Trending News

Dearness Allowance – বকেয়া আদায়ের দাবিতে রাজ্য সরকারি কর্মীদের পাশে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরাও, আরও চাপ বাড়ল সরকারের।

রাজ্য সরকারি কর্মচারীদের ন্যায্য পাওনা Dearness Allowance নিয়ে আন্দোলনকে সমর্থন জানালো কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। ২৭ শে জানুয়ারি থেকে নিজেদের বকেয়া ডিএ নিয়ে আন্দোলনকে আরও তীব্র করেছেন কর্মীরা। আগামী সপ্তাহের ২০, ২১ তারিখ টানা দুই দিন রাজ্যের সকল সরকারি প্রতিষ্ঠান বন্ধের ডাক দেওয়া হয়েছে।

Dearness Allowance নিয়ে রাজ্য সরকারি কর্মীদের সমর্থন বৃদ্ধি পাচ্ছে।

এই কর্মবিরতিকেও সমর্থন করেছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা এবং এতে যোগদান করতে পারেন বলে মনে করছেন অনেকে। রাজ্যের বাজেট অধিবেশনে ৩% Dearness Allowance বৃদ্ধি করা হয়েছিল, কিন্তু এই বৃদ্ধিকে ভিক্ষার সঙ্গে তুলনা করেছিলেন অনেকে। কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা প্রদান না করলে চলবে না!! এই দাবি রাজ্য সরকারি কর্মীরা প্রথম থেকেই করে আসছেন।

বাংলার ডিএ মেটাবে কেন্দ্র সরকার, সংসদে প্রস্তাব বিজেপির।

২০২২ সালে ২০ শে মে কলকাতা হাইকোর্টের তরফে সকল রাজ্য সরকারি কর্মীদের বকেয়া মিটিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল পশ্চিমবঙ্গ সরকারকে। কিন্তু এই নির্দেশের পরে রিভিউ পিটিশন দাখিল করা হয়। কিন্তু সেখানেও কর্মীদের পক্ষেই রায়দান করে আদালত। এরপরেও না থেমে সুপ্রিম কোর্টে এই Dearness Allowance মামলা নিয়ে হাজির হয় রাজ্য সরকার। আগামী মার্চ মাসে এই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে।

আগামী সপ্তাহের মঙ্গল ও বুধবার সকল রাজ্য সরকারি প্রতিষ্ঠানে সম্পূর্ণ কর্মবিরতির সঙ্গে আসন্ন পঞ্চায়েত ভোটেও কাজ করবেন না বলে রাজ্যের মুখ্যসচিব ও মুখ্যনির্বাচনী আধিকারিককে জানিয়ে দিয়েছেন রাজ্য সরকারি কর্মীরা। মহার্ঘ ভাতা সকল কর্মীদের আইনত অধিকার আর এই অধিকার থেকে কিছুতেই আমাদের বঞ্চিত করা যাবে না।

Dearness Allowance নিয়ে খুব শীঘ্রই কোন সিদ্ধান্ত ঘোষণা না করা হলে, আগামী দিনে আরও কড়া সিদ্ধান্ত নেওয়া হবে বলে আভাস দিয়ে রেখেছেন অনেকে। ৩৯% হারে মহার্ঘ ভাতা দিতে হবে বলে জানিয়েছেন কর্মীরা। সুপ্রিম কোর্টে শুনানির আগেই তারা পশ্চিমবঙ্গ সরকারের সিদ্ধান্তের দিকে তাকিয়ে রয়েছেন। এবার দেখার অপেক্ষা রাজ্য সরকার কি সিদ্ধান্ত নেয়।

পশ্চিমবঙ্গে 3% DA ঘোষণা, কত টাকা বাড়ছে বেতন হিসাব দেখুন।

এই বিষয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button