টেকনোলজি

Link Aadhar with Mobile Number: আধার নাম্বারের সাথে মোবাইল নাম্বার লিঙ্ক করা আছে কিনা চেক করে নিন এই ভাবে

আপনার আধার কার্ডে মোবাইল নম্বর লিংক করা আছে তো? এই প্রশ্ন বহু মানুষের মনেই ঘুরপাক খেতে থাকে। তবে এবার থেকে আর চিন্তা করার কোনো প্রয়োজন নেই। আধার কর্তৃপক্ষ UIDAI এর তরফে সম্পূর্ণ নতুন এক পদ্ধতি আনা হয়েছে, যার মাধ্যমে সহজেই আপনি নিজের আধার নম্বরের সাথে মোবাইল নম্বর লিংক করা রয়েছে কিনা তা জেনে নিতে পারবেন। বাড়িতে বসে অনলাইনেই এই কাজ করে নিতে পারবেন। তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক সেই পদ্ধতিটি সম্পর্কে (Link Aadhar with Mobile Number)।

• কীভাবে বুঝবেন আপনার আধার কার্ডের সাথে আপনার মোবাইল নম্বর লিংক করা আছে কিনা?
(১) প্রথমে নিজের মোবাইলে বা ডেস্কটপে আধার সংস্থা UIDAI -এর অফিসিয়াল ওয়েবসাইট https://uidai.gov.in/ -তে যান।

(২) এবার Aadhaar Services -এর মধ্যে Verify Email/Mobile Number এই লিংকে ক্লিক করবেন।

(৩) তারপরে উপরে Verify Mobile Number এবং Verify Email Address নামের দুটি অপশন থাকবে। আপনি যদি নিজের আধার নম্বরের সাথে মোবাইল নম্বর লিংক করার বিষয়ে নিশ্চিত হতে চান তাহলে Verify Mobile Number অপশনটি সিলেক্ট করবেন।

(৪) নীচে নিজের আধার নম্বর এবং সেই নম্বরের সাথে আপনার মতে যেই মোবাইল নম্বরটি লিংক করা আছে বলে মনে করছেন সেটি লিখবেন।

সকল এটিএম কার্ড দিচ্ছে ৫ লক্ষ টাকার সুবিধা, কিকরে পাবেন জেনে নিন

(৫) তারপরে Captcha কোডটি হুবহু লিখে Send OTP তে ক্লিক করবেন।

(৬) OTP দেওয়ার পরে যদি উপরে সবুজ রঙের এই লেখাটি দেখায়- The Mobile Number You have entered is already verified with our records , তাহলে বুঝবেন আপনার দেওয়া মোবাইল নম্বরটির সাথে আধার নম্বর লিংক করা রয়েছে।

(৭) কিন্ত যদি লাল কালিতে এরকম লেখা দেখায় – The Mobile Number You have entered does not match our records, তাহলে আপনার দেওয়া মোবাইল নম্বরটির সাথে আধার নম্বর লিংক করা নেই।

একই পদ্ধতিতে এই পদ্ধতিতে চেক করতে গিয়ে সবার প্রথমে Verify Email Address অপশনটি সিলেক্ট করে আপনার আধার কার্ডের সাথে আপনার ইমেল আইডি যুক্ত রয়েছে কিনা সে বিষয়েও নিশ্চিত হতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button