijit Gangopadhyay – শিক্ষকদের 5000 টাকা করে দেওয়ার নির্দেশ দিলেন জাস্টিস গাঙ্গুলি।

রাজ্যের শিক্ষা ব্যবস্থা নিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বা Abhijit Gangopadhyay অনেক ধরণের নির্দেশ দিয়েছেন নিজের পর্যবেক্ষণ এর মাধ্যমে। এবারে Eastern Coldfield School (ECL) কে নিজেদের সব স্কুল আদানি গোষ্ঠী (Adani Group) এর কাছে বিক্রি করে দেওয়ার জন্য বললেন বিচারপতি গাঙ্গুলি, কিন্তু কেন তিনি এই ধরণের নির্দেশ দিলেন? আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক, ইস্টার্ন কোল্ডফিল্ড এর ঝাড়খণ্ড (Jharkhand) এবং পশ্চিমবঙ্গ (West Bengal) মিলিয়ে মোট ১৬ টি বিদ্যালয় আছে।

Abhijit Gangopadhyay Latest Verdict On Teachers Due Salary.

আর এই সকল বিদ্যালয়ের শিক্ষকেরা অনেক দিন ধরে নিজেদের বেতন (Teachers Salary) পাচ্ছেন না এবং এই নিয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) মামলা দায়ের করা হয়। আর এই মামলার শুনানি চলাকালীন বিচারপতির (Abhijit Gangopadhyay) তরফে এই মন্তব্য করা হয়। তিনি আরও বলেন সমগ্র দেশে স্বাধীনতার ৭৫ তম বর্ষ উৎযাপন করা হচ্ছে, কিন্তু শিক্ষকেরা নিজেদের প্রাপ্য বেতন পাচ্ছেন না।

এই সকল কিছুর থেকে ভালো যে আপনারা এই সকল স্কুল আদানিকে বেচে দিন, যার মাধ্যমে সকল শিক্ষকেরা নিজেদের বকেয়া বেতন পেয়ে যান। এবারে এই Eastern Coldfields Limited সম্পর্কে কিছু তথ্য জেনে নেওয়া যাক। এটি একটি সরকারি সংস্থা এবং এর স্থাপনা ১৯৭৫ সালে করা হয়েছিল। এটি মূলত কয়লা উত্তোলন (Coal Mining) কারি সংস্থা। এর সদর দফতর (Head Office) পশ্চিমবঙ্গের আসানসোলে অবস্থিত।

Abhijit Gangopadhyay এই মামলা নিয়ে আরও জানিয়েছেন যে অবিলম্বে ECL কে কলকাতা হাইকোর্টের রেজিস্টার জেনারেলের কাছে ৪ লক্ষ ৮০ হাজার টাকা (4 Lakh 80 Thousand) জমা করতে হবে, আর এই থাকা থেকে সকল বেতন না পাওয়া শিক্ষকদের প্রতিমাসে ৫ হাজার টাকা করে ৩ মাস দেওয়া হবে। যদি এই টাকা না দিতে পারেন তাহলে স্কুল বন্ধ করে দেওয়া হোক।

Abhijit Gangopadhyay এর নির্দেশ অনুসারে শিক্ষকেরা কবে টাকা পাবে?

LPG Gas Price (রান্নার গ্যাসের দাম)

কিন্তু এই ইস্টার্ন কোল্ড ফিল্ডের আইনজীবী হাইকোর্টকে জানান যে এই সকল শিক্ষকেরা পার্মানেন্ট শিক্ষক নন। এই কথা শুনে Abhijit Gangopadhyay বলেন – শিক্ষকদের বেতন বন্ধ কিন্তু আপনাদের কোন হেলদোল নেই, দরকার পরলে এর তদন্ত CBI দের দিয়েও করানো হতে পারে। কিন্তু এখনো পর্যন্ত কবে থেকে এই শিক্ষকেরা বেতন পাবেন সেই নিয়ে কিছু জানা যায়নি।

WBCHSE HS Syllabus – উচ্চমাধ্যমিক পরীক্ষার সিলেবাস বদল হতে চলেছে, সংসদের বক্তব্য শুনুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button