টেকনোলজি

Jio-র পর Airtel Recharge Plan এর দাম বাড়ালো! চিন্তায় ঘুম উড়লো গ্রাহকদের

দেশের কোটি কোটি মোবাইল গ্রাহকদের জন্য খারাপ খবর! এবারে Recharge Plan এর খরচ একধাক্কায় বাড়ালো Jio এবং Airtel. গতকাল ভারতের সবচেয়ে বড় টেলিকম কোম্পানি রিলায়েন্স জিওর তরফে নিজেদের গ্রাহকদের জন্য এই খরচ (Jio Recharge Plan) বাড়ানো হয়েছিল এবং আজ কিছুক্ষণ আগে দ্বিতীয় সবচেয়ে বড় কোম্পানি Bharti Airtel এর তরফে Airtel Recharge Plan এর দাম বাড়ানোর ঘোষণা করা হয়েছে।

Reliance Jio Bharti Airtel Recharge Plan Tariff Hike.

আর পর পর এই দুই টেলিকম জায়েন্টের তরফে একধাক্কায় ২৫% Recharge Plan এর খরচ বৃদ্ধি করা হয়েছে। আর যার ফলে রীতিমত সমস্যার সম্মুখীন হতে চলেছে দেশের কোটি কোটি গ্রাহকরা। আর এক পরিসংখ্যান অনুসারে প্রায় ৬০ থেকে ৭০ কোটি মানুষ Jio ও Airtel গ্রাহক। আর এই সিদ্ধান্তের ফলে সকল গ্রাহকদের খরচ অনেকটাই বৃদ্ধি পেতে চলেছে। আর এই নতুন দাম আগামী ৩রা জুলাই ২০২৪ থেকে কার্যকর হতে চলেছে।

Jio Airtel Mobile Recharge Plan Price Hike

ভারতের সর্ব বৃহৎ টেলিকম সংস্থা হলো রিলায়েন্স জিও। জিও বরাবরই সস্তার রিচার্জ এনে গ্রাহকদের উপকৃত করে থাকেন। বর্তমানে পড়াশোনা থেকে শুরু করে অফিসের কাজ এবং মনো রঞ্জন সমস্ত কিছু অনলাইনের মাধ্যমে হয়। তাই মানুষের কাছে মোবাইল রিচার্জ করা এখন বাধ্যতামূলক হয়ে উঠেছে। জিওর গ্রাহকেরা সস্তায় রিচার্জ প্লান পাওয়ায় বরাবরই অত্যন্ত খুশিতে থাকেন। তবে, এবার জিও সিম (Jio SIM Card) ব্যাবহারকারীদের জন্য এসে গেল দুঃসংবাদ।

How Much Recharge Plan Tariff Hike

বাড়তে চলেছে জিওর রিচার্জ খরচ। শোনা যাচ্ছে যে রিলায়েন্স জিও তাদের প্রিপেইড প্ল্যান গুলির (Jio Prepaid Plan) দাম ১২.৫% থেক ২৫% পর্যন্ত বাড়বে। জিও তাদের মোট ১৯ টি রিচার্জ প্ল্যানের দাম বাড়বে, যার মধ্যে ১৭ টি প্রিপেইড প্ল্যান এবং ২ টি পোস্টপেইড প্ল্যান (Jio Postpaid Plan). তবে জিও ভারত এবং জিও ফোন ব্যাবহারকারীদের চিন্তার কোন কারণ নেই। স্পেকট্রাম নিলাম শেষ হতেই শোনা যাচ্ছিল যে এয়ারটেল তাদের ট্যারিফ প্ল্যান গুলির দাম বাড়বে।

