টেকনোলজি

Airtel vs Jio vs Vi – বর্তমানে সবচেয়ে বেশি সস্তার মোবাইল রিচার্জ প্ল্যান কে দিচ্ছে, দেখুন তালিকা।

Airtel vs Jio vs Vi – এই মুহূর্তে মোবাইল রিচার্জে ভারতের সবচেয়ে জনপ্রিয় টেলিকম সংস্থার কথা বললে প্রথমেই উঠে আসে জিও ও এয়ারটেলের নাম। 4G এর পরে এবার এদের হাত ধরে ইতিমধ্যেই দেশে ঢুকে পড়ছে 5G পরিষেবাও। এই মুহূর্তে দেশের কয়েকটি বড়ো শহরে সেই পরিষেবা পাওয়া গেলেও খুব শিগগিরই যে দেশের প্রতিটি কোণায় ছড়িয়ে পড়বে সেই পরিষেবা, তা বলার অপেক্ষা রাখে না। শুরু হবে Airtel vs Jio vs Vi এর ব্যবসায়িক লড়াই।

Airtel vs Jio vs Vi recharge plan comparison.

অন্যদিকে, এখনও অব্দি সরকারি টেলিকম সংস্থা Bharat Sanchar Nigam Limited (BSNL) আটকে রয়েছে 3G তেই। তাতে অবশ্য সমস্যা নেই, বিএসএনএলের ঝুলিতেও রয়েছে একাধিক আকর্ষণীয় প্ল্যান। Airtel vs Jio vs Vi এর এই প্রতিবেদনে আমরা মূলত দেখে নেবো, বার্ষিক প্ল্যানের ভিত্তিতে সবাইকে টেক্কা দিয়ে এগিয়ে কোন টেলিকম সংস্থা অর্থাৎ Airtel vs Jio vs Vi.

জিও লঞ্চ করলো তিন তিনটি সস্তার সুপারহিট প্ল্যান, 1 রিচার্জেই বাজিমাত।

এয়ারটেল
ভারতের অন্যতম জনপ্রিয় এই টেলিকম সংস্থাটির মোট বার্ষিক মোবাইল রিচার্জ প্ল্যান রয়েছে তিনটি।
প্রথমে আলোচনা করা যাক 3359 টাকার প্ল্যানটি নিয়ে। এই প্ল্যানটি রিচার্জ করলে আপনি পেয়ে যাবেন দৈনিক 2.5 GB দৈনিক ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও SMS এর সুবিধা। সাথে পাবেন Amazon Prime Vedio ও Disney- Hotstar-এর এক বছরের বিনামুল্যে মোবাইল সাবস্ক্রিপশন।

এছাড়াও রয়েছে 2999 টাকার অ্যানুয়াল প্ল্যান। এই প্ল্যানে আপনি পেয়েছে যেতে পারেন প্রতিদিন 2GB করে ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও SMS-র সুবিধা। তবে, যারা আরেকটু সস্তার অ্যানুয়াল প্ল্যান খুঁজছেন, তাঁদের জন্য সবচেয়ে ভালো অপশন 1799 টাকার প্ল্যানটি। যেখানে পাওয়া যাবে আনলিমিটেজ ভয়েস কলের সুবিধা, তার সঙ্গে 3,600টি SMS এবং বছরে মোট 24 GB ডেটা। অর্থাৎ প্রতি মাসে 2GB করে ডেটা দেওয়া হবে।

জিও
2545 টাকার মোবাইল রিচার্জ প্ল্যানটি জিও-এর একটি অন্যতম জনপ্রিয় অ্যানুয়াল প্ল্যান। তবে এর ভ্যালিডিটি মোট 336 দিন। অর্থাৎ মোট 11 মাসের ভ্যালিডিটি পাওয়া যাবে এই প্ল্যানটি রিচার্জ করলে।
এছাড়াও আছে, 2999 টাকার একটি রিচার্জ প্ল্যান। এই প্ল্যানটি রিচার্জ করলে আপনি পাবেন প্রতিদিন 2.5 GB করে ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও SMS। পাশাপাশি পাওয়া যাবে অতিরিক্ত 75GB ডেটা, তাও একেবারে বিনামূল্যে।

এই দুটি মোবাইল রিচার্জ প্ল্যান ছাড়াও 2879 টাকার আরও একটি অ্যানুয়াল রিচার্জ প্ল্যান রয়েছে জিও-র। যেখানে আনলিমিটেড ভয়েস, SMS-র সঙ্গে পাওয়া যাবে দৈনিক 2GB করে ডেটা। তবে এই অ্যানুয়াল প্ল্যানটিতে কোনও রকম OTT পরিষেবা দেওয়া হয় না।

বিএসএনএল
সরকারি এই টেলিকম সংস্থার বেশ কয়েকটি বার্ষিক প্ল্যান রয়েছে। এর মধ্যে সবচেয়ে দামি প্ল্যানটির দাম 2,999 টাকা, এই প্ল্যানটি রিচার্জ করলে পাওয়া যাবে দৈনিক 3GB করে ডেটা, আর তার সঙ্গে আনলিমিটেড ভয়েস কল আর SMS-র সুবিধা।

এর চেয়ে কমে আছে 2,399 টাকার একটি প্ল্যান, যেখানে আনলিমিটেড ভয়েস কল আর SMS-র সঙ্গে থাকছে 2GB করে ডেটা। এরই সাথে পাওয়া যাচ্ছে Eros Now -এর মতো OTT প্ল্যাটফর্মের 30 দিনের ফ্রি সাবস্ক্রিপশন। এছাড়াও রয়েছে 1,999 টাকার প্ল্যান যেখানে 365 দিনের জন্য আপনি পেয়ে যাবেন মোট 600 GB ডেটা এবং অন্যান্য সুবিধা।

2 মাসের টাকায় 3 মাসের রিচার্জ, এই নতুন রিচার্জ প্ল্যান সাড়া ফেলে দিলো।

ভোডাফোন আইডিয়াঃ
Vodafone আর Idea মিলে তৈরি হয়েছে টেলিকম সংস্থা ভি (VI)। এদের রয়েছে 3099 টাকার অ্যানুয়াল রিচার্জ প্ল্যান। এটি রিচার্জ করলে আপনি পাবেন 365 দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, SMS ও তার সঙ্গে প্রতিদিন 2GB করে ডেটা। এছাড়াও রয়েছে 2999 টাকার রিচার্জ প্ল্যান, এটি রিচার্জ করলে আপনি আনলিমিটেড কলের সুবিধা, SMS এর সঙ্গে পাবেন মোট 850 GB ডেটা, 365 দিনের জন্য। Airtel vs Jio vs Vi রিচার্জের কোন প্ল্যান আপনার সবচেয়ে বেশি পছন্দ হল তা অবশ্যই জানাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button