সরকারি নথি

PAN Card – প্যান কার্ড নিয়ে সরকারের সিদ্ধান্তে ফের সমস্যা বৃদ্ধি জনগণের।

ইতি মধ্যেই PAN Card নিয়ে সরকারের তরফে অনেক সিধান্ত নেওয়া হয়েছে দেশবাসীর উদ্দেশ্যে, কিন্তু আধার কার্ডের সঙ্গে প্যান কার্ডের লিঙ্ক (Pan Card Aadhaar Card Link) নিয়ে কিছু অজানা তথ্য সকলের সামনে উঠে আসছে। বিগত ৩০ সে জুন শেষ হয়েছে এই দুই গুরুত্বপূর্ণ সরকারি নথির (Government Document) লিঙ্কের কাজ, এখনো পর্যন্ত যেই সকল মানুষেরা নিজেদের আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করেননি তাদের নাকি এই নথি বাতিল করে দেওয়া হবে এমনটাই শুনতে পাওয়া যাচ্ছিল, কিন্তু এখনো পর্যন্ত এমন কিছুই জানতে পাওয়া যাচ্ছে না।

PAN Card Rules Update By Government.

কারণ আমাদের সকল ভারতীয় নাগরিকদের জন্য এই Aadhaar Card প্রথম এবং PAN Card দ্বিতীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ নথির মধ্যে অন্যতম। এই দুই নথি ছাড়া আমরা সরকারি বা বেসরকারি কোন কাজই করে উঠতে পারব না (PAN Aadhaar Link). কিন্তু এই লিঙ্ক করার জন্য সরকারের তরফে এতদিন ১ হাজার টাকা করে নেওয়া হত, আর আমাদের দেশের অনেক নাগরিকদেরই রোজগার খুবই কম হওয়ার জন্য অনেকেই এই কাজ সম্পন্ন করতে পারেননি।

আর এই কারণের জন্য লোকসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) এই PAN Card Aadhaar Link যাতে পোস্ট অফিসে (Post Office) সম্পূর্ণ বিনামূল্যে করানোর সুবিধা সকল দেশবাসীকে দেওয়া হোক এই নিয়ে তিনি সরকারকে প্রস্তাব দেন। এছাড়াও প্রত্যন্ত গ্রামের মানুষেরা এই কাজ সম্পন্ন করতে পারছেন না কারণ তাদের কাছাকাছি এই সুবিধা উপলব্ধ নেই। কিন্তু এই সম্পর্কে কোন সিদ্ধান্ত জানানো হয়নি।

Lottery Lucky Numbers (লটারি কেনার লাকি নাম্বার)

এছাড়াও তিনি আরও জানিয়েছেন যে পোস্ট অফিসের মাধ্যমে যেই সকল মানুষেরা এই কাজটি করবেন তাদের এই সুবিধা বিনামূল্যে দিতে হবে (Free PAN Card Aadhaar Link). 31 সে মার্চের আগে সকল নাগরিকদের এই কাজটি করার কথা বলা হয়েছিল, কিন্তু অনেকেই এই কাজটি না করতে পারার জন্য এই সময়সীমা আয়কর দফতরের (Income Tax Department) তরফে 30 সে জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছিল।

Primary TET 2022 – টেট 2022 উত্তীর্ণদের নিয়োগের বিজ্ঞপ্তি নিয়ে পর্ষদের ঘোষণা।

কিন্তু এখনো অনেক মানুষের এই PAN Card Aadhaar Link পুরোপুরিভাবে সম্পন্ন করা হয়নি, কিন্তু এখনো সকলকে নিজেদের এই কাজটি করার জন্য ১ হাজার টাকা ফাইন দিয়ে নিজেদের প্যান কার্ড (PAN Card) সক্রিয় করে নিতে হবে। কিন্তু আপাতত এই PAN Aadhaar Link আদৌ কি পোস্ট অফিসের মাধ্যমে করা হবে নাকি সেই সম্পর্কে কেন্দ্রীয় সরকারের (Government Of India) তরফে কিছু ঘোষণা করা হয়নি।

Dearness Allowance – পশ্চিমবঙ্গের ডিএ মামলায় বড় জয়। 4 সপ্তাহের মধ্যে সমস্ত বকেয়া DA মেটানোর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button