চাকরির খবর

WB Job Recruitment – রাজ্যে চাকরিতে নিয়োগ প্রক্রিয়া নিয়ে ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী, কি নির্দেশ দিলেন তিনি দেখুন।

পশ্চিমবঙ্গে চাকরিতে নিয়োগের অনিয়মের ফলে বেজায় চটেছেন মুখ্যমন্ত্রী (WB Job Recruitment). ইতি মধ্যেই রাজ্যের প্রায় সকল সরকারি সংস্থা ও প্রতিষ্ঠানে চাকরিতে নিয়োগ নিয়ে অনিয়ম ও স্বজনপোষণ নিয়ে একের পর এক মামলা কলকাতা হাইকোর্টে উঠছে এবং এরই সঙ্গে রাজ্য সরকারের অনেক মন্ত্রীর নাম জড়ানোর ফলে সমস্যা বৃদ্ধি হয়েছে বর্তমান রাজ্য সরকারের। কিন্তু এখন এমন একটা তথ্য সকলের সামনে উঠে আসছে যেই কথা শুনে সকলে আশ্চর্য হয়ে যাবেন। রাজ্যের এমন অনেক সরকারি দফতর আছে যেখান অনেক শূন্যপদ রয়েছে।

WB Job Recruitment Update By CM Mamata Banarjee.

কিন্তু এই সকল শূন্যপদে নিয়োগের (WB Job Recruitment) জন্য স্বয়ং মুখ্যমন্ত্রীর তরফে নির্দেশ দেওয়া হয়েছিল, কিন্তু এই সকল দফতরে কয়েক মাস কেটে যাওয়ার পরেও ১ টি পদে নিয়োগ করা হয়নি। আর এই খবর সামনে আসতেই সকল সরকারি আধিকারিকদের এক হাত নিয়েছেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি কিছু দিন আগে নবান্নে রাজ্য মন্ত্রীসভার এক বৈঠক হয় এবং এখানে সকল মন্ত্রী সহ মুখ্যমন্ত্রীও উপস্থিত ছিলেন। এই ঢিমেতালে নিয়োগ প্রক্রিয়া নিয়ে রেগে আছেন মুখ্যমন্ত্রী।

আর এখানেই তিনি WB Job Recruitment নিয়ে প্রশ্ন তোলেন, তিনি বলেন রাজ্যের অনেক সরকারি দফতরে সকল শূন্যপদে নিয়োগের জন্য অনেক আগেই নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এর পরেও সেই নির্দেশ অমান্য করা হচ্ছে কেন? সংশ্লিষ্ট দফতর ও সরকারি কর্মীরা এই নির্দেশ মানেনি কেন এই নিয়ে তিনি প্রশ্ন করেন তিনি। আর কিছু দিনের মধ্যে রাজ্যে পঞ্চায়েত ভোটের আয়োজন হতে চলেছে।

শিক্ষক নিয়োগ থেকে শুরু করে পৌরসভায় নিয়োগ (WB Job Recruitment) সকল কিছুর ক্ষেত্রেই ভুরি ভুরি অনিয়মের তথ্য সকলের সামনে আসছে। এই সকল কিছু নিয়ে আদালতে মামলা চলছে। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের ফলে সকল দফতরে শোরগোল পরে গেছে এবং এবার দেখার অপেক্ষা যে এই সকল শূন্যপদে ঠিক কবে নিয়োগ করা হবে।

5 Rupees Coin – ৫ টাকার পুরনো কয়েন বাজার থেকে তুলে নিল RBI. দেশবাসীর এখন কি করনীয়?

রাজ্যের মৎস্য দফতরের দুইটি কলেজে নিয়োগ, মানিকতলা হাসপাতালে, এছাড়াও আরও অনেক পদের জন্য নিয়োগের (WB Job Recruitment) নির্দেশ দেওয়া হয়েছে। পঞ্চায়েত ভোটের আগে এই সকল পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে কিনা সেই নিয়ে প্রশ্ন সকলের মনে। এই ভোটের আগে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলে শাসক দলের বেশ কিছু সুবিধা হতে চলেছে বলে ভাবছে রাজনৈতিক মহল।

ভারতের সর্বাধিক বেতনের সেরা ৫ টি চাকরি সম্পর্কে জেনে নিন, আপনিও আবেদন করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button