কিন্তু তার আগেই এই কাজ জিও করবে বলে শোনা যাচ্ছে। তবে এর পর এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়াও তাদের রিচার্জ প্ল্যান এর দাম বাড়বে। জিওর নতুন প্ল্যান গুলি 5G এবং AI প্রযুক্তির কথা মাথায় রেখে আনা হচ্ছে বলে একটি বিবৃতিতে জানিয়েছেন রিলায়েন্স জিও এর চেয়ারম্যান আকাশ এম আম্বানি। কোম্পানির বিবৃতি অনুযায়ী জানা গেছে দৈনিক ২ জিবি এবং তার বেশি ডেটা প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা সীমাহীন 5G ডেটা উপভোগ করতে পারবেন।

Jio Mobile Recharge Plan New Tariff List 2024

রিলায়েন্স জিওর ১৫৫ টাকার বেশ ট্যারিফ প্ল্যান এর দাম ২২ শতাংশ বৃদ্ধি করে ১৮৯ টাকা করেছে। আবার ৩৯৯ টাকার মাসিক ট্যারিফ দামও বাড়িয়ে ৪৪৯ টাকা করেছে। শুধু তাই নয়, জিও তাদের ২ মাসের রিচার্জ প্ল্যান এর দামও বাড়িয়েছে। ৪৭৯ টাকার প্ল্যানটি বাড়িয়ে ৫৭৯ টাকা করা হয়েছে এবং ৫৩৩ টাকার প্ল্যান এর দাম বাড়িয়ে ৬২৯ টাকা করেছে।

যদি ৩ মাসের প্ল্যানের (3 Months Recharge Plan) কথা হলো হয়, তাহলে ৩৯৫ টাকার প্ল্যানটি ৪৭৯ টাকা করেছে এবং ৯৯৯ টাকার প্ল্যানটি ১১৯৯ টাকা করেছে। আগে জিওর বার্ষিক প্ল্যান ১৫৫৯ টাকা এবং ২৯৯৯ টাকা ছিল, যা বাড়িয়ে ১৮৯৯ টাকা এবং ৩৫৯৯ টাকা করা হয়েছে। ইন্টারনেট ব্যাবহার করার সময় ডেটা শেষ হলে যে ১৫ টাকা থেকে ৬১ টাকার ডেটা অ্যাড অন প্ল্যান রিচার্জ করা হতো, এখন তার দাম বাড়িয়ে ১৯ টাকা থেকে ৬৯ টাকা করেছে জিও।

Electric Bill (ইলেকট্রিক বিল)

আবার রিলায়েন্স জিও তাদের ২ টি পোস্টপেইড প্ল্যানের দামও বাড়িয়েছে। ২৯৯ টাকার প্ল্যান এর দাম বাড়িয়ে ৩৪৯ টাকা করেছে এবং ৩৯৯ টাকার প্ল্যানটি ৪৪৯ টাকা করেছে। এই প্ল্যান গুলোতে বিনামূল্যে ৩০ জিবি ডাটা এবং ৭৫ জিবি মাসিক ডেটা পাওয়া যেত। আগামী ৩ জুলাই থেকে চালু হবে জিওর এই ট্যারিফ। ইন্ডাস্ট্রি ইনোভেশন ও সাস্টেনেবল গ্রুপের লক্ষ্যে 5G এবং AI প্রযুক্তিতে বিনিয়োগের লক্ষ্যে এটি এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলেই মনে করছেন জিও সংস্থা।

Bharti Airtel 9 টাকার মোবাইল রিচার্জ নিয়ে হাজির হল! Jio VI কে কড়া টক্কর দিতে

Airtel Recharge Plan Tariff Hike Also

জিওর মতই এয়ারটেল গ্রাহকদের জন্যও এই সকল গ্রাহকদের Recharge Plan এর দাম বাড়িয়েছে। ১৭৯ টাকা থেকে শুরু করে ২৯৯৯ টাকা পর্যন্ত সকল প্ল্যানের দাম একধাক্কায় জিওর মতই বৃদ্ধি করা হয়েছে। আর আপনারা এই সকল তথ্য Airtel এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনারা দেখে নিতে পারবেন। এবারে এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button