টেকনোলজি

Bharti Airtel 9 টাকার মোবাইল রিচার্জ নিয়ে হাজির হল! Jio VI কে কড়া টক্কর দিতে

টেলিকম দুনিয়ায় এবার Reliance Jio কে পিছনে ফেলে বাজিমাত করতে চলেছে Bharti Airtel. এখন থেকে মাত্র ৯ টাকার রিচার্জেই (Mobile Recharge) ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা। পাশাপাশি কলিংয়ের ক্ষেত্রেও মিলবে বাড়তি সুবিধা। এয়ারটেল গ্রাহকদের জন্য এটি এক দারুন সুখবর বলা যায়। বর্তমানে দেশের সর্ব বৃহৎ টেলিকম সংস্থা হলো জিও। জিও (Jio Recharge Offer) বরাবরই গ্রাহকদের জন্য বিশেষ কিছু সুবিধাজনক অফার এনে তাদের আকৃষ্ট করে থাকে।

Bharti Airtel New 9 Rupees Mobile Recharge Plan.

তবে, এবার জিও নয় বরং এয়ারটেল তাদের গ্রাহকদের জন্য এনে দিতে চলেছে বিশেষ সুবিধা। এখন দেশের বেশিরভাগ মানুষই স্মার্টফোন ব্যবহার করেন। আর স্মার্টফোন ব্যবহার করলে তাতে ডেটা রিচার্জ (Bharti Airtel Recharge) অবশ্যই প্রয়োজন হয়ে থাকে। আর এই ডেটা রিচার্জের দাম বেশি হওয়ার কারণে গ্রাহকেরা প্রায়শই নানাবিধ সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। তবে, এখন থেকে এয়ারটেল গ্রাহকদের আর সারা মাসে অতিরিক্ত টাকা খরচ করতে হবে না।

এয়ারটেল মোবাইল রিচার্জ প্ল্যান

কারণ গ্রাহকদের জন্য সস্তায় নতুন এক রিচার্জ প্ল্যান হাজির করেছে টেলিকম সংস্থা। আর তাতে মাত্র ৯ টাকা খরচ করলেই গ্রাহকেরা পেয়ে যাবেন সুপার ফাস্ট ইন্টারনেট। মূলত অ্যাড অন ডেটা প্ল্যান (Bharti Airtel Recharge Plan) হিসাবে এটি লঞ্চ করেছে এয়ারটেল। দৈনিক ডেটা লিমিট শেষ হয়ে গেলে, কাজে আসতে পারে এই নতুন রিচার্জ প্ল্যান। তবে, এটি মূলত একটি অ্যাড অন ডেটা প্ল্যান (Add On Data Pack).

এয়ারটেল প্রিপেড মোবাইল রিচার্জ প্ল্যান ও অফার

মূলত বেস প্ল্যানের দৈনিক ডেটা শেষ হয়ে গেলে কার্যত অকেজো হয়ে যায় স্মার্টফোন। তখন না চালানো যায় YouTube না Facebook বা Whatsapp. আর এখন 4G/5G শুরু হওয়ার ফলে ইন্টারনেটের ব্যবহার ও চাহিদা ব্যাপক হারে বাড়তে শুরু করেছে। যে কারণে দ্রুত ডেটা লিমিট শেষ হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। তবে এই রিচার্জ প্ল্যানে (Bharti Airtel Postpaid Plan) সামান্য টুইস্ট রয়েছে।

এয়ারটেল অনলাইন মোবাইল রিচার্জ প্ল্যান

৯ টাকার রিচার্জ প্ল্যানে ১ ঘণ্টা আনলিমিটেড ডেটা (Bharti Airtel Unlimited 5G Data) পাওয়া যাবে। যদিও ফেয়ার ইউসেজ পলিসি হিসাবে সর্বোচ্চ ১০ জিবি নেট পাওয়া যাবে বলে জানা গিয়েছে। এই ডেটা 4G স্পিডে দেওয়া হবে গ্রাহকদের। পাশাপাশি ফোনে বেসিক প্রিপেইড প্ল্যান থাকলে তবেই এই রিচার্জ করতে পারবেন গ্রাহকেরা। গ্রাহকেরা যখন রিচার্জ (Bharti Airtel Recharge) করবেন, তারপর থেকে ৬০ মিনিট পর্যন্ত ১০ জিবি ডেটা পাবেন তারা।

Fixed Deposit (ফিক্সড ডিপোজিট)

৬০ মিনিট অতিক্রম হয়ে গেলে আর কোনও ডেটা মিলবে না। যদিও এই রকম একটি প্ল্যান ভোডাফোন আইডিয়ারও রয়েছে। তবে দাম প্রায় তিন গুণ। ভোডাফোন আইডিয়ার সেই রিচার্জ প্ল্যানের (VI Recharge Plan) দাম ২৪ টাকা। সেখানেও ১ ঘণ্টা আনলিমিটেড ডেটা পাওয়া যাবে। তবে এই রিচার্জের (Bharti Airtel 9 Rupees Recharge Plan) সুবিধা হল, এতে কোনও ফেয়ার ইউসেজ পলিসি নেই অর্থাৎ কোনও সীমা নেই। ৬০ মিনিট যত খুশি ডেটা উপভোগ করতে পারবেন।

পুরনো AC তে বিল বেশি আসছে? কি করবেন বুঝছেন না? এই 5 টি উপায় মেনে কামাল দেখুন

ভারতে মোবাইল প্রিপেড রিচার্জ প্ল্যান

অন্য দিকে Bharti Airtel ৯ টাকার প্ল্যানে আনলিমিটেড ডেটা বলা হলেও, ফেয়ার ইউসেজ পলিসি হিসাবে সর্বোচ্চ ১০ জিবি পর্যন্ত ডেটা পাওয়া যাবে। মূলত প্রতিটি প্রিপেইড রিচার্জ প্ল্যানে নির্দিষ্ট ডেটা লিমিট থাকে। কোনও প্ল্যানে ১.৫ জিবি তো কোনও প্ল্যানে ২ জিবি। কিন্তু, অনেক সময় তা দিনের মাঝেই শেষ হয়ে যায়। তাই কোনো গ্রাহকের যদি অতিরিক্ত ডেটার প্রয়োজন হয় এবং বেশি টাকা খরচ করতে না চান, তাহলে এই রিচার্জ প্ল্যান কিনতে পারেন। এক্ষেত্রে সেই গ্রাহকের অনেকটাই সুবিধা হবে বলা যায়।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button