টেকনোলজি

Mobile Recharge – 1লা এপ্রিল থেকে বাড়ছে মোবাইল রিচার্জের দাম। কমপক্ষে কত রিচার্জ করতে হবে?

সামনেই লোকসভা ভোট। আর এর আগেই Mobile Recharge প্ল্যানের দাম বৃদ্ধির খবরে রীতিমত চিন্তায় মধ্যবিত্ত। লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই দ্রব্য মূল্যের (Inflamation) দাম কমানো হলেও একেবারে উল্টো পথে হাঁটছে টেলিকম সংস্থা গুলি। জানা যাচ্ছে দাম বাড়ানো হতে পারে বিভিন্ন রিচার্জ প্ল্যান গুলির (Mobile Recharge Plans). এমনই ইঙ্গিত মিলেছে জনপ্রিয় টেলিকম সংস্থা ভারতীয় এয়ারটেলের পক্ষ থেকে।

Bharti Airtel Mobile Recharge Tariff Hike.

বর্তমানে দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম সংস্থা হিসেবে পরিচিত এয়ারটেল। বিশেষজ্ঞরা এই ব্যাপারে দাবি করছেন ১৫ থেকে ২০ শতাংশ দাম বাড়ানো হতে পারে, প্রত্যেকটা রিচার্জ প্ল্যানের। গ্রাহক পিছু গড় আয় বা এআরপিইউ বাড়াতে এই সিদ্ধান্ত নিচ্ছে টেলিকমিউনিকেশন সংস্থা গুলি। এবারে Mobile Recharge প্ল্যান এর দাম কবে থেকে বৃদ্ধি পাবে বা কত টাকা বাড়ানো হবে। সেই সম্পর্কে জেনে নেওয়া যাক।

When Mobile Recharge Plans Price Hike?

বিশেষজ্ঞ মহল সূত্রে খবর ভোটের আগে দাম বাড়ানো না হলেও ভোটের পর দাম বাড়ানো হতে পারে। খুব স্বাভাবিকভাবে রিচার্জ প্ল্যানের দাম বাড়ছে শুনে চিন্তার ভাঁজ মধ্যবিত্তদের কপালে। তবে নিজেদের কিছুটা চিন্তা মুক্ত করতে সময় থাকতে বার্ষিক প্ল্যানগুলি রিচার্জ করে রাখার সুপারিশ করছে বিশেষজ্ঞমহল। জিও, ভোডাফোন, এয়ারটেল প্রত্যেক টেলিকমিউনিকেশন সংস্থা গুলির রয়েছে বার্ষিক রিচার্জ প্ল্যান। এই মুহূর্তে যদি গ্রাহকরা এই বার্ষিক রিচার্জ প্ল্যানের (Mobile Recharge Plan) সুবিধা নেন তাহলে অনেকটাই বাড়তি খরচ এড়াতে পারবেন।

These Mobile Recharge Plans Price Hike

Airtel 3359 RS Mobile Recharge Plan
এই রিচার্জ প্ল্যান অনুযায়ী airtel এর প্রত্যেক গ্রাহকেরা মোট ৩৬৫ দিন ভ্যালিডিটি পেয়ে যাবেন। এর সঙ্গে থাকছে দৈনিক ২.৫ জিবি করে ডেটার সুযোগ। থাকছে ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। এছাড়াও রয়েছে আরো বেশ কিছু সুবিধা। যেমন গ্রাহকরা এক বছরের জন্য পেয়ে যাবেন বিনামূল্যে ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রিপশন, ফ্রি হ্যালো টিউন এবং অ্যাপেলো ২৪*৭ এর সাবস্ক্রিপশন।

Airtel 1799 Mobile Recharge Plan
এই রিচার্জ প্ল্যানটি এয়ারটেলের সবচেয়ে সস্তা রিচার্জ প্ল্যান বলেই গণ্য করা হয়ে থাকে। এতে আনলিমিটেড কলিং সুবিধার পাশাপাশি মোট ৩৬০০টি এসএমএস এর সুবিধা দেওয়া হয়ে থাকে। এছাড়াও গ্রাহকেরা পেয়ে যান মোট ২৪ জিবি ডাটা। তবে এক্ষেত্রে কোন ওটিটি প্ল্যাটফর্ম এর সুবিধা নেই। শুধুমাত্র তিন মাসের জন্য উইঙ্ক মিউজিক অ্যাপ (Wynk Music App) ফ্রি পাওয়া যাবে।

JIO 3227 Mobile Recharge Plan
সম্প্রতি এই রিচার্জ প্ল্যান বাজারে এনেছে রিলায়েন্স জিও। যেখানে ৩৬৫ দিন ভ্যালিডিটির পাশাপাশি গ্রাহকেরা পেয়ে যাচ্ছেন দৈনিক ২ জিবি ডাটা, ১০০টি এসএমএস, আনলিমিটেড ভয়েস কল এবং আনলিমিটেড ৫জি ডাটার সুবিধা। এর সঙ্গে সঙ্গে গ্রাহকরা পাচ্ছেন জিও সিনেমা এবং আমাজন প্রাইম এর মত ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে।

Business Idea (ব্যবসার আইডিয়া)

এছাড়াও রয়েছে জিওর আরো পাঁচটি প্রিপেইড প্ল্যান। যেখানে ৩৬৫ দিনের ভ্যালিডিটি পাওয়ার সঙ্গে সঙ্গে গ্রাহকেরা পাচ্ছেন ডিজনি প্লাস হটস্টার, সনি লিভ, জি ফাইভ এর মতো ওটিটি প্লাটফর্মের সাবস্ক্রিপশন। জিওতে আরো যে বার্ষিক প্ল্যান (JIO Annual Plan) গুলি রয়েছে। ২৯৯৯ টাকার প্ল্যান, ৩১৭৮ টাকার প্ল্যান, ৩২২৫ টাকার প্ল্যান, ৩২২৬ টাকার প্ল্যান, ৩৬৬২ টাকার প্ল্যান।

50 হাজার টাকা ব্যাংক একাউন্টে ঢুকবে। সরকারি ব্যাংকে একাউন্ট থাকলেই আবেদন করুন।

VI 1799 Mobile Recharge Plan

ভোডাফোন আইডিয়া (Vodafone Idea) লিমিটেড থেকে সবচেয়ে সস্তার প্ল্যান হচ্ছে ১৮৯৯ টাকার প্ল্যানটি। এখানে গ্রাহকেরা ৩৬৫ দিন ভ্যালিডিটির পাশাপাশি পেয়ে যাচ্ছেন মোট ২৪ জিবি ডাটা। সঙ্গে থাকছে আনলিমিটেড কলিং এর সুবিধা।২৮৯৯ টাকার প্ল্যান, ৩০৯৯ টাকার প্ল্যান, ২৯৯৯ টাকার প্ল্যান। আর এবারে দেখার অপেক্ষা যে আদৌ কত টাকা দাম বাড়তে চলেছে।
Written By Tithi Adak.

বেকার ছেলে মেয়েদের চাকরি অথবা বেকার ভাতা দেওয়ার ঘোষণা। এই প্রকল্প কাদের জন্য ও কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button