সরকারি কর্মচারী

Govt Employees – সরকারি কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল সরকার, এখন থেকে ইচ্ছে হলে অতিরিক্ত ছুটি পাবেন।

সরকারের তরফে সকল সরকারি কর্মীদের (Central Govt Employees News) জন্য অতিরিক্ত ছুটির ঘোষণা করা হয়েছে। কিন্তু জেনে রাখা ভালো যে এই ছুটি শুধুমাত্র কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য ঘোষণা করা হয়েছে। কিন্তু ঠিক কি কারণের জন্য এই অতিরিক্ত ৪২ দিনের ছুটি ঘোষণা করা হল? আসুন বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক। এখন থেকে প্রতি বছর কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা এই ছুটি পাবে, DOPT – Department Of Personnel & Training (কর্মী ও প্রশিক্ষণ বিভাগ) এর তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে এই সকল তথ্য দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের (Latest Central Govt Employees News) জন্য।

Govt Employees Get Extra Casual Leave If They Want It.

DOPT এর তরফে জানানো হয়েছে যেই সকল Govt Employees রা দুঃস্থ, পীড়িত মানুষদের অঙ্গ দানের মাধ্যমে সাহায্য করতে চান, তারা এই বিশেষ ছুটি পাবেন। কেন্দ্রীয় সরকারের তরফে এই অঙ্গদান এর প্রতি সকলের আগ্রহ বৃদ্ধি করার জন্য এই বিশেষ ছুটির ঘোষণা করেছে। বর্তমানে এক সরকারি পরিসংখ্যান অনুসারে আমাদের দেশে ২ কোটির বেশি কেন্দ্রীয় সরকারি কর্মচারী আছে।

যেই সকল কর্মীরা (Govt Employees News Today) এই অঙ্গদানের সঙ্গে যুক্ত হতে চাইবেন তারাই শুধুমাত্র এই সুযোগ পাবেন, সকল কেন্দ্রীয় সরকারি কর্মচারী এই সুযোগ পাবেন না বলে জানানো হয়েছে DOPT এর তরফে। কেন্দ্রীয় সরকারের অধীনস্থ কর্মী ও প্রশিক্ষণ বিভাগের তরফে OM – Official Memorandum প্রকাশ করে এই বিষয়ে সকলকে জানানো হয়েছে।

এর আগের নিয়ম অনুসারে সরকারি কর্মীদের (Govt Employees News Today) কোন বিশেষ কারণের জন্য ৩০ দিন ছুটি দেওয়ার নিয়ম ছিল। এই নতুন নিয়ম ২৫ শে এপ্রিল থেকে লাগু করা হয়েছে। কিন্তু এই ছুটি ভারতীয় রেল, সর্বভারতীয় কাজের সঙ্গে যুক্ত কর্মীরা ও পার্ট – টাইম কর্মীরা এই তালিকা থেকে বাইরে থাকবেন। এই সকল কর্মচারীদের এই সুযোগ দেওয়া হবে না।

সরকারি কর্মীদের (Govt Employees Holiday) কি কি নিয়ম মানতে হবে এই ছুটির জন্যঃ-
১) DOPT জানিয়েছে 1994 সালের অঙ্গ প্রতিস্থাপন আইন অনুসারে এই ছুটি দেওয়া হবে।
২) কিন্তু সরকারের অনুমোদিত মেডিক্যাল ডাক্তারের কাছ থেকে অনুমোদন নিতে হবে।
৩) নইলে Govt Employees রা এই ছুটি পাবেন না।

India 2000 Rupee Note – 2000 টাকার নোট বাতিল নিয়ে RBI এর চূড়ান্ত সিদ্ধান্ত, সময় পাবেন 30 সেপ্টেম্বর পর্যন্ত।

৪) হাসপাতাল বা নার্সিংহোমে ভর্তি থেকে শুরু করে ছুটি পর্যন্ত এই ৪২ দিনের ছুটি দেওয়া হবে।
৫) দরকার হলে ভর্তির ১ সপ্তাহ আগে থেকে এই ছুটি নেওয়া যাবে।
কেন্দ্রীয় সরকারি কর্মীদের এই অতিরিক্ত ছুটি দেওয়া নিয়ে আপনাদের মতামত নিচে কমেন্ট করে জানাবেন। এই ধরণের আরও খবর পাওয়ার জন্য আমাদের সঙ্গে থাকুন। ধন্যবাদ।

মাধ্যমিকে উত্তীর্ণ সকল পরীক্ষার্থীরা আবেদন করুন এই সেরা 5 টি স্কলারশিপে, পড়াশোনার খরচের আর চিন্তা থাকবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button