ATM-card-problem-while-money-transaction-here-what-to-do-in-that-case

আজকাল ATM থেকে প্রায় প্রত্যেকেই টাকা তুলে থাকেন। কিন্তু কখনও ভেবে দেখেছেন কী যদি এটিএম (ATM Card) মেশিনে টাকা তোলার সময় আপনার টাকা আটকে যায় তাহলে কী করবেন। আজকের প্রতিবেদনে সে বিষয়েই আলোচনা করবো।

যদি কখনও এটিএম মেশিনে আপনার টাকা আটকে যায় এবং আপনার ব্যাংক ব্যালান্স কেটে নেয় তাহলে সবার প্রথমে আপনার ব্যাংকের কাস্টমার কেয়ার নম্বরে ফোন করে সমস্ত ঘটনার বিবরণ দেবেন। অধিকাংশ ক্ষেত্রে ৭ দিনের মধ্যেই টাকা ফেরত দিয়ে দেওয়া হয়।

তবে এটিএম মেশিনে টাকা আটকে গেলে আপনি ATM -এর স্লিপটি নিয়ে আপনার ব্যাংকের নিকটবর্তী শাখায় গিয়ে অভিযোগ করতে পারেন। স্লিপের মধ্যে আপনার ব্যাংক থেকে এটিএম আইডি, লোকেশন, প্রতিক্রিয়া কোড ইত্যাদি উল্লেখ থাকে।যদি কোনো কারণে ATM স্লিপটি না নিয়ে থাকেন তাহলে ব্যাংকের স্টেটমেন্ট আপনার অভিযোগপত্রের সাথে আপনার ব্যাংকে জমা করে দিতে পারেন। কিছুদিনের মধ্যেই আপনাকে টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। পারলে ব্যাংকের অফিসিয়াল হেল্পলাইন ইমেলেও নিজের অভিযোগটি পাঠিয়ে দিতে পারেন।

আধার কার্ড হারিয়ে গেলে দ্রুত এই কাজটি করুন প্রতারণার হাত থেকে বাঁচতে

ATM মেশিনে টাকা আটকে গেলে পরবর্তীতে কী করণীয় তা RBI স্পষ্ট করে জানিয়ে দিয়েছে। যদি ৭ দিনের মধ্যে ব্যাংক আপনাকে টাকা ফেরত না দেয় তাহলে এরপরে যতদিন অবধি ব্যাংক আপনাকে টাকা না দেবে ততদিন পর্যন্ত দৈনিক আরও অতিরিক্ত ১০০ টাকা করে আপনাকে দিতে হবে। তাই যদি কোনো কারণে ৭ দিন অতিক্রান্ত হলেও ব্যাংক আপনাকে টাকা ফেরত না দেয় সেক্ষেত্রে RBI এর কাছে নিজের অভিযোগ জানাতে পারেন। তাহলে আপনার প্রাপ্য টাকার পাশাপাশি জরিমানা হিসেবেও অতিরিক্ত টাকা আপনার অ্যাকাউন্টে পেয়ে যাবেন।

এই রকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে