Trending News

LPG Price – এপ্রিল মাস থেকে রান্নার গ্যাসে 200 টাকা ভর্তুকি দেবে কেন্দ্রীয় সরকার, কারা এই সুবিধা পাবেন দেখুন।

সমগ্র বিশ্ব তথা আমাদের দেশে মূল্যবৃদ্ধি চরমে উঠেছে, এই পরিস্থিতিতে LPG Price অর্থাৎ রান্নার গ্যাসের দামও দিন প্রতিদিন আকাশ ছোঁয়া হয়ে যাচ্ছে বলে মনে করছেন অনেকে। শুধুমাত্র এই রান্নার গ্যাসই নয় এরই সঙ্গে আরও সমস্ত প্রকারের খাদ্য সামগ্রীর দাম অনেক বৃদ্ধি পেয়েছে। কিছু বিশেষজ্ঞদের মত অনুসারে এই দাম ভবিষ্যতে আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করার জন্য ভারতীয় রিজার্ভ ব্যাংকের তরফে রেপো রেট বৃদ্ধি করা হয়েছে অনেক বার কিন্তু এই সমস্যার সমাধান সূত্র এখনো পর্যন্ত দেখতে পাওয়া যাচ্ছে না। এরই মধ্যে মার্চ মাসে রান্নার গ্যাসের দামও বৃদ্ধি পেয়েছে প্রায় ৫০ টাকা পর্যন্ত। ৩১ শে মার্চের তথ্য অনুসারে কলকাতায় ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ১,১৭৯ টাকায় পৌঁছেছে। যা এখনো পর্যন্ত সর্বোচ্চ।

LPG Price নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত জানালো কেন্দ্রীয় সরকার।

এই ব্যাপক মূল্যবৃদ্ধি রোধ করার জন্য রিজার্ভ ব্যাংক সহ ভারত সরকার ও বিভিন্ন রাজ্য সরকারের তরফে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কিন্তু এইবারে LPG Price নিয়ে কেন্দ্রীয় সরকারের তরফে এক বড় ঘোষণা করা হল। কিন্তু এই পদক্ষেপ শুধুমাত্র দেশের কিছু নাগরিকদের জন্য গ্রহণ করা হয়েছে। আরও স্পষ্ট ভাষায় বলতে গেলে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা প্রকল্পের অন্তর্গত সকল মহিলারা এই ভর্তুকি পাবে।

১ লা মে ২০১৬ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে দেশের সকল পিছিয়ে পরা গরিব পরিবার গুলির উদ্দেশ্যে এই প্রকল্পের সূচনা করা হয়েছিল। এক সরকারি পরিসংখ্যান অনুসারে ৯ কোটি ৬০ লক্ষ মহিলারা এই সুবিধা পেয়ে থাকেন। LPG Price নিয়ে এই নির্দেশে সরকারের তরফে আরও জানানো হয়েছে – এই প্রকল্পের অন্তর্গত মহিলাদের সিলিন্ডার প্রতি ২০০ টাকা করে ভর্তুকি দেওয়া হবে এবং এই জন্য একটি শর্ত সকলকে মানতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। সেটি হল – বছরে ১২ টি সিলিন্ডারের ক্ষেত্রেই এই ভর্তুকি দেওয়া হবে।

LPG Price এর এই সুবিধা কারা পাবেন দেখুন।

Old Coin – পুরনো কয়েন বিক্রি করে লক্ষ টাকা আয় করুন, এই পদ্ধতিতে সঠিক ক্রেতা পাওয়ার উপায় জেনে নিন।

এর অতিরিক্তি কেউ যদি সিলিন্ডার কেনেন তাহলে ১৩ তম সিলিন্ডার থেকে কোন ধরণের ভর্তুকি দেওয়া হবে না। LPG Price এর এই ভর্তুকির টাকা সরাসরি উপভোক্তাদের ব্যাংক অ্যাকাউণ্টে পাঠিয়ে দেওয়া হবে। কেন্দ্রীয় সরকারের এক মন্ত্রীর তরফে এই সিদ্ধান্ত সম্পর্কে সকলকে জানানো হয়েছিল। কিন্তু এই সুবিধা অন্য কোন নাগরিকেরা পাবেন না বলে সিদ্ধান্ত জানানো হয়েছে।

LPG Price নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

হঠাৎ কাজে ছুটি পেয়েছেন? এই জায়গায় সামান্য খরচেই ঘুরে আসতে পারেন, একবার অবশ্যই দেখুন।

Related Articles

One Comment

  1. Modi sarkar ki shudu gorib jonosadharon er vote e election jeetegeche je gorib ra LPG subsidy pabe r moddho bitto ra LPG subsidy pabe na.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button