সরকারি কর্মচারী

DA Hike News – ডিএ নিয়ে অবশেষে স্বস্তির খবর সরকারি কর্মচারীদের জন্য প্রকাশিত হল।

এতদিন পর সরকারি কর্মীদের DA Hike বা মহার্ঘ ভাতা বৃদ্ধি নিয়ে এক গুরুত্বপূর্ণ আপডেট পাওয়া যাচ্ছে। আগামী জুন মাস থেকে ৪% হারে DA বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা ৯৯% এর কাছাকাছি পৌঁছিয়েছে। AICPI (All India Consumar Price Index) এর ওপরে ভিত্তি করে সরকারের তরফে সকল সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়। এই নিয়ে সবচেয়ে বড় আপডেট জানতে পাওয়া যাচ্ছে যে আগামী ৩১ শে মে এর মধ্যে এই সূচক ঘোষণা করা হতে পারে।

DA Hike News For All Employees.

আর এই সূচকের ওপরে নির্ভর করে আগামী মাসে কেন্দ্রীয় সরকারের তরফে সকল কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য DA Hike বা মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হবে বলে মনে করা হচ্ছে। হ্যাঁ ঠিকই শুনেছেন, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য ৪ শতাংশ হারে এই ভাতা বৃদ্ধি করে দেওয়া হয়েছে। এই সূচকের রিপোর্ট, মুদ্রাস্ফীতি এই সকল কিছু ওপরে ভিত্তি করে এই ভাতা বৃদ্ধি করা হবে।

অনেকের মত অনুসারে আগামী জুন মাস থেকেই এই নিয়ম কার্যকর করে দেওয়া হবে (DA Hike). এছাড়াও আগামী সেপ্টেম্বর মাসে কেন্দ্রীয় মন্ত্রীসভার বৈঠকে সরকারি কর্মীদের DA বৃদ্ধি করার জন্য আলোচনা হবে এবং সেই সময়েও এই ভাতা বৃদ্ধি হতে পারে। অনেকে মনে করছেন আগামী বছরে লোকসভা ভোটের জন্য কেন্দ্রীয় সরকার এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারে এই বিষয়ে।

কিন্তু পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের জন্য DA Hike নিয়ে কোন খবর নেই। কিছু দিন আগে মুখ্যমন্ত্রীর তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে এখন ডিএ দেওয়া সম্ভব নয়। আমাদের ১ লক্ষ কোটি টাকার বেশি দিল্লী আটকিয়ে রেখেছে, সেই টাকা দিয়ে দিলে আমরা কিছু চিন্তা ভাবনা করতে পারি। কিন্তু এখন যাই হয়ে যাক না কেন আমরা ভাতা বৃদ্ধি করতে পারব না।

1000 Rupees Note – 1000 টাকার নোট নতুন রূপে ফিরিয়ে আনা হচ্ছে? কি জানালেন RBI গভর্নর শক্তিকান্ত দাস।

এর আগের ৪২% এর সাথে এই ৪% যোগ হলে ৪৬% গিয়ে দাঁড়াবে মহার্ঘ ভাতা (DA Hike). এই সিদ্ধান্তের ফলে খুশি কয়েক কোটি কেন্দ্রীয় সরকারি কর্মচারী ও পেনশনভোগীরা। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট বক্সে জানাবেন, ধন্যবাদ।

ব্যাংকে অ্যাকাউণ্ট আছে? বিনিয়োগ করুন এই 5 টি স্কিমে, জীবনে আর টাকার সমস্যা থাকবে না।

Related Articles

2 Comments

  1. পশ্চিমবঙ্গে চোরেরা সব চুরি করে ফাঁক করে দিয়েছে তাই ডিএ দিতে পারছে না।চোরের রাণীর বড় গলা।

  2. Westbengal a service kora khub tough hye jache,taka deina govt. ato kom takai songser chalano jaina.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button