সরকারি কর্মচারী

DA Case – রাজ্য সরকারি কর্মীদের আরও অপেক্ষা করতে হবে, কিন্তু কেন দেখুন।

টানা পঞ্চম বারের জন্য সুপ্রিমকোর্টে DA Case অর্থাৎ রাজ্য সরকারি কর্মচারীদের ন্যায্য পাওনা মহার্ঘ ভাতার শুনানি পিছিয়ে গেল। বিগত বছরের ৫ ই ডিসেম্বর মাসে এই মামলার শুনানি ছিল কিন্তু কিছু কারণের জন্য এই শুনানি পিছিয়ে যায়। আবার ১৬ ই মার্চ ২০২৩ এই মামলার দিন ধার্য করা হয়, কিন্তু সুপ্রিম কোর্টের তরফে সেই দিনে কোন ধরণের শুনানি হবে না বলে জানিয়ে দেওয়া হয় এবং ২১ শে মার্চ ২০২৩ চূড়ান্ত দিন ধার্য করা হয়েছিল। কিন্তু টানা পঞ্চম বারের জন্য এই শুনানির দিন পিছিয়ে দেওয়া হল।

DA Case নিয়ে নতুন আপডেট পাওয়া গেল।

পশ্চিমবঙ্গে রাজ্য সরকারি কর্মচারীদের এই DA Case আপাতত কিছু দিনের জন্য স্থগিত রাখা হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি আগামী মাসে অর্থাৎ এপ্রিলে হবে বলে জানানো হয়েছে, ১১ ই এপ্রিল এই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে। দীর্ঘ এই লড়াইয়ের অবসান যে কবে হবে এই নিয়ে চিন্তায় অনেক সরকারি কর্মচারীরা।

তাদের বক্তব্য – নিজেদের ন্যায্য ডিএ পাওয়ার জন্য যে এত কাঠ খড় পোড়াতে হবে জানা ছিল না। DA Case নিয়ে তাদের জিজ্ঞাসা করা হলে তারা বলে এত কিছুর পরেও রাজ্য সরকারের কোন ধরণের হেল দোল নেই, এটাই আমাদের সবচেয়ে বেশি অবাক করছে। রাজ্য সরকারের তরফে যদি কোন সিদ্ধান্ত নেওয়া হতে তাহলে এই ধরণের কোন সমস্যা হত না বলে মনে করা হচ্ছে।

Salary Hike – এপ্রিল থেকেই কমবেশি 10% বেতন বাড়বে চাকরিজীবীদের, বাজেটে আগেই ঘোষণা হয়েছে, এবার হিসাব প্রকাশ।

বিগত ২০২২ সালের মে মাসে কলকাতা হাইকোর্টের তরফে পশ্চিমবঙ্গ সরকারকে নির্দেশ দেওয়া হয়েছিল, রাজ্যের সকল কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা অবিলম্বে মিটিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু এই নির্দেশের পাল্টা সরকারের বক্তব্য – সব কর্মচারীদের বকেয়া মেটাতে হলে রাজ্যের কোষাগার থেকে প্রায় ৪২ হাজার কোটি টাকা খরচ হবে। বর্তমানে এত পরিমাণ টাকা খরচ করা আমাদের পক্ষে সম্ভব নয়।

DA Case নিয়ে কর্মচারীদের বক্তব্য।

DA Case নিয়ে সরকারি কর্মচারীদের বক্তব্য – যতই বোঝা ঠাক ডিএ আমাদের মৌলিক অধিকার এটা থেকে আমাদের বঞ্চিত করা যাবে না। কিন্তু নিজেদের ন্যায্য পাওনা আদায়ের লড়াইয়ের জন্য সরকারি কর্মীদের আরও অপেক্ষা করতে হবে। এবার দেখার অপেক্ষা যে সুপ্রিম কোর্টে এই পরবর্তী শুনানিতে কি হতে চলেছে। কিন্তু নিজেদের জয় নিয়ে প্রবল আশাবাদী সকলে।

সুপ্রিমকোর্টে এই DA Case নিয়ে সরকারি কর্মীদের সংগঠনের সদস্যদের জিজ্ঞাসা করা হলে তারা জানান – হাইকোর্টের মতো সুপ্রিম কোর্টেও সরকারি কর্মীদের জয় নিশ্চিত এটাই আমরা মনে করছি। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Job recruitment – রাজ্যে চাকরির বিজ্ঞপ্তি 6 টি পদে, মাধ্যমিক পাশেই 5000 এর বেশি কর্মী নিয়োগ, 2 দিনে শেষ হবে আবেদন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button