চাকরির খবর

Primary TET 2022 – টেট 2022 উত্তীর্ণদের নিয়োগের বিজ্ঞপ্তি নিয়ে পর্ষদের ঘোষণা।

বিগত বছরের ডিসেম্বর মাসের ১১ তারিখে Primary TET 2022 বা প্রাথমিক টেট ২০২২ এর পরীক্ষা দীর্ঘ অনেক বছর বাদে ফের নেওয়া হয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের (WBBPE) তরফে এবং এই পরীক্ষার ফল ২০২৩ সালের ১০ ই ফেব্রুয়ারি প্রকাশিত করা হয়। কিন্তু ৬ মাস অতিক্রান্ত হয়ে যাওয়ার পরেও এই নিয়োগ নিয়ে কোন ধরণের খবর শুনতে পাওয়া যাচ্ছিল না এবং সকল পরীক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন এতদিন ধরে, যে কবে এই নিয়ে কোন সদর্থক কোন খবর পাওয়া যায়।

Primary TET 2022 Recruitment Update.

ফল প্রকাশের সঙ্গে সঙ্গে মেধাতালিকাও (TET Merit List) প্রকাশ করা হয়। কিন্তু ইন্টারভিউ (TET Interview) বা নিয়োগ (Primary TET Recruitment) নিয়ে কোন ধরণের সদর্থক উত্তর পাওয়া যাচ্ছিল না। আর এই কারণের জন্য Primary TET 2022 এর উত্তীর্ণদের তরফে শিয়ালদা (Sealdah) থেকে ধর্মতলা (Dharmatala) পর্যন্ত এক মহা মিছিলের আয়োজন করেছিল।

WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এই কর্মসূচী পালন করা হয়েছে বলে মত অনেকের। Primary TET 2022 এর উত্তীর্ণদের দ্রুত নিয়োগের জন্য এই প্রতিবাদের পরেই সুসংবাদ জানানো হল পর্ষদের তরফে। পর্ষদ সভাপতি (WBBPE President) গৌতম পাল কয়েকজন উত্তীর্ণদের সঙ্গে কথা বলেন।

আপাতত তিনি Primary TET 2022 উত্তীর্ণদের জানিয়েছেন যে ২০২৩ সালের শেষের দিকে এই নিয়োগ নিয়ে (Primary TET Recruitment) নিয়ে বিজ্ঞপ্তি জারি করবে পর্ষদ। এখন বর্তমানে প্রায় ১১ হাজার শিক্ষকদের ইন্টারভিউ নেওয়া শেষ হয়েছে। এবারে এই সকল উত্তীর্ণদের নিয়োগের পালা। কিন্তু সুপ্রিম কোর্টের (Supreme Court Of India) তরফে B.Ed পরীক্ষার্থীদের নিয়োগ প্রক্রিয়া থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত জানানো হয়েছে।

Primary TET Scam (প্রাথমিক শিক্ষক দুর্নীতি)

আর এই কারণের জন্য এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে আরও সময় খরচ হবে বলে মনে করা হচ্ছে। আর এই সকল নিয়োগ প্রক্রিয়া শেষ হওয়ার পরে Primary TET 2022 এর নিয়োগ শুরু হবে। তাহলে কি এবারে ২০২৩ এর শেষের দিকে সত্যিই নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা সম্ভব কিনা, এই নিয়ে ধোঁয়াশা সকলের মনে। ২০২৩ এর শেষের দিকে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও চাকরি পেতে কতদিন সময় লাগবে সেটাই দেখার।

WB School – রাজ্যের স্কুল গুলির জন্য নতুন নিয়ম আনল সরকার।

কিন্তু বর্তমানে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) TET 2014, TET 2017 এর ৩২ হাজার শিক্ষকের মামলা ফেরত এসেছে, এবারে দেখার অপেক্ষা যে এই মামলার ভবিষ্যৎ কি? Primary TET 2022 এর নিয়োগ কবে হবে? এই সম্পর্কে আপনাদের কিছু মতামত থাকলে নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

Dearness Allowance – পশ্চিমবঙ্গের ডিএ মামলায় বড় জয়। 4 সপ্তাহের মধ্যে সমস্ত বকেয়া DA মেটানোর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button