Trending News

DA Strike – আগামী 10 ই মার্চ রাজ্য সরকারি কর্মচারীদের ধর্মঘট নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করলো নবান্ন।

আগামী ১০ ই মার্চ রাজ্য সরকারি কর্মচারীরা নিজেদের প্রাপ্য আদায়ের জন্য DA Strike এর ঘোষণা করেছিল অনেক আগে। কিন্তু এবার এই সিদ্ধান্ত নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করা হল নবান্নের তরফে। বর্তমানে সকল কর্মচারীরা ধর্মতলা চত্বরে নিজেদের বিক্ষোভ কর্মসূচী পালন করছে এবং ৬ ই মার্চ আরও বেশি পদক্ষেপ নেওয়া হয়েছে।

DA Strike নিয়ে নিজেদের প্রতিক্রিয়া জানালো নবান্ন।

রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন যৌথ মঞ্চের তরফে ৬ ই মার্চ ধর্মতলাতে এক বৃহত্তর সমাবেশের ডাক দেওয়া হয়েছিল। কিন্তু এই DA Strike নিয়ে ইতি মধ্যেই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন এক জন নাগরিক। আগামী ১০ ই মার্চ রাজ্য সরকারি সকল দফতরে কর্মচারীদের উপস্থিতি বাধ্যতামূলক করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

Primary Teacher Recruitment – বীরভূমে বোম বাধলে কতো নম্বর বেশি পাওয়া যেত? প্রশ্ন করলেন বিচারপতি।

এছাড়াও ছুটি নিলে ঠিক কারণ বলতে হবে। গণ পরিবহণ ও স্বাস্থ্য পরিষেবা নিয়ে কোন ধরণের খামখেয়ালী বরদাস্ত করা হবে না বলে জানানো হয়েছে। ফেব্রুয়ারি মাসে বাজেটে অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ৩% মহার্ঘ ভাতা বৃদ্ধি করার ঘোষণা করছিলেন, কিন্তু প্রায় ৪০% র কাছাকাছি ডিএ বাকির জায়গায় মাত্র ৩% বৃদ্ধি করা হয়েছে, এই বিষয় নিয়ে কেউই খুশি নন।

DA Strike নিয়ে সকল কর্মচারীরা নিজেদের অবস্থান থেকে অনড়। রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া না মেটানোর জন্য ঘুরে ফিরে সেই কেন্দ্রীয় সরকারের আর্থিক বঞ্চনার কথাকেই টেনে এনেছেন অনেকে। রাজ্যে সরকারের অনেক মন্ত্রী ও আধিকারিকদের কথা অনুসারে এত পাওনা বাকি রয়েছে কেন্দ্রের তরফে, সেই জন্য ডিএ মেটানো সম্ভব হচ্ছে না।

এবার মূল কথা DA Strike অর্থাৎ ১০ ই মার্চ কি হতে চলেছে? সকল শ্রেণীর কর্মচারীদের ধর্মঘট ডাকার অধিকার আছে এবং এটা আমাদের সাংবিধানিক অধিকার। আদালতে দায়ের হওয়া এই মামলা নিয়ে যৌথ মঞ্চের আমরা নিজেদের আইনি লড়াই লড়বো সংবিধান অনুসারে। যৌথ মঞ্চের তরফে সকলকে এই ধর্মঘটে যোগদান করতে বলা হয়েছে।

বিগত বছরে কলকাতা হাইকোর্টের তরফে পশ্চিমবঙ্গ সরকারকে নির্দেশ দেওয়া হয়েছিল সকল কর্মচারীর বকেয়া মিটিয়ে দিতে হবে। কিন্তু এখনো পর্যন্ত বকেয়া মেটানো হয়নি এবং এই মামলার শুনানি চলতি মাসে সুপ্রিম কোর্টে হতে চলেছে। এবার দেখার অপেক্ষা যে ১০ ই মার্চ DA Strike নিয়ে শেষ পর্যন্ত কি হতে চলেছে।

SSC Scam – এস এস সি দুর্নীতি মামলায় কাদের চাকরি থাকবে কাদের যাবে, জানালো আদালত।

এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button