সরকারি প্রকল্প

Duare Sarkar 2023 – দুয়ারে সরকার ক্যাম্প আপনার এলাকায় কখন হবে, দেখে নিন মোবাইল ফোনের মাধ্যমে।

রাজ্য সরকারের উদ্যোগে নাগরিকদের কাছে সকল প্রকল্প পৌঁছে দেওয়ার জন্য Duare Sarkar 2023 ক্যাম্প এর আয়োজন করা হয়েছে। আগামী এপ্রিল মাসের ১ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত টানা কুড়ি দিন সমগ্র রাজ্য ব্যাপী এই ক্যাম্প চালানো হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুই দফায় এই ক্যাম্প করা হবে বলে জানানো হয়েছে। কিন্তু আপনার এলাকায় কবে ও কখন এই Duare Sarkar 2023 এর ক্যাম্প হবে সেটা জানবেন কি করে সেই নিয়ে আমরা আজকে আলোচনা করতে চলেছি। ১ লা ডিসেম্বর ২০২০ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই দুয়ারে সরকার প্রকল্পের সূচনা করেন।

Duare Sarkar 2023 এর তারিখ সম্পর্কে জেনে নিন।

স্থানীয় প্রশাসন অর্থাৎ পঞ্চায়েত ও পৌরসভার তরফে সকল নাগরিকদের কাছে Duare Sarkar 2023 এর ক্যাম্প কখন হবে সেটা জানানো হবে। কিন্তু আপনার নিজদের এলাকায় ঠিক কোন দিন এই ক্যাম্প বসতে চলেছে সেই সম্পর্কে আপনারা খুব সহজেই নিজের মোবাইল ফোনের মাধ্যমে জেনে নিতে পারবেন। এখনো পর্যন্ত এই দুয়ারে সরকারে মোট ৪ লক্ষের কাছাকাছি ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

Duare Sarkar 2023 এর সংস্করনেও ২৫ হাজারের বেশি ক্যাম্প করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনো পর্যন্ত প্রায় ৯ কোটির বেশি নাগরিক এই প্রকল্পের মাধ্যমে নিজেদের সমস্যা সমাধান করতে পেরেছেন। এই বারের ক্যাম্পে রাজ্য সরকারের বেশিরভাগ প্রকল্পের সুবিধা পাওয়া যাবে। যেমন – স্বাস্থ্য সাথী, খাদ্য সাথী, লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রুপশ্রী, বিধভা ভাতা, প্রতিবন্ধী ভাতা, কিষান ক্রেডিট কার্ড, স্টুডেন্ট ক্রেডিট কার্ড এছাড়াও আরও অনেক প্রকল্প সহ অনেক কিছু সুবিধা পাওয়া যাবে। আপনার এলাকায় কবে হবে এই ক্যাম্প জেনে নিন।

Lakshmir Bhandar – মোবাইল থেকে অনলাইনে লক্ষ্মীর ভান্ডার লিস্ট চেক কিভাবে করবেন।

Duare Sarkar 2023 আপনার এলাকায় কবে হবে দেখুনঃ-
১) অনলাইনের মাধ্যমে আপনি এই সকল তথ্য জেনে নিতে পারবেন।
২) www.ds.gov.in এই ওয়েবসাইটে যেতে হবে।
৩) Find Your Camp এই অপশনে ক্লিক করতে হবে।

Duare Sarkar 2023 সুবিধা পেতে মানুন এই নিয়ম।

৪) Upcoming Camps Of DS – 6 অর্থাৎ দুয়ারে সরকার এর ষষ্ঠ সংস্করন সিলেক্ট করে নিতে হবে।
৫) জেলা, পঞ্চায়েত বা পৌরসভা ও ওয়ার্ড সিলেক্ট করে নিতে হবে।
৬) এই Duare Sarkar 2023 এর যে কোন প্রকল্পের কাজে আবেদন, সংশোধন করতে হবে সকলকে নিজেদের আধার কার্ড, ভোটার কার্ড, রেশন কার্ড ও স্বাস্থ্য সাথী কার্ড এর প্রয়োজন পরবে।

বিবাহিত মহিলারা PAN Card থাকলেই পাবেন 1 লাখ টাকা, PIB Fact Check এর ঘোষণা জেনে নিন।

৭) এছাড়াও নিজের বর্তমানের রঙিন ছবি থাকা বাধ্যতামূলক।
দুয়ারে সরকার ২০২৩ নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button