Trending News

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম 100 টাকা কমলো মাসের শুরুতেই বড় সুখবর, আপনার জেলায় দাম কত?

Ad

আগস্ট মাসের শুরুতেই রান্নার গ্যাসের দাম বা LPG Gas Price নিয়ে রাষ্ট্রায়ত্ত তেল ও প্রাকৃতিক গ্যাস কোম্পানি গুলোর তরফে দেশের নাগরিকদের জন্য এক জরুরি সিদ্ধান্ত ঘোষণা করা হল। এই সকল কোম্পানি গুলির মধ্যে Indane, Bharat Petroleum, Hindusthan Petroleum প্রমুখ কোম্পানি। আর এই সকল কোম্পানির তরফে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম (Commercial LPG Gas Price) ১০০ টাকা (100 Indian Rupees) কমিয়ে দেওয়া হয়েছে। কিন্তু সকলের বাড়িতে ব্যবহার করা গার্হস্থ্য সিলিন্ডার এর দাম (Domestic LPG Price) এর দামের কোন ধরণের পরিবর্তন করা হয়নি।

LPG Gas Price Going Down In Festive Season.

তাহলে আমজনতা বা মধ্যবিত্ত মানুষদের কি ফায়দা হল? হ্যাঁ ঠিকই এই মাসেও LPG Gas Price কমানোর কোন ধরণের সিদ্ধান্ত গ্রহণ করা হল না সরকারের তরফে। তাহলে কবে এই মুল্য বৃদ্ধির আঁচ থেকে সাধারণ মানুষেরা (General Public) কবে নিস্তার পাবে সেই নিয়ে কোন ধরণের সদর্থক উত্তর পাওয়া যায়নি। এখন আর অপেক্ষা করা ছাড়া আর কোন উপায় আছে বলে কি মনে হয়?

সমগ্র বিশ্ব তথা আমাদের দেশে মূল্যবৃদ্ধি চরমে উঠেছে, এই পরিস্থিতিতে LPG Cooking Gas অর্থাৎ রান্নার গ্যাসের দামও (LPG Gas Price) দিন প্রতিদিন আকাশ ছোঁয়া হয়ে যাচ্ছে বলে মনে করছেন অনেকে। শুধুমাত্র এই রান্নার গ্যাসই নয় এরই সঙ্গে আরও সমস্ত প্রকারের খাদ্য সামগ্রীর দাম (Food Price Rate) অনেক বৃদ্ধি পেয়েছে। কিছু বিশেষজ্ঞদের মত অনুসারে এই দাম ভবিষ্যতে আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

LPG Gas Price কবে কমার সম্ভাবনা রয়েছে?

কিন্তু এই পরিস্থিতিতে শুধুমাত্র 19 কেজির সিলিন্ডার (19 KG LPG Cylinder) এর দাম কমানো হয়েছে। অনেক বিশেষজ্ঞদের মতামত অনুসারে আমাদের দেশে আর কিছু দিন বাদে উৎসবের মরশুম শুরু হতে চলেছে আর এই কারণের জন্যই এই বাণিজ্যিক সিলিন্ডারের দাম কমানো হল বলে মনে করা হচ্ছে। কিন্তু ২০২৪ সালের লোকসভা ভোটের (General Assembly Election 2024) আগে হয়তো সরকারের তরফে এই দাম কমানো হতে পারে।

Laxmi Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার)

এবারে এই বাণিজ্যিক সিলিন্ডারের দাম LPG Gas Price কতটা কমলো সেই সম্পর্কে জেনে নেওয়া যাক, কলকাতায় দাম ১৮০২.৫০, নয়া দিল্লী ১৬৮০, মুম্বাই ১৬৪০.৫০ এবং চেন্নাইতে এই দাম ১৮৫২.৫০ টাকা ধার্য করা হয়েছে। এর আগে মে মাসে এই দাম ১৭১ টাকা কমানো হয় কিন্তু মার্চ মাসে একলাফে এই দাম ৩৫০ টাকা বৃদ্ধি করা হয়েছিল। এবারে দেখার অপেক্ষা যে ভবিষ্যতে কি হতে চলেছে।

Infinix GT 10 Pro – নতুন Dimensity 8050 প্রসেসর এর সঙ্গে 3 তারিখে ভারতে লঞ্চ হবে এই দুর্দান্ত স্মার্টফোন সঙ্গে গেমিং কিট ফ্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button