সরকারি কর্মচারী

EPFO Pension Increase – পেনশন নিয়ে সরকারের ঐতিহাসিক সিদ্ধান্ত, নতুন সিদ্ধান্ত কবে থেকে লাগু হবে দেখুন।

সকল সরকারি কর্মীদের শেষ জীবনের সঞ্চয় পেনশন, এবারে EPFO Pension Increase অর্থাৎ কর্মীদের পেনশন বৃদ্ধি করা নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলো কেন্দ্রীয় সরকার। এর আগেও কেন্দ্রীয় সরকারের তরফে সকল কর্মচারীদের পেনশন বৃদ্ধি করা হয়েছিল। মুলত ভারতের সকল PF (Provident Fund) এর সুবিধার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করছেন অনেকে। এই পেনশন EPFO (Employees Provident Fund Organisation) এর তরফে পরিচালিত করা হয়।

Latest News On EPFO Pension Increase.

উচ্চ পেনশনের দাবিতে অনেক দিন ধরেই সকল অবসর প্রাপ্ত কর্মচারীরা আন্দোলন করছিলেন, এই সকল পেনশন গ্রাহকদের উচ্চতর পেনশন ও বকেয়ার জন্য (EPFO Pension Increase) সকল কর্মচারীদের মত জানানোর জন্য অতিরিক্ত ৩ মাস সময় দেওয়া হল বলে জানানো হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। সুপ্রিম কোর্টের তরফে এই অতিরিক্ত পেনশনের আবেদনের জন্য ৩ রা মে পর্যন্ত সময় দেওয়া হয়েছিল কিন্তু এই সময় বৃদ্ধি করে ২৬ শে জুন ২০২৩ পর্যন্ত করা হয়েছে।

কিন্তু এখন সকলের মনে একটা প্রশ্ন জাগছে যে কখন থেকে বেশি পেনশন পাওয়া যাবে (Will EPFO Pension Increase This Month)? এখন অফলাইনের মতোই অনলাইনের মাধ্যমেও এই ফর্ম ফিলাপ করা যাবে। কারণ ভিড় ও সময় এড়ানোর জন্য অনলাইন অনেক নাগরিকদের প্রথম পছন্দ হয়ে উঠেছে। শুধুমাত্র পেনশন বৃদ্ধিই নয় টাকা জমা ও অ্যাকাউণ্ট স্থানান্তর করার ক্ষেত্রেও সুবিধা হতে চলেছে।

বর্তমানে কর্মরত সকল চাকরিজীবীরা নিজেদের প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউণ্ট পেনশন অ্যাকউণ্টে ট্রান্সফার করতে পারবেন (Is EPFO Pension Increase). কিন্তু এই প্রক্রিয়া বাতিল করেও দিতে পারবেন। কিন্তু এখনো পর্যন্ত নতুন পেনশন স্কিম নিয়ে এখনো ধোঁয়াশা অব্যাহত। অতিরিক্ত অবদানের বিকল্প কিভাবে সুবিধা পাওয়া যাবে ও অর্থ প্রদানের পদ্ধতিও ঠিক করে জানানো হয়নি (Will EPFO Pension Increase).

Government Job Alert – এবার আর সরকারি চাকরি খুঁজতে হবেনা, এই সরকারি পোর্টালে রেজিস্টার করলে, এমনিতেই চাকরির খোঁজ মিলবে।

এবারে দেখার অপেক্ষা যে ২৬ শে জুনের পর এই নিয়ে ঠিক সিদ্ধান্ত নেওয়া হবে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

বাড়িতে বসে করা যাবে এমন 5 টি ব্যবসার আইডিয়া, একবার শুরু করলে চাকরির আর প্রয়োজন নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button