সরকারি প্রকল্প

Duare Sarkar 2023 – এখন থেকে দুয়ারে সরকার ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসার সুযোগ পাবেন, দেখুন বিস্তারিত তথ্য।

রাজ্য সরকারের উদ্যোগে নাগরিকদের কাছে সকল প্রকল্প পৌঁছে দেওয়ার জন্য Duare Sarkar 2023 ক্যাম্প এর আয়োজন করা হয়েছে। আগামী এপ্রিল মাসের ১ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত টানা কুড়ি দিন সমগ্র রাজ্য ব্যাপী এই ক্যাম্প চালানো হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুই দফায় এই ক্যাম্প করা হবে বলে জানানো হয়েছে। কিন্তু আপনার এলাকায় কবে ও কখন এই Duare Sarkar 2023 এর ক্যাম্প হবে সেটা জানবেন কি করে সেই নিয়ে আমরা আজকে আলোচনা করতে চলেছি। ১ লা ডিসেম্বর ২০২০ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই দুয়ারে সরকার প্রকল্পের সূচনা করেন।

Duare Sarkar 2023 ক্যাম্পে পাবেন এই দারুণ সুবিধা।

Duare Sarkar 2023 এর সংস্করনেও ২৫ হাজারের বেশি ক্যাম্প করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনো পর্যন্ত প্রায় ৯ কোটির বেশি নাগরিক এই প্রকল্পের মাধ্যমে নিজেদের সমস্যা সমাধান করতে পেরেছেন। এই বারের ক্যাম্পে রাজ্য সরকারের বেশিরভাগ প্রকল্পের সুবিধা পাওয়া যাবে। যেমন – স্বাস্থ্য সাথী, খাদ্য সাথী, লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রুপশ্রী, বিধভা ভাতা, প্রতিবন্ধী ভাতা, কিষান ক্রেডিট কার্ড, স্টুডেন্ট ক্রেডিট কার্ড এছাড়াও আরও অনেক প্রকল্প সহ অনেক কিছু সুবিধা পাওয়া যাবে। আপনার এলাকায় কবে হবে এই ক্যাম্প জেনে নিন।

এই সকল সুযোগ সুবিধা থাকা সত্ত্বেও কিছু দিন আগে রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে আরও কয়েকটি নতুন পরিষেবা Duare Sarkar 2023 এর ক্যাম্পে শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এইবারের ক্যাম্পে চোখের আলো কর্মসূচির শুরু করা হয়েছিল। এই কর্মসূচির অন্তর্গত সকলে নিজেদের চোখের পরীক্ষা বিনামূল্যে করাতে পারবেন। সকলে যাতে এই সুবিধা প্যান সেই জন্য জেলা শাসকদের চিঠি পাঠানো হয়েছে সরকারের তরফে।

Duare Sarkar 2023 এ এই সুবিধা কতো দিন পাবেন?

LPG Price – এপ্রিল মাস থেকে রান্নার গ্যাসে 200 টাকা ভর্তুকি দেবে কেন্দ্রীয় সরকার, কারা এই সুবিধা পাবেন দেখুন।

এই পরিষেবা পাওয়ার জন্য সকলকে Duare Sarkar 2023 এর ক্যাম্পে গিয়ে আবেদন জানাতে হবে এবং এই আবেদন জানানোর ৩ দিনের মধ্যে চক্ষু পরীক্ষা করতে হবে ও ৪৫ বছরের বেশি সকলে আগে সুযোগ পাবেন বলে মনে করা হচ্ছে। এই সকল নাগরিক ছাড়াও রাজ্যের প্রথম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র – ছাত্রীরাও এই আবেদন জানাতে পারবেন। ১৭ ই এপ্রিল পর্যন্ত এই আবেদন করতে পারবেন সকলে।

Duare Sarkar 2023 ছাড়াও এর পরে বাকি সকল ক্যাম্পে আরও অনেক সুবিধা রাজ্যের নাগরিকেরা ভবিষ্যতে পেতে চলেছে বলে মনে করা হচ্ছে। এই ধরণের আরও কর্মসূচী পালন করা হলে রাজ্যের সকল গরিব মানুষেরা উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।

দুয়ারে সরকার ২০২৩ নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট সবার আগে পাওয়ার জন্য। ধন্যবাদ।

UPI এর মাধ্যমে যত খুশি টাকা পাঠান দিতে হবে না বাড়তি 1 টাকাও, কীভাবে? দেখুন পদ্ধতি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button