সরকারি কর্মচারী

DA Update – বকেয়া ডিএ নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে জরুরি বার্তা দেওয়া হল।

বিগত কয়েক বছর ধরে বকেয়া ডিএ (DA Update) নিয়ে রাজ্য সরকারি কর্মী ও পশ্চিমবঙ্গ সরকারের মধ্যে মত পার্থক্য চরমে। এই রেশ কমার কোন লক্ষণই দেখা যাচ্ছে না। এখনও পর্যন্ত নিজেদের ন্যায্য বকেয়া পাওয়ার জন্য অনেক আন্দোলন করেছেন কর্মীরা কিন্তু এর ফল এখনো পাওয়া যায়নি। ২০২২ সালের মে মাসে কলকাতা হাইকোর্টের তরফে সরকারকে নির্দেশ দেওয়া হয়েছিল, সকল কর্মীর বকেয়া মিটিয়ে ডিতে হবে। কিন্তু এই কথা না মেনে সরকারের তরফে সুপ্রিম কোর্টে যাওয়া হয়।

DA Latest Update For All WB Govt Employees.

এর পরে পেন ডাউন কর্মসূচী থেকে শুরু করে ধর্মঘট অনেক কিছু হয়েছে। কিন্তু বিগত ৩১ শে মে রাজ্যের মুখ্যমন্ত্রী Mamata Banerjee এর তরফে নবান্ন থেকে এক সাংবাদিক বৈঠক ডেকে কিছু বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ মতামত পেশ করেছেন। এর মধ্যে গরমের ছুটি বারিয়ে আগামী ১৪ তারিখ পর্যন্ত করা হয়েছে এবং DA নিয়েও তিনি নিজের মত জানিয়েছেন।

তিনি জানিয়েছেন বকেয়া ডিএ দেওয়া বাধ্যতামূলক নয়!!! এটি সম্পূর্ণ রাজ্য সরকার বা কেন্দ্রীয় সরকারের ওপরে নির্ভর করছে। তিনি আরও জানান সরকারের আয়ের ওপরে এই বিষয়টা সম্পূর্ণ নির্ভর করছে এবং আগামী কয়েক মাস কেন্দ্রীয় সরকারের তরফে থেকে সব টাকা দেওয়া হয়নি ও আগামী দিনেও এই ধারা বজায় থাকবে বলে মনে করা হচ্ছে।

মুখ্যমন্ত্রীর এই কথার ফলে সাফ জানতে পাওয়া যাচ্ছে যে বকেয়া ডিএ এখনই পাওয়া যাচ্ছে না। আগামী ৬ মাস কেন্দ্রীয় সরকারের তরফে কোন টাকা পাওয়া যাবে না এই নিয়ে সকলে বলছেন, মানে আগামী ছয় মাস অন্তত ভাতা বাড়ার কোন সম্ভাবনা নেই এবং এর আগেও মুখ্যমন্ত্রী এই আকি কথা বলেছিলেন এবং তিনি এখনো তার অবস্থান বদলায়নি।

অতএব DA Update নিয়ে এখনো পর্যন্ত কোন ধরণের আশার আলো দেখা যাচ্ছে না বলে মনে করা হচ্ছে এবং ঠিক কবে এই বকেয়া মিটবে সেই নিয়ে চিন্তায় সকলে। কিন্তু এই বকেয়া মেটালে সরকারের ওপরে আর্থিক বোঝা নামবে ও জন কল্যাণ মূলক কাজ করা সম্ভব হবে না। এবারে দেখার অপেক্ষা যে সুপ্রিম কোর্টে এই মামলার শুনানিতে ঠিক কি বলা হয় এবং কি নির্দেশ উঠে আসে।

EPFO Big Update – প্রভিডেন্ট ফান্ডে অ্যাকাউণ্ট আছে? এই বিশেষ সুবিধা সম্পর্কে জেনে নিন।

সরকারের এই অবস্থান সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

প্রাইমারি টেট মামলা নিয়ে নতুন ঝামেলা, সুপ্রিম কোর্টের ধাক্কায় কারো পৌষ মাস, কারো সর্বনাশ।

Related Articles

One Comment

  1. ভারতের বাকী রাজ্য মহার্ঘ ভাতার পুরো অংশ বকেয়া সমেত দিতে পারে। বাকি রআজ্যগউলওতএ জনকল্যানমুখী কাজ হয়।তবে তা সরকারী কর্মচারীদের আর্থিক ভাবে বঞ্চিত করে নয়।কিন্তু মমতআৎক্ষমতআয় আসার পর নগ্ন ভাবে এই বঞ্চনা চলছে। জনগনকে সরকারী কর্মী , শিক্ষকদের ও অন্যান্য কর্মীদের বিপক্ষে খেপিয়ে তোলা হচ্ছে। অথচ এরাই সরকারের মেরুদন্ড। এই সরকার হাইকোর্টের রায় মানছে না। কেন্দ্রীয় আমলাদের কিন্তু মহার্ঘ ভাতা সহ সব ধরনের সুবিধা মিটিয়ে দেওয়া হচ্ছে। একই রাজ্যের কোষাগার এর ভিন্ন নিয়ম।তাদের বেতনের বিলিং হচ্ছে মহার্ঘ ভাতা বঞ্চিত কর্মীদের মাধ্যমে।কি ধরনের যন্ত্রনা তারা পাচ্ছেন সেটা উপলব্ধি করুন। এই সরকার ও শাসক দল সম্পর্কে আমাদের বলার কিছু নেই। তবে ধর্মঘট, অনশন বা আন্দোলনে বৃটিশ শাসক করে যেত কিন্তু এই সরকার করবে না। একমাত্র বিদ্রোহ দরকার।তবে এই যুগের বাঙালিদের সেই বুকের পাটা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button