চাকরির খবর

TET Exam – টেট পরীক্ষার তারিখ নিয়ে বড় ঘোষণা, বিস্তারিত জেনে নিন।

লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীর অপেক্ষার অবসান, অবশেষে টেট পরীক্ষার বা TET Exam এর তারিখ ঘোষণা করা হল। আগামী ২০ আগস্ট এই পরীক্ষার দিন ঠিক করা হয়েছে, ছোট বেলা থেকেই আমাদের যদি কেউ জিজ্ঞাসা করে যে তোমরা বড় হয়ে কি হতে চাও? তখনই আমরা অনেকেই হয় ডাক্তার ন্যত শিক্ষক হতে চাই বলে থাকি। আর যত বড় হতে থাকি ততই বুঝতে পারি যে এই সক্ষক হওয়ার জন্য কতো কি কাঠ খড় পুড়াতে হয়। যাই হোক আজকের এই আলোচনাতে আমরা CTET Exam 2023 সম্পর্কে বিস্তারিত জেনে নেব।

TET Exam News For Job Applicants.

CTET (Central Teacher Eligibility Test) 2023 এর তারিখ ও পরীক্ষার যাবতীয় তথ্য নিয়ে বিস্তারিত তথ্য জেনে নেব। পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে WBBSE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে রাজ্যের সকল টেট পরীক্ষার্থীদের পরীক্ষা (TET Exam 2023) নেওয়া হয়ে থাকে, তেমনই কেন্দ্রীয় সরকারের তরফে CTET বা কেন্দ্রীয় টেট পরীক্ষার আয়োজন করা হয়।

আর এই পরীক্ষার CBSE (Central Board Of Secondary Education) এর তরফে আয়োজিত করা হয়ে থাকে। প্রতি বছরের ন্যায় TET Exam ২০২৩ সালেও করা হয়েছে। আগামী ২০ সে আগস্ট ২০২৩ এই পরীক্ষার তারিখ নির্ধারিত করা হয়েছে। বিগত ২৭ সে এপ্রিল থেকে ২৬ সে মে পর্যন্ত এই আবেদন নেওয়া হয়েছিল এবং এইখানে প্রায় কয়েক লক্ষ পরীক্ষার্থীরা আবেদন করেছিলেন।

Duare Sarkar Camp (দুয়ারে সরকার ক্যাম্প ২০২৩)

আর এই CTET Exam এর জন্য আগামী ১৮ ই আগস্ট থেকে এই পরীক্ষার টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড (Admit Card) দেওয়া শুরু হবে এবং সকল পরীক্ষার্থীরা www.ctet.nic.in এই ওয়েবসাইটে গিয়ে নিজেদের অ্যাডমিট কার্ড ডাউনলোড (TET Exam Admit Card Download) করে নিতে পারবেন। এই জন্য আপনাদের নিজেদের সকল তথ্য ঠিক করে দিয়ে দিতে হবে।

PAN Card – প্যান কার্ড নিয়ে সরকারের সিদ্ধান্তে ফের সমস্যা বৃদ্ধি জনগণের।

এই বছরের টেট পরীক্ষা আপনাদের দুইটি শিফটে দিতে হবে। সকাল ৯.৩০ মিনিট থেকে ১২.০০ টা পর্যন্ত Paper 1 এর পরীক্ষা নেওয়া হবে এবং দুপুর ২.৩০ থেকে বিকাল ৫.৩০ পর্যন্ত Paper 2 এর পরীক্ষা নেওয়া হবে। আর এই সম্পর্কিত আরও বিস্তারিত বিষয় সম্পর্কে জানতে হলে আপনাদের CBSE এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

WB TET Notification – 2022 প্রাইমারী টেট পাশ প্রার্থীদের সুখবর, নিয়োগ শুরু হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button