সরকারি কর্মচারী

EPF Interest Rate – পকেটে আসবে বেশি টাকা সরকারি কর্মীদের, পুজোর আগে ভালো খবর।

সরকারি কর্মীদের জন্য এক বড় সুখবর, সরকারের তরফে প্রভিডেন্ট ফান্ড (EPF Interest Rate) এর গ্রাহকদের জন্য ঘোষণা কড়া হয়েছে। আমরা এটা সকলেই জানি যে বেশিরভাগ সরকারি কর্মীদের বা সকল সরকারি কর্মীদের প্রভিডেন্ট ফান্ডে অ্যাকাউণ্ট আছে। পুজোর আগেই উল্লেখযোগ্য হারে EPF এর সুদের হার বাড়াতে চলেছে কেন্দ্রীয় সরকার। অর্থবর্ষ ২০২৩-২৪ এর মধ্যেই এই সুদের হার বাড়ানো হতে পারে, খুব শীঘ্রই ঘোষণা করতে চলেছে মোদি সরকার।

EPF Interest Rate Increase Update.

হাতে আর মাসখানেক সময়। তার পরেই অক্টোবর মাসে দুর্গাপূজার আনন্দে মেতে উঠবে আপামর বাঙালি। আর বছরের এই একটি বিশেষ উৎসবকে কেন্দ্র করে সাজোসাজা রব ওঠে গোটা রাজ্যে। মণ্ডপ থেকে ঘরবাড়ি, সবই সেজে ওঠে আলোয়। পাশাপাশি নতুন জামা কাপড় কেনার রীতিও রয়েছে কম বেশি সকলের মধ্যেই। তাই পুজো মানে আনন্দের সঙ্গে সঙ্গে খরচের পরিমানও বৃদ্ধি পায়।

তাই পুজোর খরচের হিসেব বাড়ির উপার্জনকারীদের রাখতে হয় শুরু থেকেই। এবার পুজোর আগেই যেমন সরকারি কর্মচারীদের (EPF Interest Rate) কেন্দ্র ও রাজ্য উভয় সরকারের রোরফ থেকেই অনেক উপহার আসছে, তেমন ভাবেই সাধারণ মানুষের কথাও ভাবতে চলেছে সরকার। এই মুহূর্তে কর্মী প্রভিডেন্ট ফান্ডের (Provident Fund) গ্রাহক সংখ্যা দেশজুড়ে সাড়ে ৬ কোটির বেশি।

তাই এই ঘোষণার ফলে দেশের এই বিপুল সংখ্যক মানুষ উপকৃত হতে চলেছে। বিশেষ সূত্রে জানা গেছে, ২০২৩-২৪ অর্থবর্ষে এমপ্লয়িজ প্রভিডেন্ড ফান্ডের (EPFO) সুদের হার বাড়ানো হতে পারে ২০ বেসিস পয়েন্ট পর্যন্ত অবধি। তবে বিষয়টি নিয়ে এখনো স্পষ্টভাবে কোনো খবর সামনে আসেনি। তবে সকল কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (EPF Interest Rate) জন্য ২০২৩ সালটা ভালোই যাচ্ছে শুরু থেকে।

Ration Card (রেশন কার্ড)

আর এবার উৎসবের মরশুমে কেন্দ্রীয় সরকারের কিছু কর্মচারীদের জন্যও এল এক দারুণ সুখবর। এবার সরকার সপ্তম বেতন কমিশনের (7Th Pay Commission) অধীনে যেসব কর্মী বেতন নিচ্ছেন এবং এবং তারা যদি প্রতিরক্ষা মন্ত্রকের কর্মী হন, তাহলে তাদের জন্যই এই উপহার দিচ্ছে সরকার। এবার এইসব কর্মীদের (EPF Interest Rate) জন্য পদোন্নতির ঘোষণা করেছে সরকার।

Old Note Sell – পুরনো এই 100 টাকার নোট থাকলে আপনি হবেন মালামাল, কোথায় বিক্রি করবেন জেনে নিন।

২০২৪ সালে রয়েছে লোকসভা নির্বাচন। আর এই ভোটে বাজিমাত করতে এবং পুনরায় কেন্দ্রে সরকার গড়তে মরিয়া বিজেপি। তাই বিগত কয়েক মাস ধরেই একের পর এক জনদরদী সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। কিছু দিন আগেই কমেছে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম। সেইসঙ্গে সরকারি কর্মীদের মহার্ঘভাতা বৃদ্ধির (EPF Interest Rate) খবরও সামনে এসেছে। আর এবার এই সিদ্ধান্ত ভোটের আগেই নেওয়া হতে পারে বলে অনুমান বিশেষজ্ঞদের।

Primary TET Exam – প্রাইমারী টেট পরীক্ষার দিন ঘোষণা। জেনে নিন যোগ্যতা, সিলেবাস, কত পেলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button